থোয়াঙ্গাকাটা বৃহত্তর মিয়াজি পরিবারের ঈদ পূণর্মিলনী ও সংবর্ধনা অনুষ্ঠান সম্পন্ন

নিউজ নিউজ

ভিশন ৭১

প্রকাশিত: ১:১১ অপরাহ্ণ, আগস্ট ৪, ২০২০

নুরুল ইসলাম নূর:

কক্সবাজার জেলার রামু উপজেলা অন্তর্গত প্রাচীন জনপদ গর্জনিয়া ইউনিয়ন এর ৩ নং ওয়ার্ড থোয়াঙ্গাকাটা বৃহত্তর মিয়াজি পরিবারের ঈদ পূণর্মিলনী অনুষ্ঠান রোজ সোমবার (৩ জুলাই) সম্পন্ন হয়েছে।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গর্জনিয়ার ইউনিয়ন পরিষদের সম্মানিত চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৩ নং ওয়ার্ডের এম.ইউ.পি আব্দুল জব্বার, ১নং ওয়ার্ডের এম.ইউ.পি নুরুল ইসলাম, অনুষ্ঠানে সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন, মিয়াজি পরিবারের উপদেষ্টা মন্ডলীর চেয়ারম্যান জনাব আব্দুল লতিফ।

উক্ত পুনর্মিলনী অনুষ্ঠানে সঞ্চালনায় ছিলেন কক্সবাজার সরকারি কলেজ এর মেধাবী শিক্ষার্থী তাহসিন মোহাম্মদ ঈসমাইল। প্রোগ্রামের শুরুতে কোরআন তেলওয়াত করেন বাংলাবাজার ছুরুতিয়া ফাজিল মাদ্রাসার মেধাবী শিক্ষার্থী আরফিন মোহাম্মদ আসিফ, শুভেচ্ছা বক্তব্য রাখেন বৃহত্তর মিয়াজি পরিবারের সভাপতি গর্জনিয়া আদর্শ শিক্ষা নিকেতন এর প্রধান শিক্ষক জনাব মাষ্টার তৌহিদুল ইসলাম।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন মিয়াজি পরিবারের সদস্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থী নুরুল ইসলাম নূর, মিয়াজি পরিবারের বিভিন্ন উন্নয়ন মূলক কর্মকাণ্ডের বর্ণনা দিয়ে বক্তব্য রাখেন খরুলিয়া উত্তর পাতলী আবু বকর ছিদ্দিক দাখিল মাদ্রাসার সিনিয়র শিক্ষক আবু ছলিম মিয়াজী। এলাকার সামাজিক উদ্যোগ ও বাস্তবায়নের দিক নির্দেশনা নিয়ে চমৎকার আলোচনা করেন মিয়াজি পরিবারের সাধারণ সম্পাদক ছাত্র নেতা সেলিম উল্লাহ বিপ্লব,

আরো বক্তব্য রাখেন বান্দরবান কালেক্টরেট স্কুল এন্ড কলেজের সিনিয়র শিক্ষক মৌলানা আব্দুল আলিম, তিনি তার বক্তব্যে বলেন মিয়াজি পরিবারের এমন উদ্যোগ সত্যি প্রশংসনীয় যা গোটা গর্জনিয়ায় কেউ দেখাতে পারেন নাই তাই তিনিও পরিবারের সকল সামাজিক কর্মকাণ্ডে সংযুক্ত থাকবে বলে আশাভক্ত করেন।

বিশেষ অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন থোয়াঙ্গাকাটার সম্মানিত এম ইউ পি জনাব আব্দুল জব্বার, তিনি তার বক্তব্যে এক পর্যায়ে মিয়াজি পরিবারের ঐতিহ্য এবং বিশিষ্ট মুরুব্বিদের নিয়ে স্মৃতিচারণ করেন তিনি মিয়াজি পরিবারের সকল অনুষ্ঠানে অংশগ্রহণ করবে বলে প্রতিশ্রুতি দেন।

মিয়াজি পরিবারের পঞ্জেখানার উন্নয়নে সার্বক্ষণিক সহযোগিতায় থাকবে বলে কথা দেন ইউনিয়ন এর ০১ নং ওয়ার্ডের মেম্বার জনাব নুরুল ইসলাম। তিনি আরো বলেন থোয়াঙ্গাকাটা মিয়াজি পরিবার বহু বছর আগের যা গোটা গর্জনিয়ার অন্যতম একটি পরিবার। যে পরিবারে ছিলো বহু আলেমের পদচারণ তিনি মিয়াজি পরিবারের সকল সদস্যের উদ্দেশ্য বলেন মিয়াজি পরিবারের ঐতিহ্য ধরে রাখার জন্য নিরলস প্রচেষ্টা চালাতে হবে অন্যথায় পরিবারের গৌরবগাঁথা ইতিহাস নিমিষেই শেষ হয়ে যেতে পারে।

প্রধান অতিথির বক্তব্যে সৈয়দ নজরুল ইসলাম বলেন, বৃহত্তর মিয়াজি পরিবারের ঐতিহ্য গৌরব বহু মানুষের জানা।পরিবারের ঐতিহ্য ধরে রাখতে ইয়াং জেনারেশন কে এগিয়ে আসতে হবে পরিবারের প্রতিটি ঘরে শিক্ষার আলো ঢুকিয়ে দিতে হবে এবং পরিবারের প্রতিটি ফুটন্ত শিশুকে নৈতিকতা শিক্ষা দিতে হবে, তিনি তার বক্তব্যে এক পর্যায়ে দৃঢ়তার সাথে বলেন তিনিও মিয়াজি পরিবারের একজন সদস্য হওয়ার ইচ্ছুক তাকে সদস্য হওয়ার সুযোগ দেওয়ার জন্য অনুরোধ জানান। তিনি আরো বলেন মিয়াজি পরিবারের পুরাতন নিদর্শন পঞ্জেখানার উন্নয়নের কাজে সার্বক্ষণিক সহযোগিতার হাতে বাড়িয়ে দিবে বলে আশ্বাস দেন এবং যখনই তাকে ডাকবে তখনই তিনি আসার সর্বোচ্চ চেষ্টা করবে বলে আশ্বাস দেন এবং এমন একটি অনুষ্ঠানের জন্য মিয়াজি পরিবারের সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং শুকরিয়া জ্ঞাপন করেন তিনি আরো বলেন গর্জনিয়ায় প্রায়শই পারিবারিক বন্ধন প্রায় বিলুপ্ত হয়ে যাচ্ছে যা আগের ঐতিহ্য কে হারিয়ে ফেলছে তিনি পারিবারিক বন্ধন দৃঢ় করার পরামর্শ দেন। অনুষ্ঠানে চেয়ারম্যান এর পক্ষ থেকে মেম্বার জব্বার মিয়াজি পরিবারের পঞ্জেখানার জন্য মাষ্টার তৌহিদুল ইসলাম ও আব্দুল লতিফের হাতে একটি সৌরবিদ্যুৎ প্যানেলসহ হস্তান্তর করেন।

মিয়াজি পরিবারের ২০জন ফুটন্ত শিশুকে একটি কোরআন শিক্ষা এবং একটি করে গাছের চারা উপহার দেন।

বৃহত্তর মিয়াজি পরিবারের পক্ষ থেকে গর্জনিয়া আদর্শ শিক্ষা নিকেতন এর অষ্টম শ্রেনীতে বৃত্তি প্রাপ্ত তিনজন শিক্ষার্থী কে সংবর্ধনা দেওয়া হয়েছে।

অনুষ্ঠানের সর্বশেষ বক্তব্য রাখেন বৃহত্তর মিয়াজি পরিবারের প্রবীণ মুরুব্বী ও উপদেষ্টা বোর্ডের চেয়ারম্যান জনাব আব্দুল লতিফ। তিনি তার বক্তব্যে প্রধান অতিথি সহ সকলকে উষ্ণ অভ্যর্থনা দেন এবং সবাইকে ঈদের শুভেচ্ছা জানান, সবাইকে উপস্থিত হওয়ার জন্য বিশেষ ধন্যবাদ জানিয়ে বক্তব্য সমাপ্তি করেন।

উক্ত পুনর্মিলনী অনুষ্ঠানে মিয়াজি পরিবারের সকল সদস্য উপস্থিত ছিলেন তাদের মধ্যে ছিলেন পরিবারের অন্যতম পরামর্শক ও উপদেষ্টা মোহাম্মদ শাহআলম, মৌলানা মোহাম্মদ ইসহাক, সৈয়দ, শহিদুজ্জমান, নোমান সহ প্রমুখ সদস্য বৃন্দ মেহমান হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা নুরুল আমিন এবং খরুলিয়া উত্তর পাতলী আবু বকর ছিদ্দিক দাখিল মাদ্রাসার গণিত বিষয়ের শিক্ষক জনাব এনামুল হক মঞ্জু এবং চোকিদার আব্দুল মালেক সহ অসংখ্য শুভাকাঙ্ক্ষী।