শুক্রবার ১৭ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
আমাদের সম্পর্কে
যোগাযোগ

তিস্তায় ভেসে এলো সাড়ে ৩ মণের মৃত ডলফিন

সেপ্টেম্বর ১৪, ২০২১
প্রিন্ট
নিউজ ভিশন

রংপুর ব্যুরো:

রংপুরের কাউনিয়ায় তিস্তা নদী থেকে একটি মৃত ডলফিন উদ্ধার করা হয়েছে। মাছটির ওজন প্রায় সাড়ে তিন মণ। উজানের ঢলে মাছটি ভারত থেকে ভাসতে ভাসতে চলে আসতে পারে বলে ধারণা করা হচ্ছে। তবে এটি মৃত হওয়ায় মাটিতে পুঁতে ফেলার সিদ্ধান্ত নিয়েছেন মৎস্য কর্মকর্তা।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) সকালে উপজেলার টেপামধুপুর ইউনিয়নে তিস্তা নদীতে মাছ ধরতে গিয়ে ওই মরা ডলফিনটি দেখতে পান জেলেরা। পরে উপজেলা মৎস্য কর্মকর্তাসহ থানা পুলিশকে জানানো হয়। এ সময় উৎসুক মানুষ মাছটি দেখতে ভিড় জমান।

উদ্ধার হওয়া মাছটি ডলফিনের বাচ্চা বলে জানিয়েছে সহকারী মৎস্য কর্মকর্তা মাহবুবুল আলম। তিনি বেলা সাড়ে ১১টার দিকে ঘটনাস্থলে গিয়ে মাছটি ডলফিন বলে শনাক্ত করেন। মাছটির দৈর্ঘ্য ৯ ফুট এবং প্রস্থ তিন ফুট। ওজন প্রায় সাড়ে তিন মণ।

স্থানীয় জেলে জহুরুল ইসলাম জানান, মঙ্গলবার সকাল ৬টার দিকে তিনজন তিস্তা নদীর চরগনাই এলাকায় মাছ ধরতে যান। এ সময় নদীতে বিশাল আকৃতির একটি মাছ ভাসতে দেখেন। ঘণ্টাখানেক পর নদী থেকে মাছটি ওপরে তুলে আনেন। এটি ডলফিন বা শুশুক বলে ধারণা করা হচ্ছে।

স্থানীয় সংবাদকর্মী মিজানুর রহমান মিটুল জানান, এর আগে এত বড় মাছ তিস্তা নদীতে পাওয়া যায়নি। এটি দেখতে বিভিন্ন এলাকার মানুষ সকাল থেকে ভিড় করছেন। মাছটি জীবিত উদ্ধার হলে ভালো হতো।

টেপামধুপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শফিকুল ইসলাম শফি জানান, বিশাল আকৃতির ওই মাছটি পাওয়ার পর মৎস্য অফিসকে খবর দিয়েছি। তারা এসে এটি ডলফিন বলে শনাক্ত করেছেন।

এ বিষয়ে সহকারী মৎস্য কর্মকর্তা মাহবুবুল আলম বলেন, নদীতে মাছটি মৃত অবস্থায় উদ্ধার করেছেন স্থানীয় জেলেরা। এটি দেখতে ডলফিন বা শুশুকের মতো। মৃত ডলফিনের শরীরে পচন ধরায় মাটিতে পুঁতে ফেলা হবে।

রাফিউল ইসলাম রাব্বি / এনভি

সর্বশেষ
সর্বাধিক পঠিত
logo

নিউজ ভিশন বাংলাদেশের একটি পাঠক প্রিয় অনলাইন সংবাদপত্র। আমরা নিরপেক্ষ, পেশাদারিত্ব তথ্যনির্ভর, নৈতিক সাংবাদিকতায় বিশ্বাসী।

সম্পাদক ও প্রকাশক : মুহাম্মদ রফিকুল ইসলাম

ঢাকা অফিস: ইকুরিয়া বাজার,হাসনাবাদ,দক্ষিণ কেরাণীগঞ্জ,ঢাকা-১৩১০।

চট্টগ্রাম অফিস: একে টাওয়ার,শাহ আমানত সংযোগ সেতু রোড,বাকলিয়া,চট্টগ্রাম |

সিলেট অফিস: বরকতিয়া মার্কেট,আম্বরখানা,সিলেট | রংপুর অফিস : সাকিন ভিলা, শাপলা চত্ত্বর, রংপুর |

+8801789372328, +8801829934487 newsvision71@gmail.com, https://newsvisionbd.com
Copyright@ 2021 নিউজ ভিশন |
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ‌্য মন্ত্রণালয়ে আবেদিত ।