দক্ষিণ সুনামগঞ্জে শান্তিগঞ্জ বাজারের হোমিও চিকিৎসক স্বপন কুমার তালুকদার আর নেই

নিউজ নিউজ

এডিটর

প্রকাশিত: ১১:৩৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৩০, ২০২০

মোঃ আবু সঈদ,স্টাফ রিপোর্টারঃ
দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার শান্তিগঞ্জ বাজারের ব্যবসায়ী, জয়কলস ইউনিয়নের হিন্দু, বৌদ্ধ, খ্রীস্ট্রান ঐক্য পরিষদের সভাপতি, পঞ্চগ্রাম পূজা উদযাপন পরিষদের সাবেক সাধারণ সম্পাদক,বিশিষ্ট সালিশ ব্যক্তিত্ব, হোমিওপ্যাথিক চিকিৎসক শ্রী স্বপন কুমার তালুকদার আর নেই। তিনি গতকাল মঙ্গলবার দিবাগত রাত আনুমানিক ১০ ঘটিকায় ঢাকার স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।
গত শুক্রবার রাতে তিনি হৃদরোগে আক্রান্ত হয়ে প্রথমে সিলেট এম এ জি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি হন। সেখানে অবস্হার উন্নতি না হলে সোমবার তাহাকে ঢাকা স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ হাসপাতালে স্হানান্তর করা হয়। চিকিৎসাধীন অবস্হায় মঙ্গলরাতে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তাছাড়া তিনি দীর্ঘদিন ধরে ডায়াবেটিস রোগেও ভুগছিলেন।
ডাক্তার স্বপন কুমার তালুকদার দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার জয়কলস ইউনিয়নের ডুংরিয়া (শিবপুর) গ্রামে জন্ম গ্রহন করেন। ৯০ দশক থেকে তিনি হোমিওপ্যাথিক চিকিৎসক হিসেবে নিয়োজিত ছিলেন। উপজেলার শান্তিগঞ্জ বাজারে ছিলো তার নিজস্ব চেম্বার। এলাকায় সাধারণ মানুষের কাছে তিনি ছিলেন একজন মানবিক ডাক্তার।

হোমিওপ্যাথিক চিকিৎসক স্বপন কুমার তালুকদার এর অকাল মৃত্যুতে উপজেলার সর্বত্রে শোকের ছায়া নেমে এসেছে। দক্ষিণ সুনামগঞ্জ দলিল লিখক সমিতি তাহার মৃত্যুতে গভীর শোক এবং শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানান।
মৃত্যুকালে তিনি স্কুল শিক্ষিকা স্ত্রী, এক ছেলে ও দুই মেয়েসহ অসংখ্য আত্মীয় স্বজন এবং গুণগ্রাহী রেখে গেছেন।

এদিকে ঢাকা থেকে ডাক্তার স্বপন কুমার তালুকদার এর মরদেহ তার নিজবাড়িতে এসে পৌছালে স্বজনদের আর্তনাদে আশপাশ ভারী হয়ে উঠে। বুধবার বিকাল ৪ ঘটিকার দিকে তার অন্তেষ্টিক্রিয়া সম্পন্ন হয়।