ঢাকা১৬ই মে, ২০২২ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

প্রতিবাদের ভিন্ন দৃষ্টান্ত কুবিতে

প্রতিবেদক
নিউজ ভিশন

ফেব্রুয়ারি ২৭, ২০২১ ১২:৫৮ পূর্বাহ্ণ
Link Copied!

সুবর্ণা মোস্তফা, কুবি প্রতিনিধি

মোমবাতি প্রজ্বলন করে খোলা আকাশের নিচে প্রতীকী পরীক্ষা দিয়ে ভিন্ন এক প্রতিবাদের দৃষ্টান্ত স্থাপন করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) সাধারণ শিক্ষার্থীবৃন্দ। বিশ্ববিদ্যালয়ের চলমানসহ সকল পরীক্ষা স্থগিত ঘোষণার প্রতিবাদস্বরূপ এই কর্মসূচিটি অনুষ্ঠিত হয়।

শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চ প্রাঙ্গনে রাত ৮.৩০ মিনিটে শিক্ষার্থীরা এই প্রতিবাদ কর্মসূচিটি পালন করেন।

প্রতীকী এই পরীক্ষায় অংশগ্রহণকারী বিশ্ববিদ্যালয়ের একাউন্টিং বিভাগের শিক্ষার্থী জোবায়দা ফৌজিয়া নদী বলেন, ‘আমাদের পরীক্ষার জন্য রুটিন দেওয়া হয়েছিলো তাই ক্যাম্পাসে এসেছিলাম। কিন্তু পরীক্ষা বন্ধ হয়ে যাওয়ায় আমরা মানসিক, আর্থিক সব দিক দিয়েই ক্ষতির মুখে পড়েছি। আমাদের একটাই দাবি পরীক্ষাগুলো নিতে হবে।’

বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের শিক্ষার্থী মো. জুবায়ের বলেন, ‘আমাদের সমাজের দায়িত্ব নিতে হবে, পরিবারের দায়িত্ব নিতে হবে। আমাদের জীবন থেকে সময়গুলো কেড়ে নিবেন না। আমি সরকারের দৃষ্টি আকর্ষণ করছি যেন সরকার এ বিষয়ে নেওয়া সিদ্ধান্তগুলো যেন পুনর্বিবেচনা করে।’

উল্লেখ্য, গত ২০ ডিসেম্বর থেকে বিশ্ববিদ্যালয়ে স্বাস্থ্যবিধি অনুসারে পরীক্ষা শুরু হয়। সরকারি নির্দেশনার ভিত্তিতে চলমান এই পরীক্ষা স্থগিতের ঘোষণা দেয় প্রশাসন। মোমবাতি প্রজ্বলন করে পরীক্ষা দেয়ার এই প্রতিবাদ কর্মসূচির আগেও ২৪ ফেব্রুয়ারি এবং ২৫ ফেব্রুয়ারি দুইদিন ব্যাপী শিক্ষার্থীরা মানববন্ধন করেন। এ সময় তারা স্থগিতকৃত সকল পরীক্ষা যথাসময়ে নেয়ার জোড় দাবি জানায়।

সম্পর্কিত পোস্ট