নন কোভিড রোগীদের বিনামূল্যে চিকিৎসা সেবা দিচ্ছে রেড ক্রিসেন্ট চট্টগ্রাম

নিউজ নিউজ

ভিশন ৭১

প্রকাশিত: ১:১৩ পূর্বাহ্ণ, জুলাই ২২, ২০২০

করোনা পরিস্থিতিতে আত্ন মানবতার সেবায় কাজ করে যাচ্ছে রেড ক্রিসেন্ট : ডাঃ শেখ শফিউল আজম। নন কোভিড রোগীদের মাঝে বিনামূল্যে স্বাস্থ্য সেবা পৌছেঁ দেওয়ার লক্ষ্যে ফ্লু কর্ণার ও ইনভেস্টিগেশন সেল এর নামে বিশেষজ্ঞ চিকিৎসক এর মাধ্যমে পরিচালনা করছে রেড ক্রিসেন্ট চট্টগ্রাম। বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি চট্টগ্রাম জেলা ও সিটি ইউনিটের উদ্যোগে যুব রেড ক্রিসেন্ট, চট্টগ্রামের বাস্তবায়নে কোভিড-১৯ অপারেশনের অংশ হিসেবে নগরীর দিদার মার্কেটস্থ সাফা আর্কেড কমিউনিটি সেন্টারে আজ ২১ জুলাই থেকে সপ্তাহব্যাপী বিনামূল্যে চিকিৎসা সেবা ক্যাম্প উদ্ধোধন করা হয়। এ কার্যক্রমের লক্ষ্য নগরীর বিভিন্ন এলাকার রোগীদের স্বাস্থ্য সেবা ও বিনামূল্যে ঔষধ বিতরণ করা। ‘ফ্লু কর্ণার ও ইনভেস্টিগেশন সেল’ কার্যক্রমের উদ্ধোধনী অনুষ্ঠানে উদ্ধোধক ও প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ম্যানেজিং বোর্ড সদস্য ও চট্টগ্রাম জেলা ইউনিটের ভাইস চেয়ারম্যান ডা. শেখ শফিউল আজম। যুব রেড ক্রিসেন্ট, চট্টগ্রামের যুব প্রধান মোঃ ইসমাইল হক চৌধুরী ফয়সাল এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন প্রবীণ সাংবাদিক ও সমাজসেবক ওসমান গণি মনসুর, রেড ক্রিসেন্ট চট্টগ্রাম সিটি ইউনিটের সেক্রেটারী আব্দুল জব্বার, যুব রেড ক্রিসেন্ট, চট্টগ্রামের প্রাক্তন যুব প্রধান গোলাম বাকী মাসুদ। এতে আরো উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা ইউনিট লেভেল অফিসার আব্দুর রশিদ খান, সিটির ইউনিট লেভেল অফিসার মুহাম্মদ ইয়াহইয়া বখতিয়ার, সিনিয়র যুব সদস্য আরাফাত কামাল, জৌর্তিময় ধর। কার্যকরী পর্ষদের স্বাস্থ্য ও সেবা বিভাগীয় প্রধান জনি চৌধুরী, প্রচার ও প্রকাশনা বিভাগীয় প্রধান কৃষ্ণ দাশ ও যুব স্বেচ্ছাসেবকরা। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন যুব রেড ক্রিসেন্ট, চট্টগ্রামের দপ্তর বিভাগীয় প্রধান আ.ন.ম তামজীদ।

উদ্ধোধনকালে প্রধান অতিথি ডাঃ শেখ শফিউল আজম বলেন, করোনা পরিস্থিতিতে আতœ মানবতার সেবায় কাজ করে যাচ্ছে রেড ক্রিসেন্ট। যুব স্বেচ্ছাসেবকদের মাধ্যমে গত চার মাসে জীবাণুনাশক স্প্রে, হ্যান্ড স্যানিটাইজার বিতরণ, আইসোলেশন সেন্টারে সমূহে পানীয় ও খাবার প্রেরণ, নগরীর বিভিন্ন প্রান্তে উপহার সামগ্রী প্রদানসহ বিভিন্ন সেবা মূলক কাজ পরিচালনা করা হয়েছে। বিনামূল্যে চিকিৎসা সেবা ক্যাম্প আসলে একটি মহৎ উদ্যোগ।

উল্লেখ্য যে, আজ থেকে আগামী ২৭ জুলাই পর্যন্ত সকাল ৯ ঘটিকা হতে দুপুর ২ ঘটিকা পর্যন্ত চিকিৎসা সেবা প্রাপ্তির জন্য ০১৮১৫২০০৭৫১, ০১৮৪৫৮০৮৩০৩ নাম্বারে যোগাযোগ করে সিরিয়াল নেওয়ার জন্য অনুরোধ করা হচ্ছে।