পেঁয়াজ ছাড়া রান্নার অভ্যাস করতে হবে

নিউজ নিউজ

এডিটর

প্রকাশিত: ৪:৫৬ অপরাহ্ণ, নভেম্বর ১৭, ২০১৯

মোঃ রাফিউল ইসলাম (রাব্বি) স্টাফ রিপোর্টার, রংপুর:
রাত পোহালেই শোনা যাচ্ছে পেঁয়াজের দাম আজ অনেক। পেঁয়াজ কিনতে গিয়ে দাম শুনে অবাক হচ্ছেন ক্রেতারা।

রংপুরের হাট-বাজারগুলোয় বাজার মনিটরিং না থাকায় দিন দিন বাড়ছে পেঁয়াজের দাম। খেটে খাওয়া মানুষ দিশেহারা হয়ে পড়েছেন। বর্তমানে খুচরা বাজারে কেজি প্রতি পেঁয়াজ বিক্রি হচ্ছে ১৯০ থেকে ২০০ টাকায়। ব্যবসায়ীরা বলছেন, পাইকারী বাজার ও মোকাম থেকে পেঁয়াজ বেশি দামে কেনায় তাদেরও বেশি দামে বিক্রি করতে হচ্ছে। এখানে তাদের কিছুই করার নেই।

আর ক্রেতাদের অভিযোগ, ব্যবসায়ীদের কাছে এক প্রকার জিম্মি হয়ে পড়েছেন তারা। রংপুরের বিভিন্ন বাজার ঘুরে একই চিত্র দেখা গেছে। বাজার ঘুরে দেখা যায়, অধিকাংশ দোকানে পেঁয়াজ কম। ব্যবসায়ীরা কারণ হিসেবে বলছেন, দাম বেশি আর পাইকারী বাজারে সংকটের কারণে তারাও পেঁয়াজ পাচ্ছেন না। ফলে তাদের বেশি দামে পেঁয়াজ কিনতে হচ্ছে।

হাজীরহাট বাজারের কয়েকজন পেঁয়াজ ব্যবসায়ী বলেন, পাইকারী বাজারে পেঁয়াজ সরবরাহ কম থাকায় এই পেঁয়াজও বেশি দামে বিক্রি করতে হচ্ছে। পেঁয়াজ কিনতে আসা দিনমজুর ও সাধারণ মানুষেরা বলেন, পেঁয়াজ কেনার কথা থাকলেও দাম বেশি হওয়ায় পেঁয়াজ না কিনে আমরা ফিরে যাচ্ছি।

আমাদের তো এতো বেশি টাকা নেই। মনে হচ্ছে পেঁয়াজ ছাড়াই তরকারি খাওয়ার অভ্যাস করতে হবে, তাছাড়া আমরা কোন উপায় খুঁজে পাচ্ছি না।