বুধবার ২৬শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ
আমাদের সম্পর্কে
যোগাযোগ

পেকুয়ায় হাতুড়ে ডাক্তার প্রদীপের বিরোদ্ধে অপচিকিৎসার অভিযোগ

জানুয়ারি ১০, ২০২২
প্রিন্ট
নিউজ ভিশন

মোহাম্মদ ইউনুছ,পেকুয়াঃ

কক্সবাজারের পেকুয়ায় ডাক্তার নামধারী হাতুড়ে ডাক্তার প্রদীপ কুমার সুলীলের হাতে ভুল চিকিৎসার শিকার হলেন ওয়ালিদ নামক এক ৯ বছরের শিশু। ডুলহাজারা খ্রিস্টান মেমোরিয়াল হাসপাতালে ডাক্তার সহকারী ছিলেন প্রদীপ কুমার সুশীল। কিছু দিন পর ডাক্তার সহকারীর কাজ ছেড়ে দিয়ে পেকুয়ায় এসে নামের আগে লাগান ডাক্তার প্রদীপ কুমার সুশীল। বনে যান সব রোগের বিশেষজ্ঞ। পেকুয়ায় বাজারে দিল বড় আকারের চেম্বার। এতে নিয়মিত তার হাতে প্রতারণার শিকার হচ্ছে রোগীরা।

ওয়ালিদ(০৯) উপজেলার টইটং ইউনিয়নের হিরাবুনিয়া পাড়া এলাকার আবু ছালেকের ছেলে। সে টইটংয়ের একটি বেসরকারি বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির ছাত্র।

ওয়ালিদের মা জমিলা আক্তার বলেন, কিছু দিন আগে ছেলে খেলতে গিয়ে মাঠিতে পড়ে ডান হাতে ব্যাথা পায়। ছেলেকে নিয়ে গিয়েছিলাম পেকুয়া বাজারে ডাক্তার প্রদীপের কাছে। এক্সরে দিতে বলেন ডাক্তার প্রদীপ। পরীক্ষায় তার হাতের হাঁড় ভাঙ্গার চিহ্ন ধরা পড়ে। তখন তিনি ছেলেকে চিকিৎসা দিয়ে ৭ দিন পর দেখা করতে বলেন। পুনরায় দেখা করলে প্রদীপ ২০ দিন পর দেখা করতে বলেন। এভাবে তিনি ঘুরাতে থাকেন। হাতের অবস্থা খারাপ দেখে বিশেষজ্ঞ ডাক্তার দেখালম ছেলেকে। ডাক্তার বললো হাতের অপারেশন করাতে হবে। আগে চিকিৎসায় হাতের হাঁড়ের জোড়া লাগেনি। ওয়ালিদের মা আরও বলেন সে আমার ছেলে হাত শেষ করে দিয়েছে। আমরা গ্রামের মানুষ এত কিছু বুঝিনা। সে আমার ছেলেকে ভালো করতে পারবে বলে চিকিৎসা দেন। সে আমাকে বললে আমি এই রোগীর চিকিৎসক না। বিশেষজ্ঞ ডাক্তার দেখানোর পরামর্শ না দিয়ে নিজে আমার ছেলের হাতের অবস্থা খারাপ করছে। আমি পেকুয়া উপজেলা নির্বাহী অফিসার বরাবর তার বিরুদ্ধে লিখত অভিযোগ দিয়েছি। আমি এরকম ডাক্তারের বিচার দাবি করছি। আর কেউ যেন এই রকম অপচিকিৎসার শিকার না হয়।

হাঁড় জোড়া লাগানোর চিকিৎসা দেওয়ার মত কোন ডিগ্রি আছে কিনা জানতে চাইলে অভিযুক্ত প্রদীপ কুমার সুশীল বলেন,আমি ডুলহাজারা খ্রিস্টান মেমোরিয়াল হাসপাতাল থেকে ট্রেইনিং নিয়েছি। তার উপর ভিত্তি করে চিকিৎসা দিয়ে থাকি।

সর্বশেষ
সর্বাধিক পঠিত
logo

নিউজ ভিশন বাংলাদেশের একটি পাঠক প্রিয় অনলাইন সংবাদপত্র। আমরা নিরপেক্ষ, পেশাদারিত্ব তথ্যনির্ভর, নৈতিক সাংবাদিকতায় বিশ্বাসী।

সম্পাদক ও প্রকাশক : মুহাম্মদ রফিকুল ইসলাম

ঢাকা অফিস: ইকুরিয়া বাজার,হাসনাবাদ,দক্ষিণ কেরাণীগঞ্জ,ঢাকা-১৩১০।

চট্টগ্রাম অফিস: একে টাওয়ার,শাহ আমানত সংযোগ সেতু রোড,বাকলিয়া,চট্টগ্রাম |

সিলেট অফিস: বরকতিয়া মার্কেট,আম্বরখানা,সিলেট | রংপুর অফিস : সাকিন ভিলা, শাপলা চত্ত্বর, রংপুর |

+8801789372328, +8801829934487 newsvision71@gmail.com, https://newsvisionbd.com
Copyright@ 2021 নিউজ ভিশন |
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ‌্য মন্ত্রণালয়ে আবেদিত ।