রবিবার ৭ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ
আমাদের সম্পর্কে
যোগাযোগ

প্রতিষ্ঠার ১১ বছরে বরিশাল বিশ্ববিদ্যালয়

ফেব্রুয়ারি ২২, ২০২১ 72 Views নিউজ এডিটর

মো: নাঈম ইসলাম, ববি সংবাদদাতা।

প্রতিষ্ঠার ১০ বছর পার করেছে বরিশাল বিশ্ববিদ্যালয়। সোমবার ১১ বছরের পা রাখল দক্ষিণ বঙ্গের উচ্চশিক্ষার অন্যতম এই সেরা বিদ্যাপীঠ । এ উপলক্ষে সোমবার সকাল ১০টায় জাতীয় সঙ্গীত পরিবেশনের মাধ্যমে জাতীয় পতাকা এবং বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করেন বরিশাল বিশ্ববিদ্যালয় এর উপাচার্য প্রফেসর ড. ছাদেকুল আরেফিন, কলা ও মানবিক অনুষদের ডিন অধ্যাপক ড. মুহসিন উদ্দীন।
পরে বিশ্ববিদ্যালয়ের ডিন, রেজিস্ট্রার, শিক্ষক সমিতির সভাপতি, সাধারণ সম্পাদক, প্রক্টর, প্রভোস্ট, বিভাগীয় প্রধান, শিক্ষকমণ্ডলী, কর্মকর্তা, কর্মচারীসহ বিভিন্ন সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকদের সঙ্গে নিয়ে বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের শ্রদ্ধা নিবেদন করা হয়।

পরে সকাল ১১টায় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এক ভার্চুয়াল আলোচনা সভার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন ইউজিসির চেয়ারম্যান প্রফেসর ড. কাজী শহীদুল্লাহ। তিনি বলেন, ভবিষ্যতের চ্যালেঞ্জ মোকাবিলায় মানসম্মত শিক্ষার কোনো বিকল্প নেই। যুগের চাহিদার সঙ্গে তাল মিলিয়ে চলতে হলে মানসম্মত শিক্ষার ওপর গুরুত্বারোপ করতে হবে।
ভবিষ্যতের চ্যালেঞ্জ মোকাবেলায় মানসম্মত শিক্ষার কোন বিকল্প নেই। যুগের চাহিদার সাথে তাল মিলিয়ে চলতে হলে মানসম্মত শিক্ষার উপর গুরুত্বারোপ করতে হবে । আমরা ভবিষ্যতে কোথায় থাকব সে বিষয়ে পরিকল্পনা এখনই গ্রহণ করতে হবে কেননা নিত্য নতুন চ্যালেঞ্জ আসবে সেগুলোকে মোকাবেলা করেই আমাদেরকে এগিয়ে যেতে হবে। বিশ্ববিদ্যালয়গুলোতে মানসম্মত শিক্ষার সাথে সাথে মানসম্মত গবেষণাও নিশ্চিত করতে হবে। আজকের শিক্ষার্থীরাই আগামীর কর্ণধার। তাই তাদেরকে যোগ্য হিসেবে গড়ে তুলতে আমাদের শিক্ষকদেরকে অগ্রণী ভূমিকা পালন করতে হবে। বরিশাল বিশ্ববিদ্যালয়ের ১০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত ভার্চুয়াল আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান প্রফেসর ড. কাজী শহীদুল্লাহ্ এ কথাগুলো বলেন।
১০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকাল ১১ টায় ভার্চুয়াল আলোচনা সভার আয়োজন করা হয়। সভাপতির বক্তব্যে উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন গত ১৬ ফেব্রুয়ারী ২০২১ তারিখ দিবাগত রাতে ববির শিক্ষার্থীদের উপর বর্বোরচিত হামলায় আহত শিক্ষার্থীদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করে উক্ত হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অনতিবিলম্বে হামলাকারীদের আইনের আওতায় এনে শাস্তি নিশ্চিতের দাবী জানান। একই সাথে বিশ্ববিদ্যালয় দিবসের এই মাহেন্দ্রক্ষণে উপাচার্য বিশ্ববিদ্যালয়ের সার্বিক কার্যক্রমের স্থিতিশীলতা বজায় রাখতে বরিশালবাসীসহ বিশ্ববিদ্যালয় পরিবারের সকলের প্রতি উদাত্ত আহবান জানান। সভায় অন্যান্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন ববি শিক্ষক সমিতির সভাপতি মো. আরিফ হোসেন, সাধারন সম্পাদক ড. মো. খোরশেদ আলম, অফিসার্স এসোসিয়েশনের সভাপতি, গ্রেড ১১-১৬ কল্যান পরিষদের সভাপতি, ১৭-২০ কল্যান পরিষদের সাধারন সম্পাদক। রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িক্ত) অধ্যাপক ড. মো. মুহসিন উদ্দীনের সঞ্চালনায় সভায় বিভিন্ন বিভাগের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা যুক্ত ছিলেন।

সর্বশেষ
সর্বাধিক পঠিত

দশম নৈতিকতা দিবস উপলক্ষ্যে ইথিক্স ক্লাবের আলোচনা সভা অনুষ্ঠিত

জাবিতে ছাত্রলীগ ও আন্দোলনকারী সংঘর্ষ,আহত-৩৫

সাউথ এশিয়ান ইউনিভার্সিটি ফেস্টিভ্যালে জাহাঙ্গীরনগর

ঢাবির গেস্টরুমে ১ম বর্ষের ছাত্রকে নির্যাতন করায় ছাত্রলীগ কর্মী বহিষ্কার

logo

নিউজ ভিশন বাংলাদেশের একটি পাঠক প্রিয় অনলাইন সংবাদপত্র। আমরা নিরপেক্ষ, পেশাদারিত্ব তথ্যনির্ভর, নৈতিক সাংবাদিকতায় বিশ্বাসী।

সম্পাদক ও প্রকাশক : মুহাম্মদ রফিকুল ইসলাম

ঢাকা অফিস: ইকুরিয়া বাজার,হাসনাবাদ,দক্ষিণ কেরাণীগঞ্জ,ঢাকা-১৩১০।

চট্টগ্রাম অফিস: একে টাওয়ার,শাহ আমানত সংযোগ সেতু রোড,বাকলিয়া,চট্টগ্রাম |

সিলেট অফিস: বরকতিয়া মার্কেট,আম্বরখানা,সিলেট | রংপুর অফিস : সাকিন ভিলা, শাপলা চত্ত্বর, রংপুর |

+8801789372328, +8801829934487 newsvision71@gmail.com, https://newsvisionbd.com
Copyright@ 2021 নিউজ ভিশন |
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ‌্য মন্ত্রণালয়ে আবেদিত ।

English
%d bloggers like this: