নোবিপ্রবিতে জাতীয় গ্রন্থাগার দিবস উদযাপিত।

নিউজ নিউজ

এডিটর

প্রকাশিত: ১:১৪ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ৬, ২০২০

আমির ফয়সাল, নোবিপ্রবিঃ
“পড়ব বই, গড়ব দেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বর্ণাঢ্য আয়োজনে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি)
ইনস্টিটিউট অব ইনফরমেশন সায়েন্স এর আয়োজনে জাতীয় গ্রন্থাগার দিবস- ২০২০ উদযাপন এবং ইনস্টিটিউট অব ইনফরমেশন সায়েন্সে এর অনার্স বিএসএস কারিকুলাম ও বর্ষপঞ্জি এর মোড়ক উন্মোচন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

Advertisement

বুধবার (০৫ ফেব্রুয়ারি) সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয়ের বীর মুক্তিযোদ্ধা হাজী মোহাম্মদ ইদ্রিস অডিটোরিয়ামে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
জাতীয় গ্রন্থাগার দিবসের পাশাপাশি নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে প্রথম বারের মতো ইনস্টিটিউট অব ইনফোরমেশন সায়েন্সেস কর্তৃক (আই.আই.এস) একটি পূর্নাঙ্গ কারিকুলাম প্রকাশ করা হয়, যা বিশ্ববিদ্যালয় এর সাফল্যর ইতিহাসে নতুন মাত্রা যোগ করে।
অনুষ্টানে ইনস্টিটিউট অব ইনফোরমেশন সায়েন্সেসের অনার্স ৩য় ব্যাচ এবং পোস্ট গ্র‍্যাজুয়েটেট ডিপ্লোমা এর ৬ষ্ট এবং ৭ম ব্যাচের নবীনদের বরণ করে নেয়া হয়

ইনস্টিটিউট অব ইনফরমেশন সায়েন্স (আইআইএস) এর পরিচালক ড. আবদুল্লাহ্-আল মামুনের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য প্রফেসর ড. মোঃ দিদার-উল-আলম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোবিপ্রবি কোষাধ্যক্ষ প্রফেসর ড. মো. ফারুক উদ্দিন। অন্যদের মাঝে আরো উপস্থিত ছিলেন প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ ইউসুফ মিঞা, বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মুহাম্মদ শফিকুল ইসলাম।
আলোচনা সভা শেষে উপাচার্য প্রফেসর ড. মোঃ দিদার-উল-আলমের নেতৃত্বে আনন্দ শোভাযাত্রা বের করা হয়।
আনন্দ শোভাযাত্রা টি হাজী মো. ইদ্রিস অডিটোরিয়ামের সামনে থেকে শুরু হয়ে প্রশাসনিক ভবনের সামনে এসে শেষ হয়।