নকল তুলসীপাতা ও বাহার মশার কয়েল বিক্রি, বিএসটিআইয়ের অভিযানে দুইটি মামলা

নিউজ নিউজ

এডিটর

প্রকাশিত: ৭:০৮ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২৪, ২০২০

বার্তা পরিবেশকঃ

বাজারে ব্যাপক জনপ্রিয় তুলসীপাতা পাতা ও বাহার মশার কয়েল নকল করে বিক্রির অভিযোগে চট্টগ্রামের বিএসটিআইয়ের কর্মকর্তা অভিযান চালিয়ে দুইটি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা করেছে।

বুধবার ২৩ সেপ্টেম্বর চট্টগ্রাম মহানগরের কোতোয়ালী থানাধীন আসদগঞ্জ ওসমানিয়া লেইনের মের্সাস আল মদিনা স্টোর ও ওসমানিয়া লেইনের তৈয়ব মার্কেটের মের্সাস শাহ জব্বারিয়া স্টোরে অভিযান পরিচালনা করেন বিএসটিআইয়ের একটিদল।

তুলসী পাতা ও পাতাবাহার কোম্পানীর পরিদর্শক এন্ড সেলস্ ম্যানেজার মোহাম্মদ আল হাফিজ বলেন, বাজারে ব্যাপক জনপ্রিয়তা পাওয়া তুলসীপাতা পাতা ও বাহার মশার কয়েল নকল করে বিক্রির করছে এইধরণের গোপন সংবাদের ভিত্তিতে বুধবার চট্টগ্রাম মহানগরীর কয়েকটি স্থানে অভিযানে নামে বিএসটিআইয়ের কর্মকর্তাদের একটিদল।
ওইসময় বিএসটিআইয়ের কর্মকর্তারা অভিযান চালিয়ে চট্টগ্রাম মহানগরের কোতোয়ালী থানাধীন আসাদগঞ্জ ওসমানিয়া লেইনের মের্সাস আল মদিনা স্টোর ও ওসমানিয়া লেইনের তৈয়ব মার্কেটের মের্সাস শাহ জব্বারিয়া স্টোরে নকল এসব পন্য বিক্রির সত্যতা পেয়েছেন।

এ ঘটনায় দুইটি প্রতিষ্ঠানের বিরুদ্ধে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড ট্রেস্টিং ইনস্টিটিউশন আইন, ২০১৮ অনুয়ারী দুইটি মামলা দায়ের করা হয়েছে। বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড ট্রেস্টিং ইনস্টিটিউশন আইন বিভাগীয় কার্যালয় চট্টগ্রামের পরিচালক ইনিঞ্জিয়ার মো.সেলিম রেজা অভিযানের বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন। ##