বুধবার ২৬শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ
আমাদের সম্পর্কে
যোগাযোগ

নাগরপুর কেন্দ্রীয় মন্দির সড়কের অবস্থা বেহাল, পথচারীদের ভোগান্তি

অক্টোবর ৪, ২০২১
প্রিন্ট
নিউজ ভিশন

নাগরপুর (টাঙ্গাইল) প্রতিনিধিঃ

টাঙ্গাইলের নাগরপুর বাস স্ট্যান্ডের উল্টো দিকে পুরাতন সিও অফিস (ভূমি অফিস) সড়ক ধরে একটি সরু পথ দিয়ে এগিয়ে গেলে সহজেই যাওয়া যায় নাগরপুর কেন্দ্রীয় কালী মন্দির এবং নাগরপুর সদর ইউনিয়ন পরিষদ স্থানে। প্রায় ২ কিলোমিটার এই সড়কের গুরুত্ব ব্যাপক। প্রতিদিন স্কুলগামী শিক্ষার্থী সহ প্রায় হাজারো জনসাধারণ চলাচল করে এই সড়ক দিয়ে। পূজা আসলেই এই সড়কের ব্যস্ততা বেড়ে যায় দিগুন। পুরাতন গরুর হাট এলাকা হিসেবে পরিচিত এই সড়ক প্রয়োজনীয় সংস্কারের অভাবে সহজ চলাচলে দুর্ভোগের পথ হয়ে দাড়িয়েছে। সামান্য বৃষ্টিতেই সৃষ্টি হয় ব্যাপক জলাবদ্ধতা এবং দীর্ঘ দিন পানি বন্দি থাকতে হয় স্থানীয়দের। এছাড়াও পুরো সড়ক খানা-খন্দে ভরা যা প্রতিনিয়ত ঝুঁকি নিয়েই চলছে পথচারীরা এবং জরুরী প্রয়োজনে কোনো প্রকার যানবাহন প্রবেশ করার সুযোগ নেই উক্ত সড়কে। এলাকাবাসী সূত্রে জানা যায়, সড়কের দুপাশে সড়কের জন্য নির্ধারিত ৮ ফুট জায়গা থাকলেও মালিকপক্ষের গাফলতির কারণে সড়ক সরু হয়ে যাওয়ায় বৃষ্টিতে জলাবদ্ধতা সৃষ্টি হয়। এই সড়কে প্রতিদিন যাতায়াতকারী পথচারী আলমগীর হোসেন বলেন, আমার বয়স ৭৫ বছর, আমি এই সড়ক ব্যবহার করে দোকানে যাই আজ ২ বছর। কোনো উন্নয়ন এখন পর্যন্ত দেখি নাই। বৃষ্টি হলে পানিতে ডুবে যায় এই সড়ক ফলে চরম ভোগান্তি পোহাতে হয়। স্থানীয় এলাকাবাসী ফরিদুর রহমান ফরিদ জানায়, এই এলাকায় নাগরপুরের প্রাচীন পরিবারের বসবাস আছে এবং প্রায় পাঁচশত ঘর বিদ্যমান আছে। এই সড়ক দিয়ে এলাকাবাসী বাজারে ও সদর ইউনিয়ন পরিষদে যাতায়াত করে। আমরা চরম দুর্ভোগে আছি, চলাচলে ব্যাপক কষ্ট হয়। সংশ্লিষ্ট প্রশাসন যদি এই সড়কের সংস্কার করতে ব্যবস্থা নেয়, আমরা এলাকাবাসী জায়গা ছেড়ে দিতে সম্মত আছি। এখানে নূন্যতম ১২ ফুট প্রশস্ত সড়ক নিমার্ণের জোর দাবী জানাচ্ছি।
সড়কে ভোগান্তি সম্পর্কে নাগরপুর সদর ৫ নং ওয়ার্ড ইউপি সদস্য (মেম্বার) আকবর হোসেন বলেন, আমি এই সড়ক নিয়ে স্থানীয় জনপ্রতিনিধিকে বার বার বলেছি কিন্তু সংস্কার করবে করবে বলে এখনো করা হয় নাই। আসছে দূর্গা পূজা, এই সড়কের ব্যস্ততা অনেক বেড়ে যাবে। সংশ্লিষ্ট প্রশাসন নজর দিলে অতিদ্রæত এই সড়কের সংস্কার করতে পারবো বলে আমি আশাবাদী। নাগরপুর সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এ কে এম কামরুজ্জামান মণি জানায়, আমরা অবগত আছি এই সড়কের বেহাল অবস্থা সম্পর্কে। প্রয়োজনীয় অর্থায়ন পেলে অতিদ্রæত সড়কের সংস্কার করা হবে।
একটি গলির সড়ক যাতায়াতে ভূমিকা রাখে প্রধান। সুতরাং গলির সড়ক উন্নয়ন অত্যন্ত গুরুত্বপূর্ণ যা স্থানীয় জনপ্রতিনিধিদের নজরে আসছে না। এলাকাবাসী বলছে নজরে আসবে কিভাবে! জনপ্রতিনিধিদের চলাচল হয় অন্য পথে নিজস্ব যানবাহনে। নাগরপুর সদর হরিভক্ত পাড়া এলাকায় এই শর্টকাট সড়ক ব্যাপক জনপ্রিয়। নির্বাচন আসলেই কেবল জনপ্রতিনিধিদের দেখা যায় এই শর্টকাট সড়কে। প্রভাবশালীদের এই এলাকা, যথার্থ প্রভাব খাটিয়ে সড়কের উন্নয়ন হোক এটিই জনসাধারণের দাবী!

সর্বশেষ
সর্বাধিক পঠিত
logo

নিউজ ভিশন বাংলাদেশের একটি পাঠক প্রিয় অনলাইন সংবাদপত্র। আমরা নিরপেক্ষ, পেশাদারিত্ব তথ্যনির্ভর, নৈতিক সাংবাদিকতায় বিশ্বাসী।

সম্পাদক ও প্রকাশক : মুহাম্মদ রফিকুল ইসলাম

ঢাকা অফিস: ইকুরিয়া বাজার,হাসনাবাদ,দক্ষিণ কেরাণীগঞ্জ,ঢাকা-১৩১০।

চট্টগ্রাম অফিস: একে টাওয়ার,শাহ আমানত সংযোগ সেতু রোড,বাকলিয়া,চট্টগ্রাম |

সিলেট অফিস: বরকতিয়া মার্কেট,আম্বরখানা,সিলেট | রংপুর অফিস : সাকিন ভিলা, শাপলা চত্ত্বর, রংপুর |

+8801789372328, +8801829934487 newsvision71@gmail.com, https://newsvisionbd.com
Copyright@ 2021 নিউজ ভিশন |
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ‌্য মন্ত্রণালয়ে আবেদিত ।