সোমবার ২৯শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
আমাদের সম্পর্কে
যোগাযোগ

দোয়ারাবাজারে আচরণ বিধি লঙ্ঘন করে শো-ডাউন ৯ ইউপি নির্বাচনে ৫১৯ প্রার্থীর মনোনয়ন দাখিল

অক্টোবর ১৭, ২০২১
প্রিন্ট
নিউজ ভিশন

এম এ মোতালিব ভুঁইয়া::

উৎসবমুখর পরিবেশে দোয়ারাবাজার উপজেলার ৯টি ইউনিয়নে ৫১৯ জন প্রার্থী তাদের মনোনয়ন দাখিল করেছেন।

তফসিল অনুযায়ী আগামী ১১ নভেম্বর ২০২১ খ্রি: নির্বাচন অনুষ্ঠিত হবে দোয়ারাবাজার উপজেলার ৯টি ইউনিয়নে। সে অনুযায়ী ১৭ অক্টোবর ছিল মনোনয়ন দাখিলের শেষ তারিখ। উৎসবমুখর পরিবেশে রবিবার বিকেল ৫টা পর্যন্ত ৫১৯ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। এর মধ্যে চেয়ারম্যান পদে মোট ৪৯ জন, সংরক্ষিত নারী ওয়ার্ডে ১০৮ জন ও সাধারণ ওয়ার্ডে ৩৬২ জন মনোনয়ন দাখিল করেন। চেয়ারম্যান পদে বাংলাবাজারে সাতজন, নরসিংপুর ইউনিয়নে সাতজন, দোয়ারাবাজার সদর ইউনিয়নে চারজন, মান্নারগাও ইউনিয়নে দশজন, পান্ডারগাও ইউনিয়নে সাতজন, দোহালিয়া ইউনিয়নে ছয়জন, লক্ষীপুর ইউনিয়নে চারজন, বোগলাবাজার ইউনিয়নে দুইজন এবং সুরমা ইউনিয়নে দুজন প্রার্থী চেয়ারম্যান পদে মনোনয়ন দাখিল করেন। অধিকাংশ চেয়ারম্যান প্রার্থীরা মোটরসাইকেল মহড়াসহ শত শত লোক নিয়ে মনোনয়নপত্র দাখিল করেন। এ সময় উপজেলা সদর দপ্তরের সর্বত্র ছিল লোকে লোকারণ্য। তবে চেয়ারম্যান প্রার্থীরা সর্বত্র আচরণ বিধি লঙ্ঘন করলেও প্রশাসন ছিল নিরব।

আচরণবিধি লঙ্ঘনের বিষয়ে একাধিক চেয়ারম্যান প্রার্থী জানান, নির্বাচন একটা উৎসব। নেতাকর্মীরা চাইছে সবাই একত্রভাবে উৎসব উদযাপন করতে। বলা যায় অনেকটা নেতাকর্মীদের চাপে এটা করতে হয়েছে।
তারা আরও বলেন, অন্য প্রার্থীর সমর্থকদের সঙ্গে যাতে কোনো ধরনের সংঘাত বা অপ্রীতিকর পরিস্থিতি তৈরি না হয় সে ব্যাপারে সবাইকে আগে থেকে সতর্ক করা হয়েছে। নির্বাচনে উৎসব হবে এটাই স্বাভাবিক। শেষ দিন পর্যন্ত আমরা উত্তাপবিহীন নির্বাচন করব।

এ ব্যাপারে উপজেলা নির্বাচন কর্মকর্তা সাইফুদ্দীন জানান,, উপজেলায় ৯টি ইউনিয়নে নির্বাচন হবে। এতে মোট ৫১৯ জন প্রার্থী তাদের মনোনয়ন জমা দিয়েছে। আমরা একটি সুষ্ঠু ভোটের পরিবেশ দেওয়ার ব্যাপারে কাজ করে যাচ্ছি।আচরণবিধি লঙ্ঘনের বিষয়ে তিনি বলেন,বাইরে কেউ আচরণবিধি ভঙ্গ করলে দৃষ্টিগোচর হয়নি। এ নিয়ে কেউ অভিযোগও করেননি।

সর্বশেষ
সর্বাধিক পঠিত
logo

নিউজ ভিশন বাংলাদেশের একটি পাঠক প্রিয় অনলাইন সংবাদপত্র। আমরা নিরপেক্ষ, পেশাদারিত্ব তথ্যনির্ভর, নৈতিক সাংবাদিকতায় বিশ্বাসী।

সম্পাদক ও প্রকাশক : মুহাম্মদ রফিকুল ইসলাম

ঢাকা অফিস: ইকুরিয়া বাজার,হাসনাবাদ,দক্ষিণ কেরাণীগঞ্জ,ঢাকা-১৩১০।

চট্টগ্রাম অফিস: একে টাওয়ার,শাহ আমানত সংযোগ সেতু রোড,বাকলিয়া,চট্টগ্রাম |

সিলেট অফিস: বরকতিয়া মার্কেট,আম্বরখানা,সিলেট | রংপুর অফিস : সাকিন ভিলা, শাপলা চত্ত্বর, রংপুর |

+8801789372328, +8801829934487 newsvision71@gmail.com, https://newsvisionbd.com
Copyright@ 2021 নিউজ ভিশন |
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ‌্য মন্ত্রণালয়ে আবেদিত ।