সোমবার ২৯শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
আমাদের সম্পর্কে
যোগাযোগ

দুরন্ত মাদারীপুরের পক্ষ থেকে তাঁতীবাড়ি ইসলামিয়া উচ্চ বিদ্যালয়ে ২য় পর্বে বৃক্ষরোপণ অভিযান

সেপ্টেম্বর ১০, ২০২১
প্রিন্ট
নিউজ ভিশন

মফিজুল, মাদারীপুর প্রতিনিধি :

দুরন্ত মাদারীপুরের পক্ষ থেকে তাঁতীবাড়ি ইসলামিয়া উচ্চ বিদ্যালয়ে ২য় পর্বে বৃক্ষরোপণ অভিযান কর্মসূচি-২০২১ সম্পন্ন হয়েছে।

“গাছ লাগান,পরিবেশ বাচান” এই শ্লোগানকে সামনে রেখে গত ০৮/০৯/২০২১ রোজ বুধবার সারা দিনব্যাপী দুরন্ত মাদারীপুর সংগঠন (একটি অরাজনৈতিক সেবামূলক সংগঠন) থেকে বৃক্ষরোপণ কর্মসূচি বাস্তবায়ন করা হয়।

এ কর্মসূচির উদ্ভধোন করেন গরীবের ইউএনও খ্যাত মাদারীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুদ্দিন গিয়াস এবং তাঁতীবাড়ি ইসলামিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক খন্দকার জিয়াউর রহমান এর তত্ত্বাবধানে ২য় পর্বের কাজ সম্পন্ন করেন।
এই সময় উপস্থিত ছিলেন অত্র সংগঠনের সহকারী শিক্ষা বিষয়ক সম্পাদক মফিজুল ইসলাম সৌরভ এবং তাঁতীবাড়ি ইসলামিয়া উচ্চ বিদ্যালয়ের সহকারী ইংরেজী শিক্ষক আবজাল খান
হিসাব বিজ্ঞানের সহকারী শিক্ষক ইকবাল মাহমুদ,সহকারী শিক্ষক অখিল কুমার, মোস্তাক রাব্বানী, সাইফুল ইসলাম ও অন্যান্য শিক্ষকবৃন্দ।

এ বিষয়ে স্কুলের প্রধান শিক্ষক খন্দকার জিয়াউর রহমান বলেন – শুরুতে সংগঠনের সকল সেস্বসেবীদের আন্তরিক সালাম ও শুভেচ্ছা জানাই।
পরিবেশ রক্ষার জন্য গাছের কোনো বিকল্পন নেই,
এই করোনা কালীন সময় বিশ্ব বিভিন্ন জায়গায় অক্সিজেন অভাব দেখা দিয়েছে! যখন প্রিয় সবুজ সমরোহ বাংলাদেশে বনভুমি শতভাগ পূরণ হবে তখন অক্সিজেন ঘাততি সহ সব রকমের ভারসাম্য রক্ষা পাবো। দেশের আনাচে-কানাচে চর, নদীর পাড়সহ প্রচুর খালি, অনাবাদি জায়গা পড়ে আছে, এগুলোতে যদি আমরা গাছ লাগাই তাহলে দেশের অনেক উপকার হবে। এ উদ্যোগটি যদি সরকার অর্থবল, লোকবলের কারণে করতে না পারে তাহলে আমরা চাই আমাদের দেশে বড় বড় অনেক এনজিও বা সংস্থা আছে, সব রকম লোভ-লালসার ঊর্ধ্বে উঠে তাদের সঙ্গে কোনো চুক্তি করে গাছ লাগানোর দায়িত্ব তাদের যেন দেয়া হয়। তাতে দেশেরই লাভ হবে। এসব সংস্থার দেশে সবুজ বনায়ন সৃষ্টির ভূমিকা আমরা দেখেছি।

এছাড়াও গত ৮সেপ্টেম্বর ২০২১ মাদারীপুর জেলার বিভিন্ন এলাকায় মোট পাঁচশতাধিক গাছ লাগানোর মধ্য দিয়ে বৃক্ষরোপন কর্মসূচি বাস্তবায়ন করা হয় এলাকাসমূহ পেয়ারপুর, ত্রিভাগদি,কুনিয়া, কালির বাজার, সমাদ্দার স্কুল প্রাঙ্গণ সহ আরো কয়েক জায়গায় রোপন করা হয়।

সর্বশেষ
সর্বাধিক পঠিত
logo

নিউজ ভিশন বাংলাদেশের একটি পাঠক প্রিয় অনলাইন সংবাদপত্র। আমরা নিরপেক্ষ, পেশাদারিত্ব তথ্যনির্ভর, নৈতিক সাংবাদিকতায় বিশ্বাসী।

সম্পাদক ও প্রকাশক : মুহাম্মদ রফিকুল ইসলাম

ঢাকা অফিস: ইকুরিয়া বাজার,হাসনাবাদ,দক্ষিণ কেরাণীগঞ্জ,ঢাকা-১৩১০।

চট্টগ্রাম অফিস: একে টাওয়ার,শাহ আমানত সংযোগ সেতু রোড,বাকলিয়া,চট্টগ্রাম |

সিলেট অফিস: বরকতিয়া মার্কেট,আম্বরখানা,সিলেট | রংপুর অফিস : সাকিন ভিলা, শাপলা চত্ত্বর, রংপুর |

+8801789372328, +8801829934487 newsvision71@gmail.com, https://newsvisionbd.com
Copyright@ 2021 নিউজ ভিশন |
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ‌্য মন্ত্রণালয়ে আবেদিত ।