ঢাকা২০শে মে, ২০২২ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

পেকুয়ার বিপুল পরিমাণ কাঠ উদ্ধার করেছেন বারবাকিয়ার- রেঞ্জ কর্মকর্তার।

প্রতিবেদক
নিউজ ভিশন

মার্চ ৯, ২০২১ ১২:৪২ পূর্বাহ্ণ
Link Copied!

বিশেষ প্রতিবেদকঃ

কক্সবাজারের পেকুয়া উপজেলা বারবাকিয়া ইউনিয়নের পাহাড়িয়াখালি ছনখোলারজুমে বনদস্যু ডাকাত জাহাঙ্গীরের আস্তানায় থেকে চুরি করা গাছগুলো উদ্ধার করছেন রেঞ্জ কর্মকর্তার।

সোমবার (৮ই মার্চ) বিকেল ৪ টার দিকে উপজেলার বারবাকিয়া ইউনিয়নের পাহাড়িয়াখালী ছনখোলার জুম এলাকায় বারবাকিয়া রেঞ্জ কর্মকর্তা আব্দুল গফুর মোল্লার নেতৃত্বে এ অভিযান চালিয়ে বিপুল পরিমাণ সামাজিক বনায়নের গাছ উদ্ধার করা হয়।

স্থানীয় ও প্রত্যাক্ষদর্শীরা জানান, আবাদীগোনা এলাকার জাফর আলমের ছেলে জাহাঙ্গীর আলমের (ইউপি সদস্য) নেতৃত্বে তাঁর পিতা জাফর আলম, একই এলাকার নন্না মিয়ার ছেলে গিয়াস উদ্দিন,শমশু মিয়ার ছেলে বাবুসহ ১০-১২ জনের একটি সংঘবদ্ধ দল সামাজিক বনায়নের এ গাছ গুলো রাতের আঁধারে চুরি করে পাহাড়ী চরার গোপন আস্তানায় স্তুপ করে রেখেছিল। স্তুপকৃত কাঠ পাচার করার সময় স্থানীয়রা দেখতে পেয়ে তাৎক্ষণিক রেঞ্জ কর্মকর্তাকে ও সাংবাদিকদের সংবাদ দেয়। এরপরে রেঞ্জ কর্মকর্তা সাংবাদিকদের সহযোগিতায় এ কাঠগুলো জব্দ করে বারবাকিয়া রেঞ্জ অফিসে নিয়ে যান।

এ বিষয়ে রেঞ্জ কর্মকর্তা আব্দুল গফুর মোল্লা বলেন, স্থানীয় লোকজন থেকে জানতে পেরে কর্মকর্তাদের নিয়ে ছনখোলার ঝুমে স্তুপকৃত কাঠের স্থানে পৌঁছায় এবং স্থানীয় লোকজন ও সাংবাদিকদের সহযোগিতায় সামাজিক বনায়নের কাঠ জব্দ করে রেঞ্জ অফিসে নিয়ে আসি। এ বিষয়ে অভিযুক্তদের বিরুদ্ধে আইনি প্রকিয়া চলছে।

সম্পর্কিত পোস্ট