ঢাকা২১শে মে, ২০২২ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

বান্দরবান পৌর নির্বাচন -২০২১
প্রচার-প্রচারনায় ব্যস্ত মেয়র থেকে শুরু করে কাউন্সিলর প্রার্থীগণ

প্রতিবেদক
নিউজ ভিশন

ফেব্রুয়ারি ৭, ২০২১ ১১:৩৭ অপরাহ্ণ
Link Copied!

বান্দরবান প্রতিনিধিঃ
বান্দরবানে প্রথম বারের মত ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) মাধ্যমে ১৪ ফেব্রুয়ারী চতুর্থ ধাপে পৌরসভা নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হতে যাচ্ছে।
আসন্ন বান্দরবানে পৌরসভা নির্বাচনকে ঘিরে প্রতীক পাওয়ার পর থেকেই প্রার্থীদের ব্যাপক প্রচারণা শুরু হয়েছে। মেয়র থেকে শুরু করে কাউন্সিলর প্রার্থীগণ দিন রাত প্রচার প্রচারণায় সময় কাটাচ্ছেন। “চলছে প্রচারনা চলবে, ১৪ তারিখ ভোটের দিন ভাগ্যের চাকা ঘুরবে” এমনতাই ছন্দের তালে নির্বাচনী প্রচারণা মুখর হচ্ছে।

পৌর এলাকার প্রতিটি ওয়ার্ডে ঘুরে দেখা গেছে, প্রার্থীদের সাদাকালো পোস্টার শহরের অলি গলিতে ছেয়ে গেছে। তাছাড়া নেতা কর্মীরা দলে দলে নিজেদের প্রার্থীর মার্কা নিয়ে জনগণের দুয়ারে দুয়ারে ঘুরছে। ছোট ছোট দলে বিভক্ত হয়ে নির্বাচনী এলাকায় সভা করে জনগণের মন জয় করার চেষ্টা চালাচ্ছে। এতে পিছিয়ে নেয় প্রার্থীদের পরিবারের সদস্যরাও। তারাও প্রচারনার মাঠে নামছে জোরে সোরে। তবে বান্দরবানে এ পৌর নির্বাচনে দুই হেভি ওয়েট মেয়র প্রার্থী আওয়ামীলীগ ও বিএনপি তাঁদের প্রচার-প্রচারনায় চোখে পড়ার মত হলেও বাকী অন্যান্য দলগুলোকে এখনও পর্যন্ত তেমন করে মাঠে দেখা যাচ্ছে না। সকাল থেকে শুরু করে রাত ১০টা পর্যন্ত সুরের তালে তালে মাইকের আওয়াজে ভোটের প্রচারনায় যেন উৎসব মুখর হচ্ছে বান্দরবান শহর।
এই নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন বর্তমান মেয়র মােহাম্মদ ইসলাম বেবী, বিএনপির ধানের শীষ প্রতীকে সাবেক মেয়র মােহাম্মদ জাবেদ রেজা, জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকে মাে: শাহ জাহান, পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ সমর্থিত মাে: নাছির উদ্দিনের নারিকেল গাছ ও স্বতন্ত্র প্রার্থী বিধান লালার প্রতীক মােবাইল ফোন।
এছাড়াও এ নির্বাচনে সাধারণ কাউন্সিলর পদে ২৯ জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৭ জন প্রার্থী অংশ নিচ্ছে।

প্রসঙ্গত, এ নির্বাচনে ১৩টি কেন্দ্রে পৌর এলাকায় মােট ভােটার সংখ্যা ২৯ হাজার ৭২৯ জন। তার মধ্যে পুরুষ ভােটার ১৬ হাজার ৬০৯ জন এবং মহিলা ভােটার ১৩ হাজার ১২০ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

সম্পর্কিত পোস্ট