নোবিপ্রবি,খুবি,বশেমুরবিপ্রবি ও ডেন্টালের ভর্তি পরীক্ষা একই দিন : বিপাকে ভর্তিচ্ছুরা

নিউজ নিউজ

এডিটর

প্রকাশিত: ২:৩৫ অপরাহ্ণ, অক্টোবর ৬, ২০১৯

ফারহানা সুপ্তি,নোবিপ্রবি

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ( নোবিপ্রবি ) এবং বিডিএসসরকারি-বেসরকারি ডেন্টাল কলেজ, ইউনিট ও ইনস্টিটিউটে ব্যাচেলর অব ডেন্টাল সার্জনে (বিডিএস) প্রথম বর্ষে (২০১৯-২০) ভর্তি পরীক্ষা একই দিনে নির্ধারণ করা হয়েছে। একই সাথে
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এফ এবং জি ইউনিটের ভর্তি পরীক্ষা ১ নভেম্বর এবং ডি এবং ই ইউনিটের ভর্তি পরীক্ষা ২ নভেম্বর নির্ধারণ করা হয়েছে। খুলনা বিশ্ববিদ্যালয়ে ২ নভেম্বর একই দিনে সব ইউনিট এর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

একই সাথে বিভিন্ন বিশ্ববিদ্যালয় এর ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করা অসম্ভব ভর্তিচ্ছুক শিক্ষার্থীদের জন্য!
ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ কারী শিক্ষার্থীরা বলেন, মেডিকেল ভর্তি পরীক্ষার পর ডেন্টাল ভর্তি পরীক্ষা টার্গেটে থাকে, সেক্ষেত্রে নোবিপ্রবির বিজ্ঞান ইউনিট এর ভর্তি পরীক্ষা ১ নভেম্বর,ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ এর জন্য বিপাকে পড়েছি আমরা!

এই ব্যাপারে বিশ্ববিদ্যালয় এর কোষাধ্যক্ষ ড.ফারুক আহমেদ বলেন, উপাচার্যের সাথে এই বিষয়ে কথা হয়েছে, ভর্তিপরীক্ষার তারিখ অনেক গুলা বিশ্ববিদ্যালয়ের সাথে সমন্বয় করে নির্ধারণ করা হয়েছে। আগামি বছর থেকে এই বিষয়ে খেয়াল রাখা হবে।

বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার প্রফেসর মোমিনুল হকের কাছে জানতে চাইলে এই বিষয়ে তিনি জানান, অনেকগুলো বিশ্ববিদ্যালয়ের সাথে সমন্বয় করে তারিখ নির্ধারণ হয়েছে যার ফলে এটি এখন পরিবর্তন করার সুযোগ নেই।