দিশারী যুব ফাউন্ডেশন এর বৃক্ষরোপণ কর্মসূচি ২০২০ পালিত ।

নিউজ নিউজ

এডিটর

প্রকাশিত: ৪:৫২ পূর্বাহ্ণ, আগস্ট ৩, ২০২০

নুরুল আমিন,সীতাকুন্ড(চট্টগ্রাম)প্রতিনিধি।

সুজলা-সুফলা শস্য-শ্যামলা বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার লক্ষ্যে মুজিব বর্ষ ২০২০ উপলক্ষে দিশারী যুব ফাউন্ডেশন বাংলাদেশ কর্তৃক বৃক্ষরোপণ ও বিতরণ কর্মসূচি শুভ উদ্বোধন ঘোষণা করা হয়েছে।

২ আগষ্ট রবিবার বিকাল ৫ টায় বাঁশবাড়িয়া-আকিলপুর সৈকতে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন ঘোষণা করেন দিশারী যুব ফাউন্ডেশন বাংলাদেশ এর চেয়ারম্যান ও আন্তর্জাতিক মানবাধিকার কমিশনের জোনাল কো-অর্ডিনেটর লায়ন এডভোকেট মোঃ সরোয়ার হোসাইন লাভলু।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সীতাকুণ্ড সমিতির চট্টগ্রামের তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক লায়ন ইঞ্জিনিয়ার মোঃ কামরুদ্দোজা। অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লায়ন্স ক্লাব অব চিটাগাং এ্যাঞ্জেলের সভাপতি লায়ন মোঃ শাহজাহান, সীতাকুণ্ড ব্লাড ব্যাংকের অন্যতম এডমিন মোহাম্মদ রায়হান উদ্দিন, সীতাকুন্ড যুব উন্নয়ন ফাউন্ডেশনের সভাপতি এম কে মনির,সীতাকুণ্ড যুব উন্নয়ন ফাউন্ডেশনের বাণিজ্য বিষয়ক সম্পাদক সৈয়দ আল হোসাইন আয়াস, স্বপ্নীল যুব কল্যাণ সোসাইটির সভাপতি মোঃসোহল্, মানবতা ফাউন্ডেশনের সভাপতি মোঃ রনি খান,লিও ক্লাব অব চিটাগাং সীতাকুন্ড সাবেক সভাপতি লিও নাজিমুজ্জামান রাশেদ, দিশারী যুব ফাউন্ডেশন এর সহ-সভাপতি লিও মোহাম্মদ নূ র খান, নিউজ ভিশন বিডি’র সীতাকুণ্ড প্রতিনিধি নুরুল আমিন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্র সাহেদ নূর, ইসস ওয়েলফেয়ার ফাউন্ডেশন এর সভাপতি মোঃইউনূস প্রমূখ।

এসময় আকিলপুর সমুদ সৈকতের বেড়িবাঁধে বেশকিছু চারা রোপণ করা হয়।

দিশারি যুব ফাউন্ডেশনের চেয়ারম্যান লায়ন এডভোকেট সরোয়ার হোসাইন লাভলু বলেন,জলবায়ু পরিবর্তনে গাছ লাগানো একটি কার্যকর পদ্ধতি। গাছ আমাদের জীবনের অত্যন্ত গুরুত্বপূর্ণ। গাছের উপকারিতা বলে শেষ করা যাবে না।যতবেশি গাছ রোপণ করা যায় দেশের জন্য তত ভালো।

এসময় ইঞ্জিনিয়ার কামরুদ্দোজা বলেন,বৃক্ষ কেবল জ্বালানি ও আসবাবপত্র কাজের জন্য নয় বৃক্ষ আমাদের জীবনে সবক্ষেত্রে প্রয়োজন।বৃক্ষ ছাড়া আমাদের জীবন অসম্ভব। আমরা গাছ লাগাবো,দেশকে বাঁচাবো। ভূমিকম্প ও প্রাকৃতিক দূর্যোগের কবল থেকে গাছ আমাদের রক্ষা করে। বৈশ্বিক জলবায়ু পরিবর্তনে গাছ আবশ্যক।