ঢাকা২০শে মে, ২০২২ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

তরুণদের শারীরিক ও মানসিক বিকাশের জন্য খেলাধুলার বিকল্প নেই-তথ‌্যমন্ত্রী

প্রতিবেদক
নিউজ ভিশন

মার্চ ৬, ২০২১ ১:৩৭ পূর্বাহ্ণ
Link Copied!

চট্টগ্রাম প্রতিনিধি :

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, তরুণদের শারীরিক ও মানসিক বিকাশের জন্য খেলাধুলার বিকল্প নেই। খেলাধুলার আয়োজনের মাধ্যমে তাদের সৃজনশীল কাজকর্মে যুক্ত রাখতে হবে। খেলাধুলার অনুপস্থিতির কারণে এখন তরুণেরা অনেক ক্ষেত্রে বিপথগামী হচ্ছে। সামাজিক যোগাযোগমাধ্যমের অতিরিক্ত আসক্তির বিরূপ প্রভাবও পড়ছে আমাদের কিশোর-তরুণদের ওপর। সে জন্য এভাবে নানা ধরনের টুর্নামেন্ট আয়োজনের মাধ্যমে খেলাধুলা চালু রাখা অত্যন্ত জরুরি।

তথ্যমন্ত্রী শুক্রবার সন্ধ্যায় চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার পদুয়া বহুমুখী উচ্চবিদ্যালয় মাঠে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক মরহুম নুরুচ্ছফা তালুকদার স্মৃতি গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

আওয়ামী লীগ সরকার খেলাধুলাবান্ধব সরকার উল্লেখ করে মন্ত্রী বলেন, ‘বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরেই বাংলাদেশ ক্রিকেটে টেস্ট মর্যাদা পেয়েছে। আমাদের মেয়েরা ভারতের মেয়েদের হারিয়ে দিয়ে এশিয়া কাপে চ্যাম্পিয়ন হয়েছে। আমাদের যুব ক্রিকেট টিম বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছে। এসব সম্ভব হয়েছে আমাদের প্রধানমন্ত্রী এবং বাংলাদেশ সরকার খেলাধুলাবান্ধব সরকার বিধায়।’

রাঙ্গুনিয়ার খেলাধুলা সম্পর্কে তথ্যমন্ত্রী বলেন, ‘আমাদের রাঙ্গুনিয়া খেলাধুলায় অত্যন্ত সমৃদ্ধ। জাতীয় ফুটবল দলে আমাদের ২ বা ৩ জন খেলোয়াড় প্রতিবছরই থাকে।’ খেলোয়াড় সৃষ্টির জন্য এ ধরনের ফুটবল টুর্নামেন্টের আয়োজন প্রতিবছর করার জন্য আয়োজকদের উৎসাহ দেন তিনি।

বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা রাঙ্গুনিয়া উপজেলা শাখার ব্যবস্থাপনায় আয়োজিত টুর্নামেন্টের ফাইনাল খেলার অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইউপি চেয়ারম্যান গোলাম কবির তালুকদার। অতিথি ছিলেন রাঙ্গুনিয়া পৌরসভার মেয়র মো. শাহজাহান শিকদার, বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাসুদুর রহমান, সুখবিলাস ফিশারিজ অ্যান্ড প্ল্যান্টেশনের চেয়ারম্যান এরশাদ মাহমুদ, ইডেন ইংলিশ স্কুলের চেয়ারম্যান খালেদ মাহমুদ, চান্দগাঁও শান্তিময় বিহারের অধ্যক্ষ বোধিশ্রী ভিক্ষু প্রমুখ।

ফাইনাল খেলায় নাপিত পুকুরিয়া একতা ’৭১ দলকে ১-০ গোলে হারিয়ে টুর্নামেন্ট চ্যাম্পিয়ন হয়েছে খুরুশিয়া জুনিয়র একতা সংঘ। তথ্যমন্ত্রী বিজয়ী এবং রানার্সআপ দলের হাতে পুরস্কার তুলে দেন।

সম্পর্কিত পোস্ট