নাইক্ষ্যংছড়ি প্রশাসনের উদ্যোগে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

নিউজ নিউজ

এডিটর

প্রকাশিত: ৫:৩৬ অপরাহ্ণ, ডিসেম্বর ১৪, ২০১৯

নিজস্ব সংবাদদাতা,নাইক্ষ্যংছড়ি(বান্দরবান) :
——————
সাম্প্রদায়িক শক্তির ধারক-বাহকদের প্রত্যাখ্যান করে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে শক্তিশালী করার প্রত্যয়ে নাইক্ষ্যংছড়ি প্রশাসনের উদ্যোগে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে শনিবার (১৪ ডিসেম্বার) সকালে কালো পতাকা উত্তোলন ও জাতীয় পতাকা অর্ধনমিত করণসহ শহীদদের স্মরণে উপজেলা প্রশাসনের টি,টি,সি,আই হলরুমে আলোচনা সভায় উপজেলা নির্বাহি কর্মকর্তা সাদিয়া আফরিন কচির সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ও বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান ও আওয়ামীলীগ সভাপতি অধ্যাপক মো,শফি উল্লাহ।
এসময় প্রধান অতিথি অধ্যাপক মো,শফি উল্লাহ বলেন,
১৯৭১ সালের এই দিনে চুড়ান্ত বিজয়ের মাত্র দুদিন আগে পাকিস্তানি হানাদার বাহিনী ও তাদের এদেশীয় দোসররা পরিকল্পিতভাবে দেশের কৃতী সন্তানদের হত্যা করে। তার পর থেকে দিনটি শহীদ বুদ্ধিজীবী দিবস হিসেবে পালিত হয়ে আসছে।
শহীদ বুদ্ধিজীবীদের মধ্যে রয়েছেন- অধ্যাপক মুনির চৌধুরী, ডা. আলিম চৌধুরী, অধ্যাপক মুনিরুজ্জামান, ড. ফজলে রাব্বী, সিরাজ উদ্দিন হোসেন, শহীদুল্লাহ কায়সার, অধ্যাপক জিসি দেব, জ্যোতির্ময় গুহ ঠাকুরতা, অধ্যাপক সন্তোষ ভট্টাচার্য, মোফাজ্জল হায়দার চৌধুরী, সাংবাদিক খন্দকার আবু তাহের, নিজামউদ্দিন আহমেদ, এসএ মান্নান (লাডু ভাই), এ এন এম গোলাম মোস্তফা, সৈয়দ নাজমুল হক, সেলিনা পারভিনসহ আরো অনেকে।
অনুষ্টানে অন্যান্য অতিথির মধ্যে উপস্থিত ছিলেন, বান্দরবান জেলা পরিষদ সদস্য ও উপজেলা আ,লীগের প্রচার সম্পাদক ক্যানু ওয়ান চাক্, উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মো,ইমরান মেম্বার,চেয়ারম্যান নুরুল আবছার,সেচ্ছাসেবকলীগের সভাপতি আব্দু সাত্তার,কলেজ ছাত্রলীগ সাধারণ সম্পাদক মুমিনুল আলম মুমু প্রমূখ।
এদিকে,
সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত কর্মসূচীতে ছিলো- শোক র‌্যালি, শ্রদ্ধা নিবেদন, চিত্রাঙ্কন, শিক্ষার্থীদের সাধারণ জ্ঞান ও হাতের লেখা প্রতিযোগিতা, মিলাদ ও দোয়া মাহফিলসহ বিভিন্ন কর্মসূচির আয়োজন করা হয়।
————-