নাইক্ষ্যংছড়ি উপজেলায় জাতীয় কন্যা শিশু দিবস উদযাপন

নিউজ নিউজ

এডিটর

প্রকাশিত: ৫:৩১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৩০, ২০১৯

শামীম ইকবাল চৌধুরী, নাইক্ষ্যংছড়ি(বান্দরবান)থেকে::

নাইক্ষ্যংছড়ি উপজেলায় সোমাবার ৩০শে( সেপ্টেম্বর) জাতীয় কন্যা শিশু দিবস এর অংশ হিসেবে নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিন কচি সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাইক্ষ্যংছড়ি উপজেলা অাওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক শফিউল্লাহ। প্রধান অতিথি অধ্যাপক শফিউল্লাহ বলেন কন্যা শিশু পরিবারের বোঝা নয় শিশুদের পুষ্টি নিশ্চিত করতে হবে তাদের প্রতি পরিবারের যত্নবান হতে হবে তাদের সঠিক যত্নবান এর মাধ্যমে তারা দেশের সম্পদ হিসেবে গড়ে উঠবে কন্যা সন্তান কোন বৈষম্য নয় তারা এদেশের নাগরিক কন্যা সন্তানদের শিক্ষার অধিকার আদায় করা আমাদের সকলের দায়িত্ব স্কুল কলেজে যাতায়াতের সময় বকাটে ছেলেরা যেনো তাদের স্কুলের বাধাগ্রস্ত না হয় এদিকে আমাদের আইনশৃঙ্খলা নজরদারি রাখতে হবে।
উক্ত অনুষ্ঠানের সভাপতি সাদিয়া আফরিন কচি বলেন সমাজে বাল্যবিবাহ প্রতিরোধ করতে হবে যৌন হয়রানি বন্ধ করতে হবে অধিক বয়স্ক দের বিবাহ দিয়ে পরিবারের মধ্যে অশান্তি যেন না আসে এ দিকে খেয়াল রাখতে হবে।
আলোচনা সভায় বিষেশ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শামীমা আক্তার ও উপজেলা শিক্ষা অফিসার মো: কামাল হোসেন প্রমুখ।
——————