সোমবার ২৯শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
আমাদের সম্পর্কে
যোগাযোগ

পেকুয়া বারবাকিয়া ইউনিয়নে কফিল উদ্দিন বাহাদুরকে নৌকার মাঝি হিসেবে পেতে চাই তৃণমূল আ’লীগ

অক্টোবর ১৮, ২০২১
প্রিন্ট
নিউজ ভিশন

মোহাম্মদ ইউনুছ, পেকুয়া (কক্সবাজার) সংবাদদাতাঃ

আসন্ন ২৮ নভেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে ৩য় ধাপের নির্বাচন। ওই নির্বাচনে পেকুয়া উপজেলার ৬ ইউনিয়নেও নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে বাংলাদেশ আ’লীগ থেকে তাদের মনোনীত প্রার্থীরা নৌকা প্রতিক নিয়ে নির্বাচনে অংশ গ্রহণ করলেও বিএনপি দলীয়ভাবে অংশ না নেয়ায় স্থানীয়ভাবে মনোনীত করে স্বতন্ত্রভাবে নির্বাচন করবেন। এছাড়াও ইতোমধ্যে বহু প্রার্থী স্বতন্ত্রভাবে নির্বাচন করার জন্য নির্বাচনী প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

তার মধ্যে বারবাকিয়া ইউপিতে নৌকার প্রার্থী মনোনয়নের জন্য স্থানীয়ভাবে তৃণমূল আ’লীগের পক্ষ থেকে বেশ কয়েকজনকে সম্ভাব্য প্রার্থী বাঁচাই করা হয়েছে। শনিবার ইউনিয়ন আ’লীগের বর্ধিত সভায় উপজেলা ছাত্রলীগের সভাপতি কফিল উদ্দিন বাহাদুরের নাম তৃণমূল আ’লীগের পক্ষ থেকে প্রস্তাব করা হয়। অন্যন্যা প্রার্থীর সাথে বর্ধিত সভায় শীর্ষ নেতারা কফিল উদ্দিন বাহাদুরের নামও অর্ন্তভুক্ত করা হয়।

বারবাকিয়া তৃণমূল আ’লীগের বেশ কয়েকজন নেতাকর্মী বলেন, দীর্ঘ কয়েক বছর ধরে বারবাকিয়াবাসীর সুখ দুঃখে সময় দিয়েছেন কফিল উদ্দিন। ছাত্রলীগকে সংগঠিত করতে দিনরাত পরিশ্রম করে গেছেন। এছাড়াও তাঁর মরহুম পিতার জীবদ্দশায় মুজিব আদর্শের সৈনিক হয়ে বারবাকিয়া ইউনিয়ন আ’লীগকে সংগঠিত করতে কাজ করে গেছেন। পরিচ্ছন্ন ছাত্রনেতা হিসাবে তার গ্রহণ যোগ্যতা অন্যান্য প্রার্থীর চেয়ে বেশি। তাই নৌকার মনোনয়ন তিঁনি অন্যদের চেয়ে এগিয়ে আছেন।

বেশ কয়েকজন স্থানীয় বাসিন্দা বলেন, কফিল ছাত্রলীগের রাজনীতি করলেও সাধারণ জনগণের কাছে অধিক জনপ্রিয়। বিভিন্ন দূর্যোগমূহূর্তে ত্রাণ সহায়তা নিয়ে এগিয়ে এসেছেন। নৌকার মনোনয়ন নিশ্চিত হলে বিপুল ভোটে জয়লাভ করবেন বলেও তারা জানান।

পেকুয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি কফিল উদ্দিন বাহাদুর বলেন, পেকুয়া উপজেলা ছাত্রলীগের রাজনীতিতে জড়িত থাকলেও বারবাকিয়া ইউনিয়ন আ’লীগ ও সহযোগি সংগঠনকে ঐক্যবদ্ধ করতে কাজ করেছি। জনগণের সুখ দুঃখে পাশে দাঁড়িয়ে তাদের দুঃখ লাঘবে চেষ্টা করেছি। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে মনোনয়ন বোর্ড যদি আমার বায়োডাটা ও জনগণের প্রত্যাশা অনুযায়ী নৌকার মনোয়ন আমার পক্ষে নিশ্চিত করে তাহলে তরুণদের সমন্বয়ে প্রবীণদের পরামর্শে বারবাকিয়া ইউনিয়নকে মডেল ইউনিয়ন হিসেবে প্রতিষ্ঠা করতে নিরলস কাজ করে যাবো। এছাড়াও বারবাকিয়ার গ্রামীণ অবকাঠামো উন্নয়নে অধিক গুরুত্ব থাকবে আমার নির্বাচনী প্রতিশ্রুতি।

উল্লেখ্যঃ তিঁনি বারবাকিয়া ইউপির পূর্ব জানিয়াকাটা এলাকার মরহুম মাস্টার মোহাম্মদ ইউছুপের ছেলে। পিতা অবিভক্ত (বারবাকিয়া, টেটং, শিলখালী) বারবাকিয়া ইউনিয়ন আ’লীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছিলেন।

শিক্ষাক্ষেত্রে বারবাকিয়াকে এগিয়ে নিতে তিনিসহ আরো বেশ কয়েকজনের প্রচেষ্টায় গড়ে তুলেন বারবাকিয়া আদর্শ উচ্চ বিদ্যালয়। আজীবন মুক্তিযুদ্ধের আদর্শ বাস্তবায়নে কাজ করতে গিয়ে শতবাধা বিপত্তির মাঝেও দলের আদর্শ থেকে বিচ্ছুতি হয়নি। সর্বশেষ মৃত্যুর আগ পর্যন্ত বারবাকিয়া বাজারে সুনামের সাথে ব্যবসা পরিচালনা করতে গিয়ে সাধারণ জনগণের মাঝে জনপ্রিয়তা হয়ে উঠেন।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মরহুম পিতা মাস্টার মোহাম্মদ ইউছুপের আদর্শ নিয়ে ২০০৩ সালে ছাত্রলীগের মাধ্যমে রাজনীতি শুরু করেন। ২০০৩-২০০৪ সালে বারবাকিয়া ৮নং ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি, ২০০৪-২০০৫ ছাত্রলীগ বারবাকিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় শাখার সভাপতি, ২০০৫-২০০৬ বারবাকিয়া ইউনিয়ন ছাত্রলীগের সহ- সভাপতি, ২০০৬-২০০৮ সালে বাংলাদেশ ছাত্রলীগ কক্সবাজার রামু কলেজ শাখার ছাত্রলীগ নেতা, ২০০৫ থেকে ২০০৮ সাল পর্যন্ত বাংলাদেশ ছাত্রলীগ পেকুয়া উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক, ২০১৩ থেকে ২০১৭ সাল পর্যন্ত বাংলাদেশ ছাত্রলীগ পেকুয়া উপজেলা শাখার আহ্বায়ক ও অদ্যবধি বাংলাদেশ ছাত্রলীগ পেকুয়া উপজেলা শাখার সভাপতির দায়িত্ব পালন করে যাচ্ছেন।

সর্বশেষ
সর্বাধিক পঠিত
logo

নিউজ ভিশন বাংলাদেশের একটি পাঠক প্রিয় অনলাইন সংবাদপত্র। আমরা নিরপেক্ষ, পেশাদারিত্ব তথ্যনির্ভর, নৈতিক সাংবাদিকতায় বিশ্বাসী।

সম্পাদক ও প্রকাশক : মুহাম্মদ রফিকুল ইসলাম

ঢাকা অফিস: ইকুরিয়া বাজার,হাসনাবাদ,দক্ষিণ কেরাণীগঞ্জ,ঢাকা-১৩১০।

চট্টগ্রাম অফিস: একে টাওয়ার,শাহ আমানত সংযোগ সেতু রোড,বাকলিয়া,চট্টগ্রাম |

সিলেট অফিস: বরকতিয়া মার্কেট,আম্বরখানা,সিলেট | রংপুর অফিস : সাকিন ভিলা, শাপলা চত্ত্বর, রংপুর |

+8801789372328, +8801829934487 newsvision71@gmail.com, https://newsvisionbd.com
Copyright@ 2021 নিউজ ভিশন |
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ‌্য মন্ত্রণালয়ে আবেদিত ।