বুধবার ২৬শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ
আমাদের সম্পর্কে
যোগাযোগ

হাফ ভাড়া কার্যকরের দাবিতে ইউএনও’র সাথে তারুণ্যের নলছিটি ইয়ুথ’র সাক্ষাৎ ও স্মারকলিপি প্রদান

অক্টোবর ১১, ২০২১
প্রিন্ট
নিউজ ভিশন

রাজিব মল্লিক

গত ২০১৮ সালে নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীরা রাস্তায় নেমেছিলো সে কথা আজও আমরা ভুলিনি।তখন শিক্ষার্থীরা নয় দফা দাবি তুলেছিলেন । তার মধ্যে অন্যতম দাবি ছিলো,প্রতিটি বাসে শিক্ষার্থীদের জন্য হাফ ভাড়ার ব্যবস্থা করতে হবে।কিন্তু আন্দোলন স্থগিত হলেও এখনও গণপরিবহনে হাফ ভাড়া নেয়া হয় না। সেই কথা গুলো আজও কাগজের মধ্যেই আবদ্ধ রয়ে গেছে ।দেশের বিভিন্ন জায়গায় শিক্ষাপ্রতিষ্ঠানের পরিচয়পত্র দেখালেই কন্ডাক্টাররা হাফ ভাড়া নেয়। বহু বছর ধরেই শিক্ষার্থীরা এই সুবিধা পেয়ে আসছে। বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন (বিআরটিসি) থেকে সব বাস কোম্পানিকেই শিক্ষার্থীদের কাছ থেকে বাসে অর্ধেক ভাড়া নেওয়ার নির্দেশ দেওয়া আছে কিন্তু তাও মানা হচ্ছে না। ‘সরকারি পরিবহন বিআরটিসিসহ অন্যান্য বাসে শিক্ষার্থীরা হাফ ভাড়া দেবে’। তাদের কাছ থেকে বাসগুলো হাফ ভাড়া না নিলে সঙ্গে সঙ্গে অভিযোগ করবেন, ব্যবস্থা নেওয়া হবে। এ কথা বলেছিলেন মাননীয় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ।

কিন্তু এর পরেও আমরা বঞ্চিত আমাদের ফুল ভাড়াই গুনতে হচ্ছে। স্টুডেন্ট বলার পরেও তর্কাতর্কি করছে ভাড়া তো কম নিচ্ছেই না উল্টো একগাদা কথা শোনাচ্ছে। এটা কেনো হবে? আমরা স্টুডেন্ট হাফ ভাড়া দেয়ার অধিকার আমাদের আছে। তারপরও কেনো আমরা প্রতিনিয়ত লাঞ্ছিত বঞ্চিত হবো?
যেখানে সরকার পড়াশোনার জন্য মাধ্যমিক লেভেল পযন্ত বিনা মূল্যে কোটি টাকার বই দিচ্ছেন শিক্ষার্থীদের প্রতিবছর। আচ্ছা দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের জন্য রয়েছে শিক্ষা বৃত্তি।
সরকার শিক্ষার মানোন্নয়নে কাজ করে যাচ্ছে প্রতিনিয়ত।

সেখানে পরিবহনে কেনো শিক্ষার্থীরা হাফ ভাড়া দিয়ে যাতায়াত করতে পারবে না।এটার নিদের্শনা থাকার পরেও তারা মানছে না। প্রতিদিন অসংখ্য স্টুডেন্ট যাতায়াত করে আর সমস্যার সম্মুখীন হতে হয়। আচ্ছা শিক্ষার্থীদের কাছ থেকে হাফ ভাড়া নিলে কি তাদের বাস বন্ধ হয়ে যাবে, নাকি তাদের লস হবে। কোনটাই নয়। তাহলে কেন বিষয়টি নিয়ে এত সমস্যা!! আমরা চাই যারা শিক্ষার্থী আছে তাদের হাফ ভাড়া কার্যকর করা হোক। আমরা ছাএ-শ্রমিক প্রতিনিয়ত এভাবে ভাড়া নিয়ে তর্কাতর্কি চাই না।
উচ্চ শিক্ষার জন্য নলছিটি থেকে বরিশালগামী শিক্ষার্থীদের যাতায়াত সমস্যা সমাধানে ও হাফ ভাড়া কার্যকরের দাবিতে ইউএনও মহোদয়ের সাথে সাক্ষাৎ ও স্মারকলিপি প্রদান করে তারুণ্যের নলছিটি ইয়ুথ অর্গানাইজেশনের ভলান্টিয়ার প্রতিনিধি দল

আজ সকাল দশ ঘটিকায় উপজেলা নির্বাহী অফিসারের সাথে সাক্ষাৎ কালে তারুণ্যের নলছিটি ইয়ুথ অর্গানাইজেশনের প্রতিনিধি দলে ছিলেন কো কনভেনর তাহমিদ আল মাহফুজ, সাংগঠনিক সম্পাদক মেহেরাব হোসেন রিফাত, দপ্তর সম্পাদক রাব্বি খলিফা, ভলান্টিয়ার নাঈম মল্লিক প্রমুখ।

স্মারকলিপিতে সাক্ষর করেন নলছিটি থেকে বরিশালগামী বরিশাল বিশ্ববিদ্যালয়, বিএম কলেজ, সরকারি হাতেম আলী কলেজে নিয়মিত যাতায়াত কারী ভুক্তভোগী শিক্ষার্থী বৃন্দ।

সর্বশেষ
সর্বাধিক পঠিত
logo

নিউজ ভিশন বাংলাদেশের একটি পাঠক প্রিয় অনলাইন সংবাদপত্র। আমরা নিরপেক্ষ, পেশাদারিত্ব তথ্যনির্ভর, নৈতিক সাংবাদিকতায় বিশ্বাসী।

সম্পাদক ও প্রকাশক : মুহাম্মদ রফিকুল ইসলাম

ঢাকা অফিস: ইকুরিয়া বাজার,হাসনাবাদ,দক্ষিণ কেরাণীগঞ্জ,ঢাকা-১৩১০।

চট্টগ্রাম অফিস: একে টাওয়ার,শাহ আমানত সংযোগ সেতু রোড,বাকলিয়া,চট্টগ্রাম |

সিলেট অফিস: বরকতিয়া মার্কেট,আম্বরখানা,সিলেট | রংপুর অফিস : সাকিন ভিলা, শাপলা চত্ত্বর, রংপুর |

+8801789372328, +8801829934487 newsvision71@gmail.com, https://newsvisionbd.com
Copyright@ 2021 নিউজ ভিশন |
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ‌্য মন্ত্রণালয়ে আবেদিত ।