বুধবার ২৬শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ
আমাদের সম্পর্কে
যোগাযোগ

দেড় বছর পর আবসিক হল খুলছে তিতুমীর কলেজে

অক্টোবর ২৪, ২০২১
প্রিন্ট
নিউজ ভিশন

মোঃ ছাব্বির হোসেন শান্ত, তিতুমীর কলেজ

করোনাভাইরাস প্রাদুর্ভাবের কারনে দীর্ঘ ১৯ মাস পর রাজধানীর সরকারি তিতুমীর কলেজের ছাত্র-ছাত্রীদের জন্য আবাসিক হল খোলা হয়েছে।

আজ শনিবার (২১ অক্টোবর) তিতুমীর কলেজের ছাত্রদের জন্য আক্কাসুর রহমান আঁখি ছাত্রাবাস ও ছাত্রীদের জন্য সুফিয়া কামাল ছাত্রীনিবাস আবাসিক হল দুটি খোলা হয়। এ সময়ে হলে প্রবেশ শিক্ষার্থীদেরকে ফুল দিয়ে চকলেট ও মিস্টি খাইয়ে বরণ করে নেয়া হয়।

গত (২ অক্টোবর) থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সাত কলেজের বিভিন্ন বর্ষের পরীক্ষা শুরু হয়। হল না খুলে পরীক্ষা নেয়ার সিদ্ধান্তে চরম ভোগান্তিতে পড়ে তিতুমীর কলেজের আবাসিক হলের শিক্ষার্থীরা। এছাড়াও আগামীকাল (২৪ অক্টোবর) থেকে স্বশরীরে ক্লাস শুরু হবে কলেজে।

এর আগে গত বৃহস্পতিবার (২১ অক্টোবর) সরকারি তিতুমীর কলেজের অধ্যক্ষ প্রফেসর তালাত সুলতানা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ৩ শর্তে হল খুলে দেওয়ার ঘোষনা আসে।

হলে উঠতে পূরণ করতে হবে যে শর্তাবলিঃ

১/ নূন্যতম এক ডোজ টিকা গ্রহণকারী শিক্ষার্থীরা হলে উঠতে পারবে। এক্ষেত্রে শিক্ষার্থীদের টিকা গ্রহণের সনদ হোস্টেল তত্ত্বাবধায়কের নিকট জমা দিয়ে হলে উঠতে হবে।
২/ অনার্স ১ম, ২য় ও ৩য় বর্ষের চূড়ান্ত পরীক্ষা চলমান থাকায় শুধুমাত্র এসকল বর্ষের শিক্ষার্থীরাই হলে উঠতে পারবে।
৩/ সামাজিক ও শারীরিক দূরত্ব মেনে বৈধ আবাসিক ছাত্ররাই নির্দিষ্ট সংখ্যক সিট সাপেক্ষে হলে অবস্থান করবে।

দীর্ঘদিন পর হল খুলে দেয়ায় স্বস্তি প্রকাশ করছেন আবাসিক হলের শিক্ষার্থীরা। সমাজকর্ম বিভাগের ১ম বর্ষের শিক্ষার্থী আশিক বলেন, হল বন্ধ হওয়ার পর থেকে গ্রামের বাড়িতে চলে গিয়েছিলাম। হঠাৎ হল না খুলে পরীক্ষা শুরু হওয়ায় ভোগান্তিতে পড়ে যাই। ইতিমধ্যেই কয়েকটি পরীক্ষা শেষ হয়েছে। তবে আজ হল খুলে দেয়ায় স্বস্তি প্রকাশ করছি ও ধন্যবাদ জানাচ্ছি কলেজ প্রশাসনকে।

উল্লেখ্য, গত (১৭ মার্চ ২০২০) থেকে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ হয়ে যায়। পাশাপাশি তিতুমীর কলেজের আবাসিক হলগুলো বন্ধ ঘোষনা করলে শিক্ষার্থীরা হল ছেড়ে চলে যায়।

এবার হলে কোন গণরুম নেই বলে জানায় কলেজ কতৃপক্ষ।

সর্বশেষ
সর্বাধিক পঠিত
logo

নিউজ ভিশন বাংলাদেশের একটি পাঠক প্রিয় অনলাইন সংবাদপত্র। আমরা নিরপেক্ষ, পেশাদারিত্ব তথ্যনির্ভর, নৈতিক সাংবাদিকতায় বিশ্বাসী।

সম্পাদক ও প্রকাশক : মুহাম্মদ রফিকুল ইসলাম

ঢাকা অফিস: ইকুরিয়া বাজার,হাসনাবাদ,দক্ষিণ কেরাণীগঞ্জ,ঢাকা-১৩১০।

চট্টগ্রাম অফিস: একে টাওয়ার,শাহ আমানত সংযোগ সেতু রোড,বাকলিয়া,চট্টগ্রাম |

সিলেট অফিস: বরকতিয়া মার্কেট,আম্বরখানা,সিলেট | রংপুর অফিস : সাকিন ভিলা, শাপলা চত্ত্বর, রংপুর |

+8801789372328, +8801829934487 newsvision71@gmail.com, https://newsvisionbd.com
Copyright@ 2021 নিউজ ভিশন |
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ‌্য মন্ত্রণালয়ে আবেদিত ।