ঢাকা২১শে মে, ২০২২ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

দোয়ারাবাজারে ব্রিজ ভেঙে পাথরবোঝাই ট্রাক খাদে যোগাযোগ বন্ধ!

প্রতিবেদক
নিউজ ভিশন

ফেব্রুয়ারি ২৭, ২০২১ ৮:৩৯ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিনিধি:

সুনামগঞ্জের দোয়ারাবাজার-নোয়ারাই সড়কের নৈনগাঁও (নোয়াজের খালের) বেইলি ব্রিজ ভেঙে পাথরবোঝাই একটি ট্রাক খাদে পড়ে চালক ও তার দুই সহকারি আহত হয়েছেন।

ঘটনার পর থেকে তারা পলাতক রয়েছে। দূর্ঘটনাটি ঘটে শনিবার ভোররাতে।

জানা যায়, সুরমা নদীর ভাঙনরোধে ব্লক তৈরির জন্য পাথরবোঝাই ট্রাক (ঢাকা মেট্রো- ১৩-৩৯৩৪) সিলেটের কোম্পানিগঞ্জ থেকে দোয়ারাবাজার হয়ে ছাতকের লক্ষীবাউর নদীরপাড় যাচ্ছিল। কিন্তু দীর্ঘদিন ধরে ঝুঁকিপূর্ণ ব্রিজটিতে পাথরবোঝাই ট্রাকটি উঠামাত্রই দূর্ঘটনার শিকার হয়।

এ বিষয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান আব্দুল বারীসহ স্থানীয়রা জানান, ব্যক্তি মালিকানাধীন ভূমি মালিকগন হতে ভূমি অ্যাকোয়ার না করায় মাটি সংকটে একই স্থানে নির্মিতব্য নতুন বেইলি ব্রিজটির চলমান কার্যক্রম আটকে আছে দীর্ঘদিন থেকে। ফলে প্রতিনিয়ত ভোগান্তির শিকার হচ্ছেন গাড়ির মালিক ও পরিবহন শ্রমিকসহ ভূক্তভোগি এলাকাবাসী।

আমাদের দূর্দশা লাঘবে ব্রিজটির নির্মাণকাজ দ্রুত সম্পন্নের দাবি জানাই।

ছাতক-দোয়ারাবাজার এলাকার দায়িত্বপ্রাপ্ত উপ-বিভাগীয় প্রকৌশলী এসএম সাইফুল ইসলাম বলেন, পুরাতন ব্রিজের ধারণ ক্ষমতা ৩ টনের বেশি নিষিদ্ধ থাকলেও রাতের আঁধারে মাত্রারিক্ত পাথরবোঝাই ট্রাক উঠায় ব্রিজটি ভেঙে পড়েছে। তবে ব্রিজটি দ্রুত মেরামতের ব্যবস্থা নেয়া হচ্ছে।

দোয়ারাবাজার থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ নাজির আলম দূর্ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তবে ভারি যানবাহন চলাচল বন্ধ থাকলেও আপাতত সাধারণ পথচারিদের জন্য সাঁকো তৈরিসহ মোটরসাইকেল চলাচলের ডাইভার্সন রাস্তার ব্যবস্থা চলছে।

সম্পর্কিত পোস্ট