দোয়ারাবাজার সীমান্তে ৪ দিন পর যুবকের লাশ ফেরত দিলো ভারত

নিউজ নিউজ

এডিটর

প্রকাশিত: ১০:৩৪ অপরাহ্ণ, অক্টোবর ৬, ২০১৯

ষ্টাফ রিপোর্টার:

দোয়ারাবাজারে ৪ দিন পর নিহত বাংলাদেশী যুবক কামরুল ইসলাম (২৩) এর লাশ ফেরত দিল ভারতীয় বর্ডার গার্ড সিকিউরিটি সোর্স (বিএসএফ)। উপজেলার সোনালীচেলা সীমান্ত থেকে বৃহস্পতিবার ভোর রাতে বিএসএফের গুলিতে তিনি নিহত হন।

নিহত যুবক হলেন- দোয়ারাবাজার উপজেলার নরসিংপুর ইউনিয়নের রগারপাড় গ্রামের আসক আলীর পুত্র কামরুল ইসলাম (২৩)।

স্থানীয় সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার ভোর সাড়ে ৪টার দিকে কয়েকজন মিলে ভারত থেকে গরু আনতে গেলে সীমান্ত এলাকার প্রায় ১৫ শ গজ ভেতরে ঐ যুবকের মরা লাশ পড়ে থাকতে দেখে ভারতের সীমান্ত বাহিনী সিলেট বিজিবি ক্যাম্পে তার ছবি পাঠায়। পরে তার বাবা মা লাশের ছবি দেখে তাদের সন্তান বলে চিহ্নিত করেন।

লাশের ময়না তদন্ত শেষে রোববার দুপুরে দোয়ারাবাজার থানা পুলিশ, বিজিবি ও ভারতীয় পুলিশ ও বিএসএফ এর সমন্বয়ে লাশ হস্তান্তর করা হয়। এসময় উপস্থিত ছিলেন- দোয়ারাবাজার থানার ওসি তদন্ত মো. বেলায়েত হোসেন, এস আই রাকিবুল হাসান, ভারতের মেঘালয় রাজ্যের শিলং জেলার সিলাই পুলিশ স্টেশনের এস আই ই-রাইনডং।

এ ব্যাপারে দোয়ারাবাজার থানার ওসি মো. আবুল হাসেম বলেন, ‘বৃহস্পতিবার দুপুরে কামরুলের বাবা তার ছেলেকে খুঁজে পাও যাচ্ছে না মর্মে একটি জিডি করেছিলেন, পরে জানতে পারছি তার লাশ ভারতের সীমানায় ভেতরে পরে আছে। পরে উভয় দেশের প্রশাসনের উদ্যোগে পতাকা বৈঠকের মধ্য দিয়ে রোববার দুপুরে নিহতের লাশ হস্তান্তর করেন