সোমবার ১লা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ
আমাদের সম্পর্কে
যোগাযোগ

থানায় কেউ হয়রানির শিকার হলে ওসির বিরুদ্ধে ব্যবস্থা : এসপি বিপ্লব

ফেব্রুয়ারি ২৩, ২০২১ 32 Views নিউজ এডিটর

রাফিউল ইসলাম (রাব্বি) রংপুর ব্যুরো:
সেবা নিতে গিয়ে থানায় কেউ হয়রানির শিকার হলে সেখানকার ওসির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছেন রংপুরের পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার।

তিনি বলেছেন, মানুষ নিরুপায় হয়েই থানায় যায়। এ জন্য প্রত্যেকটি থানা হবে সেবা কেন্দ্র। আপনারা (পুলিশ) হয়তো সব সমস্যার সমাধান দিতে পারবেন না। কিন্তু মানুষের কথাগুলো মনোযোগ দিয়ে শুনুন। কী করতে হবে সেবাপ্রত্যাশীকে বুঝিয়ে বলুন। তার সঙ্গে ভালো ব্যবহার করুন। মানুষ হাসিমুখে যেন কাঙ্ক্ষিত সেবা পায়, এ প্রয়াস থাকতে হবে। ভালো ব্যবহার করলে পুলিশের প্রতি মানুষ সন্তুষ্ট থাকবে। পুলিশের ওপর মানুষের বিশ্বাস ও আস্থায় জায়গা আরও বাড়বে।

সোমবার (২২ ফেব্রুয়ারি) রংপুর সদর থানায় অনুষ্ঠিত মাসিক অপরাধ ও আইন শৃঙ্খলা পর্যালোচনা সভায় এসব কথা বলেন পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার।
মাদক ও জঙ্গিবাদ বিরোধী অভিযান আরও জোরদার করার জন্য থানার ওসিসহ পুলিশ সদস্যদের প্রতি বিশেষ নির্দেশনা দিয়ে এসপি বলেন, আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে গণমুখী বিট পুলিশিং সেবা নিশ্চিত করতে হবে। সাধারণ জনগণ যাতে বিট পুলিশিং সেবা এবং থানায় গিয়ে প্রত্যাশিত সেবা পায় তা নিশ্চিতে সর্বোচ্চ সহযোগিতার মানসিকতা নিয়ে কাজ করতে হবে।
এসময় থানার সকল পুলিশ সদস্য নিয়ে অপরাধ দমন, গণমুখি বিট পুলিশিং সেবা, ওয়ারেন্ট তামিল, মাদকচক্র ও থানা এলাকার সার্বিক আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণ, মাদক উদ্ধার, জুয়া-চোরাচালান, বাল্যবিবাহ, ইভটিজিং প্রতিরোধ, আসামি গ্রেপ্তার, গ্রেপ্তারি পরোয়ানা তামিলসহ থানায় আগত সেবা ভোগীদের সেবা প্রদান নিশ্চিত করার নির্দেশ দেন পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার।
সভায় আরও বক্তব্য দেন রংপুর জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (এ সার্কেল) আবু তৈয়ব মো. আরিফ হোসেন, সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজার রহমান প্রমুখ।

সর্বশেষ
সর্বাধিক পঠিত

দক্ষিণ সুনামগঞ্জে প্রাথমিক বিদ্যালয়ের মডেল টেস্ট পরীক্ষা শুরু আজ

গরীবের চাল চুরি ; ইউপি সদস্যকে পুলিশে দিলো জনতা

দোয়ারাবাজারে দু’গ্রামবাসীর তিনদফা সংঘর্ষে আহত অর্ধশতাধিক

বরিশালে প্রধান শিক্ষক কর্তৃক ৫ম শ্রেণির ছাত্রী ধর্ষিত

logo

নিউজ ভিশন বাংলাদেশের একটি পাঠক প্রিয় অনলাইন সংবাদপত্র। আমরা নিরপেক্ষ, পেশাদারিত্ব, অনুসন্ধানমূলক, তথ্যনির্ভর, নৈতিক সাংবাদিকতায় বিশ্বাসী।

সম্পাদক ও প্রকাশক : মুহাম্মদ রফিকুল ইসলাম

ঢাকা অফিস: ইকুরিয়া বাজার,হাসনাবাদ,দক্ষিণ কেরাণীগঞ্জ,ঢাকা-১৩১০।

চট্টগ্রাম অফিস: একে টাওয়ার,শাহ আমানত সংযোগ সেতু রোড,বাকলিয়া,চট্টগ্রাম |

সিলেট অফিস: বরকতিয়া মার্কেট,আম্বরখানা,সিলেট |

রংপুর অফিস : সাকিন ভিলা, শাপলা চত্ত্বর, রংপুর |

+8801789372328, +8801829934487 newsvision71@gmail.com, https://newsvisionbd.com
Copyright@ 2021 নিউজ ভিশন |
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ‌্য মন্ত্রণালয়ে আবেদিত ।

%d bloggers like this: