দোয়ারাবাজার সদর ইউনিয়নে সম্প্রসারিত বিট পুলিশিং কার্যক্রমের সভা

নিউজ নিউজ

এডিটর

প্রকাশিত: ৯:০৯ অপরাহ্ণ, নভেম্বর ১৭, ২০১৯

এম এ মোতালিব ভুঁইয়া ::

দোয়ারাবাজার উপজেলার সদর ইউনিয়নে থানা পুলিশের উদ্যোগে সম্প্রসারিত বিট পুলিশিং কার্যক্রমের সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার বিকালে ইউনিয়ন পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন-অতিরিক্ত পুলিশ সুপার(পদোন্নতিপ্রাপ্ত এসপি) মোঃ মিজানুর রহমান পিপিএম। তিনি বলেন, সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্ঠাই সমাজ থেকে মাদক-সন্ত্রাস, ইভটিজিং-জঙ্গিবাদসহ সকল প্রকারের অপরাধ কমানো সম্ভব। পুলিশের একার পক্ষে কখনই তা সম্ভব হবে। পুলিশকে অপরাধীদের তথ্য দিয়ে বিট পুলিশিং কার্যক্রমকে এগিয়ে নিতে সমাজের সর্বস্থরের মানুষকে এগিয়ে আসতে হবে। তথ্য প্রদানকারীর পরিচয় শতভাগ গোপন রাখা হবে।

দোয়ারাবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো:আবুল হাশেমের সভাপতিত্বে ও থানার এসআই সাইদুল ইসলামের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- দোয়ারাবাজার সদর ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল বারী।

সভায় এসআই সজিব দত্ত,সাইফুল্ল্যাহ আকন্দ,এএসআই বজলুল করিম,জামাল মিয়া, সাংবাদিক,ইউপি সদস্য,গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সুশীল সমাজের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সভাপতির বক্তব্যে দোয়ারাবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো:আবুল হাশেম বলেন, উপজেলার নয় ইউনিয়ন পরিষদ ভবনে পর্যায়ক্রমে নয় বিট পুলিশ কর্মকর্তার কার্যালয় চালুর উদ্যোগে নেয়া হয়েছে।

মূলত প্রতিটি ইউনিয়নের মাদক সেবন-বিক্রয়, বাল্য বিবাহ , যৌন হয়রানি, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ সপ্তাহে দুই দিন এসব কার্যালয়ে ভিট পুলিশিং সেবা অব্যাহত থাকবে এরপরও যে কোন ধরণের জরুরী অভিযোগ বা মামলা হয় তাহলেও বিট কর্মকর্তা তার কার্যালয়ে বসে মাঠ পর্যায়ে তদন্ত কার্যক্রম চালিয়ে যাবেন।