বুধবার ২৬শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ
আমাদের সম্পর্কে
যোগাযোগ

পীরগঞ্জে প্রতিমা তৈরীর কাজ শেষ, চলছে রং তুলির খেলা।

অক্টোবর ৬, ২০২১
প্রিন্ট
নিউজ ভিশন

মোঃ পারভেজ হাসান
পীরগঞ্জ ঠাকুরগাঁও প্রতিনিধি

সনাতন ধর্মের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা শুরু হতে আর মাত্র কয়েকদিন বাকী। ভাস্কররা মাটি দিয়ে প্রতিমা তৈরীর কাজ সেরে এখন করছেন রং তুলির কাজ। আগামী ১২ অক্টোবরের আগেই সকল কাজ সম্পন্ন করবে তারা।

ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জ উপজেলায় এবার পৌরসভা সহ ১১৮ টি পূজা মণ্ডপে সনাতন ধর্মের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা উৎসব পালিত হতে যাচ্ছে।

গত কাল ৪ অক্টোবর মহা ষষ্টির মাধ্যমে শুরু হয়েছে শারদীয় দুর্গোৎসব। মা দুর্গার এবার ঘোটকে আগমন আর গমনও করবেন ঘোটকে। দুর্গাপূজা উপলক্ষে সনাতন ধর্মীয়দের মধ্যে চলছে উৎসবের আমেজ। পীরগঞ্জ উপজেলার মধ্যে সবচেয়ে জাকজমক ভাবে দুর্গাপূজা পালিত হয় পীরগঞ্জ কেন্দ্রীয় বাজার মন্দিরে। প্রতিবছর পীরগঞ্জের বাইরে থেকে শত শত ভক্তরা আসেন দুর্গা মায়ের দর্শনে।

এ বছরেও করোনার প্রভাবে সীমিত আকারে পূজা-আর্চনা হবে বলে উপজেলা পুজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক প্রফুল্ল শীল জানিয়েছেন।

উপজেলা হিন্দু-বৌদ্ধ-খ্রীষ্টান পরিষদের সাধারন সম্পাদক গোপী কৃষ্ন রায় বলেনঃ এবার উপজেলার ১০ টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় মোট ১১৮টি পূজামন্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে।

পীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার রেজাউল করিম জানানঃ এবার ১১৮ টি পুজা মণ্ডপে দুর্গোৎসব পালিত হবে। দুর্গোৎসব চলাকালে কোন মণ্ডপে অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে তার জন্য প্রশাসনের পক্ষ থেকে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হচ্ছে। টহলে থাকবে র‌্যাব ও পুলিশ।

সর্বশেষ
সর্বাধিক পঠিত
logo

নিউজ ভিশন বাংলাদেশের একটি পাঠক প্রিয় অনলাইন সংবাদপত্র। আমরা নিরপেক্ষ, পেশাদারিত্ব তথ্যনির্ভর, নৈতিক সাংবাদিকতায় বিশ্বাসী।

সম্পাদক ও প্রকাশক : মুহাম্মদ রফিকুল ইসলাম

ঢাকা অফিস: ইকুরিয়া বাজার,হাসনাবাদ,দক্ষিণ কেরাণীগঞ্জ,ঢাকা-১৩১০।

চট্টগ্রাম অফিস: একে টাওয়ার,শাহ আমানত সংযোগ সেতু রোড,বাকলিয়া,চট্টগ্রাম |

সিলেট অফিস: বরকতিয়া মার্কেট,আম্বরখানা,সিলেট | রংপুর অফিস : সাকিন ভিলা, শাপলা চত্ত্বর, রংপুর |

+8801789372328, +8801829934487 newsvision71@gmail.com, https://newsvisionbd.com
Copyright@ 2021 নিউজ ভিশন |
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ‌্য মন্ত্রণালয়ে আবেদিত ।