রবিবার ৯ই মে, ২০২১ খ্রিস্টাব্দ
আমাদের সম্পর্কে
যোগাযোগ

নাটোরে জেলা প্রশাসনের উদ্যোগে ন্যায্যমূল্যে তরমুজ বিক্রির উদ্বোধন

মে ৩, ২০২১
প্রিন্ট
শামীম পারভেজ

– নাটোর ঃ

মধ্যস্বত্বভোগীদের সিন্ডিকেট ভেঙ্গে কৃষক ও ভোক্তা পর্যায়ে ন্যায্যমূল্য নিশ্চিত করতে নাটোরে শুরু হয়েছে জেলা প্রশাসনের উদ্যোগে তরমুজ বিক্রি। রবিবার সকালে নাটোর শহরের কেন্দ্রীয় মসজিদের সামনে আনুষ্ঠানিকভাবে তরমুজ বিক্রয় কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ শাহ রিয়াজ।

এ সময় পুলিশ সুপার লিটন কুমার সাহা, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক সুব্রত কুমার সরকার, পৌর মেয়র উমা চৌধুরি জলি, অতিরিক্ত জেলা প্রশাসক আশরাফুল ইসলাম ও নাদিম সারওয়ার সহ প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আকারভেদে সর্বনিম্ন ২৫ টাকা থেকে সর্বোচ্চ ৪০ টাকা কেজি দরে কৃষকরা সরাসরি এখান থেকে তরমুজ বিক্রি করবেন বলে জানান জেলা প্রশাসক।

নাটোর জেলায় এ বছর ৮৬৮ হেক্টর জমিতে তরমুজের আবাদ হয়েছে। যা থেকে প্রায় ৩৬ হাজার ৪৬৫ মেট্রিকটন তরমুজ উৎপাদনের আশা করছেন জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক সুব্রত কুমার সরকার। তবে নাটোরের বাজারে অধিকাংশ তরমুজ আসে দক্ষিণাঞ্চল থেকে এ কারণে বেড়ে যায় ব্যয় নাটোর জেলায় উৎপাদিত তরমুজ নাটোরের বাজারে বিক্রি নিশ্চিত করা গেলে মূল্য আরো সহনীয় পর্যায়ে চলে আসতো বলে জানান তারা।

সর্বশেষ
সর্বাধিক পঠিত
logo

নিউজ ভিশন বাংলাদেশের একটি পাঠক প্রিয় অনলাইন সংবাদপত্র। আমরা নিরপেক্ষ, পেশাদারিত্ব তথ্যনির্ভর, নৈতিক সাংবাদিকতায় বিশ্বাসী।

সম্পাদক ও প্রকাশক : মুহাম্মদ রফিকুল ইসলাম

ঢাকা অফিস: ইকুরিয়া বাজার,হাসনাবাদ,দক্ষিণ কেরাণীগঞ্জ,ঢাকা-১৩১০।

চট্টগ্রাম অফিস: একে টাওয়ার,শাহ আমানত সংযোগ সেতু রোড,বাকলিয়া,চট্টগ্রাম |

সিলেট অফিস: বরকতিয়া মার্কেট,আম্বরখানা,সিলেট | রংপুর অফিস : সাকিন ভিলা, শাপলা চত্ত্বর, রংপুর |

+8801789372328, +8801829934487 newsvision71@gmail.com, https://newsvisionbd.com
Copyright@ 2021 নিউজ ভিশন |
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ‌্য মন্ত্রণালয়ে আবেদিত ।