সোমবার ২৯শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
আমাদের সম্পর্কে
যোগাযোগ

তরুণ-তরুণীদের মধ্যে শান্তি, সহনশীলতা ও সম্প্রীতি প্রতিষ্ঠার লক্ষ্যে বিতর্ক

অক্টোবর ২৫, ২০২১
প্রিন্ট
নিউজ ভিশন

ক্যাম্পাস প্রতিবেদক,রাবিঃ

গ্রুপ অব লিবারেল ডিবেটার্স বাংলাদেশ (গোল্ড বাংলাদেশ) রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবির) আয়োজনে রাজশাহীর বিভিন্ন জাতি-গোষ্ঠীর তরুণ-তরুণীদের মধ্যে শান্তি, সহনশীলতা ও সম্প্রীতি প্রতিষ্ঠার লক্ষ্যে দুই সপ্তাহব্যাপী ‘রেডিও ডিবেট চ্যাম্পিয়নশিপ’ চলছে। শেষ হবে আগামী ৮ নভেম্বর।

সোমবার বিষয়টি জানান গোল্ড বাংলাদেশের সভাপতি দিবেন্দু বিশ্বাস।

রেডিও পদ্মার স্টুডিওতে আজ বিকাল ৪ টায় এ.এইচ.এম কামরুজ্জামান গভঃ ডিগ্রি কলেজ বনাম বাংলাদেশ পলিটেকনিক ইনস্টিটিউট এর মধ্যে বিতর্ক অনুষ্ঠিত হবে।

সংসদীয় পদ্ধতির এই বিতর্কে বিষয় হলো এই সংসদ মনে করে আইডেন্টিটি ক্রাইসিস এর জন্য দায়ী রাষ্ট্র। এছাড়া বিকেল ৫ টায় নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বনাম রাজশাহী গভঃ সিটি কলেজ এর মধ্যে বিতর্ক অনুষ্ঠিত হবে।

সেখানে বিষয় থাকবে এই সংসদ সামাজিক যোগাযোগ মাধ্যমের সংস্থাগুলোকে অযাচিত ( fake) খবর ছড়িয়ে দেওয়ার জন্য দায়বদ্ধ করবে।

দিবেন্দু জানান, গত শুক্রবার রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব বাংলাদেশ স্টাডিজ (আইবিএস) এর কনফারেন্স রুমে শুরু হয় এক পক্ষ ব্যাপি এই বিতর্ক।

উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাবি উপ-উপাচার্য অধ্যাপক ড. সুলতান-উল-ইসলাম, ছাত্র উপদেষ্টা অধ্যাপক তারেক নূর । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিসি বাংলাদেশের স্টেশন ম্যানেজার শাহানা পারভীন।

উক্ত কর্মসূচির আয়োজনে রয়েছে ইউএনডিপি বাংলাদেশ-এর ‘ডাইভারসিটি ফর পিস প্রকল্প। ‘রেডিও ডিবেট চ্যাম্পিয়নশিপ’ এ রাজশাহীর বিভিন্ন বিশ্ববিদ্যালয় কলেজ ও মাদ্রাসা থেকে চব্বিশটি বিতর্ক দল অংশগ্রহণের সুযোগ পাচ্ছে।

আগামী দুই সপ্তাহ ব্যাপী চলবে বিতর্ক অনুষ্ঠানটি দেশের প্রথম কমিউনিটি বেতার ‘রেডিও পদ্মা ৯৯.২ এফএম’- এর মাধ্যমে এবং ফেসবুক পেইজে সরাসরি সম্প্রচার করা হবে। এর ফলে দেশের বিপুল সংখ্যক মানুষ প্রতিটি বিতর্ক সরাসরি শুনতে ও দেখতে সক্ষম হবেন।

উদ্বোধনী অনুষ্ঠানের পর দিনব্যাপী বিতর্ক কর্মশালা চলে। কর্মশালায় প্রশিক্ষক হিসেবে ছিলেন বাংলাদেশ ডিবেট ফেডারেশন এর সাবেক সাধারন সম্পাদক মাহফুজুর রহমান মিশু। কর্মশালার অংশ হিসেবে শেষ পর্যায়ে ছিল একটি প্রদর্শনী বিতর্ক যেখানে অংশ নেয় গোল্ড বাংলাদেশ এর বিতার্কিকবৃন্দ।##

সর্বশেষ
সর্বাধিক পঠিত
logo

নিউজ ভিশন বাংলাদেশের একটি পাঠক প্রিয় অনলাইন সংবাদপত্র। আমরা নিরপেক্ষ, পেশাদারিত্ব তথ্যনির্ভর, নৈতিক সাংবাদিকতায় বিশ্বাসী।

সম্পাদক ও প্রকাশক : মুহাম্মদ রফিকুল ইসলাম

ঢাকা অফিস: ইকুরিয়া বাজার,হাসনাবাদ,দক্ষিণ কেরাণীগঞ্জ,ঢাকা-১৩১০।

চট্টগ্রাম অফিস: একে টাওয়ার,শাহ আমানত সংযোগ সেতু রোড,বাকলিয়া,চট্টগ্রাম |

সিলেট অফিস: বরকতিয়া মার্কেট,আম্বরখানা,সিলেট | রংপুর অফিস : সাকিন ভিলা, শাপলা চত্ত্বর, রংপুর |

+8801789372328, +8801829934487 newsvision71@gmail.com, https://newsvisionbd.com
Copyright@ 2021 নিউজ ভিশন |
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ‌্য মন্ত্রণালয়ে আবেদিত ।