ঢাকা১৮ই মে, ২০২২ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

দোয়ারায় বাশতলা হকনগরের অবৈধ বালু ও পাথর উত্তোলন অব্যাহত-পাথর বোঝাইসহ নৌকা আটক

প্রতিবেদক
নিউজ ভিশন

ফেব্রুয়ারি ১, ২০২১ ৮:২৮ অপরাহ্ণ
Link Copied!

সুনামগঞ্জ প্রতিনিধি :: সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার বাংলাবাজার ইউনিয়নের বাশতলা হক নগর এলাকাটি মহান মুক্তিযোদ্ধে স্মৃতি বিজড়িত একটি পর্যটনের সৌন্দর্য অপূর্ব লিলাভুমি। যা দোয়ারা বাজার উপজেলার গন্ডি পেরিয়ে প্রতিবছর দেশ বিদেশি পর্য়টক এই অপূর্ব দৃশ্য অবলোকন করে আসছেন। কিন্তু এলাকার কিছু অসাধু পাথর খেকোর কারণে পর্যটনের সৌন্দর্য দিনদিন নষ্ট হতে চলেছে। অবৈধ ভাবে পাথর উত্তোলনের ফলে যেমন এলাকার সুন্দর্য় নষ্ট হচ্ছে তেমনি মোটা অংকের রাজস্ব থেকে বঞ্চিত হচ্ছে সরকার। বাশতলা স্মৃতিসৌধ এলাকাটি ভারতের সু-উচ্চ পাহার ঘিরে রেখেছে তিন দিক থেকে। এখন পাথর কেকোদের হাত থেকে রক্ষা পাচ্ছেনা পর্যটন সৌন্দর্য এলাকাটি। সরকারের পক্ষ থেকে বাশতলা এলাকায় পাথর উত্তোলন নিষিদ্ধ থাকলেও প্রতিনিয়ত রাতের আধাঁরে পাথর উত্তোলনের ফলে বাশতলা এলাকার সৌন্দর্য হারিয়ে যাচ্ছে খেকোদের হাতে। লক্ষ লক্ষ টাকার রাজস্ব ফাঁকি দিয়ে অবৈধভাবে বালু ও পাথর উত্তোলন করছে স্থানীয় প্রভাবশালী চক্র। সিন্ডিকেডের মাধ্যমে দীর্ঘদিন যাবত অবৈধভাবে বালু ও পাথর বিক্রি করে বনে গেছে আঙুল ফুলে কলাগাছ। আর বিপুল পরিমান রাজস্ব থেকে বঞ্চিত হচ্ছে সরকার। প্রশাসন, পুলিশ, বিজিবির অভিযান অব্যাহত থাকলেও কিছুতেই থামছেনা অবৈধভাবে বালু ও পাথর উত্তোলন।

এ দিকে রবিবার (৩১ জানুয়ারি) সন্ধায় বাঁশতলা বিওপির টহল দল দোয়ারাবাজার উপজেলাধীন ১নং বাংলাবাজার ইউনিয়নের শহিদ মিনার নামক স্থান হতে
অবৈধভাবে পাথর বোঝাইসহ ০১টি বারকী নৌকা আটক করা হয়েছে।

সুনামগঞ্জ ব্যাটালিয়ন (২৮ বিজিবি)অতিরিক্ত পরিচালক ভারপ্রাপ্ত অধিনায়ক মো: মেসবা্হ উদ্দীন রাসেল বাংলাবাজার ইউনিয়নের শহিদ মিনার নামক স্থান হতে অবৈধভাবে পাথর বোঝাইসহ ০১টি বারকী নৌকা আটকের খবর নিশ্চিত করেছেন।

সম্পর্কিত পোস্ট