ঢাকা১৮ই মে, ২০২২ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

দৈনিক আজকের বসুন্ধরা পত্রিকার টাঙ্গাইল জেলা প্রতিনিধি হিসেবে নিয়োগ পেলেন সংবাদকর্মী মাসুদ

প্রতিবেদক
নিউজ ভিশন

ফেব্রুয়ারি ২৫, ২০২১ ৭:১৩ অপরাহ্ণ
Link Copied!

নাগরপুর( টাঙ্গাইল) প্রতিনিধি :

দেশের বহুল প্রচলিত জাতীয় ‘দৈনিক আজকের বসুন্ধরা’ পত্রিকার টাঙ্গাইল জেলা প্রতিনিধি হিসেবে নিয়োগ প্রাপ্ত হলেন সংবাদকর্মী মোঃ সিরাজ আল মাসুদ।

তিনি টাঙ্গাইল জেলার নাগরপুর থানার অন্তর্গত ভাড়রা ইউনিয়নের পাঁচতারা গ্রামের সম্ভ্রান্ত মুসলিম পরিবারে ১৯৭৯ সালে ৩ এপ্রিল জন্মগ্রহণ করেন। তার বাবা মৃত মোঃ সিরাজুল ইসলাম তৎকালীন ঢাকা নবাব ওয়াকফ্ এস্ট্রেটের নায়েব ছিলেন। তিন ভাইয়ের মধ্যে তিনি সবার বড়। মাতা মোসাঃ জাহানারা বেগম একজন গৃহিণী।

তিনি নাগরপুর সদরে দুয়াজানী সরকারী প্রাথমিক বিদ্যালয় থেকে ৫ম শ্রেণী পাশ করে ভর্তি হন ভাড়রা উমেশ চন্দ্র উচ্চ বিদ্যালয়ে। সেখান থেকে ফাস্ট ডিভিশন পেয়ে এস এস সি ও নাগরপুর সরকারী কলেজ থেকে সেকেন্ড ডিভিশনে এইস এস সি পাশ করেন।
মোঃ সিরাজ আল মাসুদ পরবর্তীতে করটিয়া শাদৎ বিশ্ববিদ্যালয়ে রাষ্টবিজ্ঞানে অনার্স ভর্তি হন। কিন্তু শাররীক অসুস্থতার কারনে অনার্স শেষ করতে না পারায় জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে দ্বিতীয় শ্রেণিতে বি এস এস পাশ করেন। পরে রাষ্ট্রবিজ্ঞানে করটিয়া শাদৎ বিশ্ববিদ্যালয়ে মাষ্টার্স ভর্তি হন।

তিনি ২০০৪ সালে
দেশের বৃহৎ কোম্পানি আকিজ গ্রুপে, ২০০৬ সালে আবুল খায়ের গ্রুপ, ২০০৮ সালে নোভার্টিজ ফার্মা লিঃ, ২০১০ সালে পুনরায় আবুল খায়ের গ্রুপে যোগদান করেন।
তিনি সংবাদকর্মী হিসেবে আত্বপ্রকাশ করেন ২০১৬ সালে। প্রথমে বিশিষ্ট সাংবাদিক মোঃ নাসির উদ্দিনের সম্পাদনায় অনলাইন ‘ভাসানীর কথা ‘, সিনিয়র সাংবাদিক ও সম্পাদক শিবলী সাদিকের সম্পাদনায় ‘দূর্জয় বাংলা’, সম্পাদক মোঃ হাফিজ হেলালা এর ‘ সাপ্তাহিক আল মিনার ‘ ও দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকায় একজন সৎ ও সাহসী সংবাদকর্মী হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেন।
পরবর্তী সময়ে জাতীয় দৈনিক আলোকিত বাংলাদেশ ও ৭১ টিভির উপজেলা সংবাদদাতা হিসাবে কর্মরত আছেন।
তিনি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক অনুমোদিত ‘ জাতীয় সাংবাদিক সংস্থা, নাগরপুর ইউনিটের সভাপতি হিসাবে দায়িত্ব পালন করছেন।

সম্প্রতি সংবাদকর্মী মোঃ সিরাজ আল মাসুদ জাতীয় ‘দৈনিক আজকের বসুন্ধরা’ পত্রিকায় টাঙ্গাইল জেলা প্রতিনিধি হিসেবে নিয়োগপ্রাপ্ত হয়েছেন। ১ ফেব্রুয়ারী- ২১ হতে তিনি চলতি দায়িত্ব পালন করছেন।

সদ্য নিয়োগ প্রাপ্তি সম্পর্কে মোঃ সিরাজ আল মাসুদ জানান, উপজেলা প্রতিনিধি/ সংবাদদাতা হিসেবে জাতীয় দৈনিক ও ৭১ টিভিতে কাজ করছি। এটা একটা বৃহৎ দায়িত্ব। নাগরপুর থেকে টাঙ্গাইল জেলার দায়িত্ব সঠিক ভাবে পালন করা কষ্ট সাধ্য। তবুও ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছি দৈনিক আজকের বসুন্ধরার শ্রদ্ধেয় সম্পাদক মহোদয় সহ সংশ্লিষ্ট সকলের প্রতি। দায়িত্ব পালনে জেলার গুণী সাংবাদিক ও সহকর্মীদের সহযোগিতা পেলে নিশ্চয়ই ভালো, বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মাধ্যমে বিশ্ব দরবারে টাঙ্গাইল জেলার সকল তথ্য উপাত্ত সঠিকভাবে উপস্থাপন করতে পারবো বলে বিশ্বাস করি। সকলের দোয়া ও সহযোগিতা কামনা করছি।

সম্পর্কিত পোস্ট