ঢাকা২০শে মে, ২০২২ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

তালায় তক্ষক পাচারের দায়ে ভ্রাম্যমাণ আদালতে একজনকে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান

প্রতিবেদক
নিউজ ভিশন

এপ্রিল ২৭, ২০২২ ৮:৩৬ অপরাহ্ণ
Link Copied!

শেখ রিপন সাতক্ষীরা জেলা প্রতিনিধি ঃ

সাতক্ষীরার তালা উপজেলার তেঁতুলিয়া ইউনিয়নের আড়ংপাড়া মসজিদ সংলগ্ন পাকা রাস্তার মাথা নামক স্থান থেকে সোমবার অনুমান বিকাল ৫ টা সময় তক্ষক পাচার ও চোরা চালান চক্রের সদস্য মো: আল-আমিন ইসলাম (১৮) পিতা মো: আজারুল শেখ , গ্রাম মুড়াগাছা তালা থানা ০১ টি চিতা তক্ষক পাচার কালে তক্ষক সহ হাতে নাতে আটক করেন বন্যপ্রাণী অপরাধ দমন ইউনিট খুলনা।

ঘটনাস্থলে উপস্থিত অন্য দুই তক্ষক চোরাচালানকারী দৌড়ে পালিয়ে যেতে সক্ষম হয়।

এ সময়ে তালা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও বিজ্ঞ ম্যাজিস্ট্রেট প্রশান্ত কুমার বিশ্বাস বণ্যপ্রাণী ( সংরক্ষন ও নিরাপত্তা ) আইন ২০১২ অনুযায়ী ( ৩৪) এর খ ধারা মোতাবেক ভ্রাম্যমাণ আদালত পরিচালনা পূর্বক ধৃত আসামিকে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন এবং উক্ত আসামির জবানবন্দী অনুযায়ী পলায়নকৃত তক্ষক চোরাচালান কারীদের বিরুদ্ধে যথাযত আইনী ব্যবস্থা গ্রহনের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দেন।

তিনি উদ্ধারকৃত তক্ষকটি বনবিভাগ কর্মকর্তা , স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও স্বেচ্ছাসেবীদের উপস্থিতিতে প্রকৃতিতে অবমুক্ত করেন।

তক্ষক উদ্ধার অভিযান ও অবমুক্ত কার্যক্রম পরিচালনায় অংশগ্রহণ করেন সেলিম শেখ , রেদোয়ান শেখ , রমজান হলদার , ইউনুস আলি, রাকিব হোসেন , বদিউজ্জামান সোহাগ , জুনিয়র ওয়াইল্ডলাইফ স্কাউট শাহীন , অনিমেষ চন্দ্র মিরবর , ইনজামামুল , হিলাল উদ্দিন ও রাশেদ বিশ্বাস প্রমুখ ।

অভিযান টি পরিচালনা করেন বণ্যপ্রাণী অপরাধ দমন ইউনিট , ঢাকা পরিচালক এ,এস,এম জহির উদ্দিন আকন মহোদয়ের নির্দেশে ঢাকা বণ্যপ্রাণী অপরাধ দমন ইউনিট সদস্য, শেখ জসিম ও প্রকৃতি সংরক্ষন বিভাগ খুলনার মৎস্য বিশেষজ্ঞ মফিজুর রহমান চৌধুরীর

সম্পর্কিত পোস্ট