দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা জেবুন নাহার শাম্মী স্বামীসহ করোনা আক্রান্ত

নিউজ নিউজ

এডিটর

প্রকাশিত: ৭:২৩ পূর্বাহ্ণ, আগস্ট ২৭, ২০২০

মোঃ আবু সঈদ,স্টাফ রিপোর্টারঃ

দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা
জেবুন নাহার শাম্মী স্বামীসহ করোনা আক্রান্ত হয়েছেন। তিনি একজন পরিশ্রমী, দক্ষ, কর্মট ও সাহসী উপজেলা প্রশাসক। বিগত ২০১৯ সালের শেষপর্যায়ে হাওরবেষ্টিত সুনামগঞ্জ জেলার দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে যোগদানের পর অত্যন্ত দক্ষতা,কর্মনিষ্ঠা ও দায়িত্বশীলতার সাথে কাজ করে ইতোমধ্যেই উপজেলাবাসীর আস্হা ও বিশ্বাসের স্থান দখল করে নিয়েছেন তিনি।
যোগদানের পর থেকে জেবুন নাহার শাম্মী উপজেলাবাসীর যে কোন অনিয়ম ও অভিযোগের সংবাদ পেলেই গুরুত্বসহকারে দ্রুততার সাথে ছুটছেন গন্তব্যপথে। জনকল্যাণে নিচ্ছেন বিহীত ব্যবস্থা। সরকারের লক্ষ্য বাস্তবায়নে নিষ্টার সাথে কাজ করছেন তিনি। একজন নারী হয়ে বোরো মৌসুমে উপজেলার বিভিন্ন হাওর ঘুরে হাওর রক্ষাবাঁধের কাজের তদারকি, সঠিক বাস্তবায়নে নিরলস ভাবে কাজ করেছেন।কৃষকদের ফসল রক্ষার্থে নির্দিষ্ট সময়ের ভেতরে কাজ উঠিয়ে আনতে পিআইসিসহ সংশ্লিষ্টদের সাথে তাঁর ভূমিকা ছিল প্রসংশনীয়। চলমান বছরে মার্চের শেষ দিকে সারাবিশ্বের ন্যায় বাংলাদেশে যখন মহামারি করোনাভাইরাস হানা দেয় তখন দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় করোনার প্রার্দুভাব নিয়ন্ত্রণে সামনের সারিতে কাজ করেছেন তিনি। করোনাভাইরাস প্রতিরোধ জনসচেতনতা সৃষ্টি ও সামাজিক দুরত্ব বাস্তবায়নে সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে শুরু করে প্রত্যক্ষভাবে গণসংযোগ করেছেন ইউএনও শাম্মী। হ্যান্ডমাইক হাতে ছোটেছেন হাটে, মাঠে,ঘাটে বাজার থেকে বাজারে, বিপনীবিতান, পাড়া-মহল্লা ও গ্রামে গ্রামে।
করোনা ভয়াবহতার লকডাউনে যখন মানুষ ঘরবন্ধী তখন জেবুন নাহার শাম্মী সরকারের দেয়া ত্রাণ সামগ্রী পৌছে দিয়েছেন অসহায় মানুষের বাড়ি বাড়ি। করোনা মহামারি চলমান সময়ে পাহাড়ী ঢলে সৃষ্ট পরপর ৩ ধাপ বন্যায় যখন উপজেলাবাসী বিপর্যস্ত ঠিক সেই সময়েও বসে নেই তিনি। করোনা আক্রান্তের খোঁজখবর নেয়া, বন্যায় ক্ষতিগ্রস্হদের খোঁজ খবর নেওয়া ও প্রয়োজনীয় উপকরণ সরবরাহ করাসহ চিকিৎসা প্রদানে যাবতীয় উদ্দ্যোগ গ্রহণ ও দিকনির্দেশনা প্রদান করেছেন তিনি। করোনা ঝুঁকি মাথায় নিয়ে করোনা প্রাদুর্ভাব নিয়ন্ত্রেণে ও বন্যার্তদের পাশে দাড়িয়ে সরকারের গৃহীত কর্মসূচী বাস্তবায়নের পাশাপাশি দাপ্তরিক কাজ সুচারুরূপে পালন করেছেন এই উপজেলা নির্বাহী কর্মকর্তা। কখনো পায়ে হেটে কখনো নৌকায় চড়ে গ্রামের কাদামাখা পথে পাড়ি দিয়ে অসহায় হতদরিদ্র ও কর্মহীন মাুনষের হাতে তুলে দিয়েছেন বেঁচে থাকার জন্য খাবার ও ত্রাণ সামগ্রী। দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার করোনা যুদ্ধে সেনাপতি ও বন্যায় মানবতার পাশে দাড়িয়ে উজ্জল দৃষ্টান্ত স্হাপন করে জনগণের ভালবাসায় যখন সান্তনার নিঃশ্বাস ফেলবেন এই আনন্দঘন সময়ে করোনা যোদ্ধে অকোতভয় বীর স্বপরিবারে করোনায় আক্রান্ত। সামাজিক যোগাযোগ মাধ্যমে শুভাকাঙ্খী মানুষগুলো উপজেলা নির্বাহী কর্মকর্তার সুস্থ্যতা কামনা করছেন। মহান আল্লাহপাক এই জনবান্ধব করোনা যোদ্ধাকে নিরাপদে রাখুন, সুস্থ্ রাখুন।আশা করছি দ্রুতই সুস্থ্ হয়ে উপজেলাবাসীর সেবায় ফিরে আসবেন তিনি।
মঙ্গলবার রাতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে স্হাপিত পিসিআর ল্যাব থেকে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা জেবুন নাহার শাম্মী’র নমুনা পরীক্ষার রিপোর্টটি করোনা পজেটিভ আসে বলে সত্যতা নিশ্চিত করেন দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা স্বাস্হ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ জসীম উদ্দিন।বর্তমানে তিনি উপজেলার সরকারী বাসভবনে হোম আইসোলেশনে আছেন।