ঢাকা১৬ই মে, ২০২২ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

তামাকের গোডাউনে অগ্নিকাণ্ডে অর্ধকোটি টাকার ক্ষতি

প্রতিবেদক
নিউজ ভিশন

মার্চ ৮, ২০২১ ৭:৪৩ অপরাহ্ণ
Link Copied!

রংপুর:

রংপুর নগরীর হাজিরহাট রণচন্ডি এলাকায় তামাকের গোডাউনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ফায়ার সার্ভিসের নয়টি ইউনিট প্রায় দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এতে প্রায় অর্ধকোটি টাকার তামাকসহ মেশিন পুড়ে গেছে।

রোববার (৭ মার্চ) রাত ১১টার দিকে স্থানীয় জাকারিয়ার তামাক গোডাউনে আগুনের সূত্রপাত ঘটে। পরে পাশের আরও একটি গোডাউনে আগুন ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের রংপুর, তারাগঞ্জ ও গঙ্গাচড়া স্টেশনের মোট নয়টি ইউনিট দেড় থেকে দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুণ নিয়ন্ত্রণে আনে।

আগুনের সূত্রপাত বিষয়ে তাৎক্ষনিকভাবে কিছু জানা না গেলেও জাকারিয়ার দাবি, তার চাচা শাহিদার রহমানের সঙ্গে বিভিন্ন বিষয়ে বিরোধের জেরে পরিকল্পিতভাবে আগুন লাগিয়ে দেওয়া হয়েছে। এতে গোডাউনে থাকা তামাক, তামাকের ডাটা, বিড়ি-সিগারেট বানানোর তামাক গুঁড়া ও জর্দাসহ বিভিন্ন মালামাল পুড়ে প্রায় অর্ধকোটি টাকার ক্ষতি হয়েছে।

তবে এসব অভিযোগ অস্বীকার করে শাহিদার রহমানের ছেলে মুসলিম বলেন, অগ্নিকাণ্ডে তাদেরও গোডাউনসহ বিভিন্ন মালামাল পুড়ে গেছে। এতে কয়েক লাখ টাকার ক্ষতি হয়েছে। নিজেরাই আগুন লাগিয়ে জাকারিয়া এখন আমাদের দোষারোপ করছে‌।

এদিকে অগ্নিকাণ্ডের বিষয়টি নিশ্চিত করে রংপুর ফায়ার সার্ভিস কর্মকর্তা একেএম সামসুজ্জোহা বলেন, অগ্নিকাণ্ডের খবর পেয়ে রংপুর থেকে ৬টি, তারাগঞ্জের ১টি এবং গঙ্গাচড়া ফায়ার সার্ভিসের ২টি ইউনিট প্রায় দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে রাত সাড়ে ১২টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। তবে প্রাথমিকভাবে আগুনের সূত্রপাত ও ক্ষয়ক্ষতির বিষয়ে তেমন কিছু জানা যায়নি।

সম্পর্কিত পোস্ট