ঢাবি ভিসিকে বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরামের ফুলেল শুভেচ্ছা

নিউজ নিউজ

এডিটর

প্রকাশিত: ৬:৪৯ অপরাহ্ণ, নভেম্বর ৭, ২০১৯

আমজাদ হোসেন, ঢাবি :

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে আগামী চার বছরের জন্য স্থায়ী নিয়োগ পাওয়ায় অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানকে ফুলেল শুভেচ্ছা জানিয়েছে বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম।

বৃহস্পতিবার (০৭ নভেম্বর, ২০১৯) বিকাল ৪টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে অবস্থিত উপাচার্যের কার্যালয়ে তাঁকে এই শুভেচ্ছা জানানো হয়।

এইসময় উপস্থিত ছিলেন, ফোরামের কেন্দ্রীয় সভাপতি জাহানুর ইসলাম, দপ্তর সম্পাদক নিগার সুলতানা সুপ্তি, ঢাকা বিশ্ববিদ্যালয় ইউনিটের সভাপতি মোঃ জাকারিয়া, সাধারণ সম্পাদক মারজুকা রায়না এবং ফোরামের অন্যান্য সদস্যবৃন্দ।

ঢাবি ভিসি বলেন, ‘তোমরা তরুণরা লেখালেখি করো একটা প্ল্যাটফর্ম আছে শুনে খুশি হলাম। তোমরা দেশ এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস ঐতিহ্য নিয়ে লেখালেখি কর। ঢাকা বিশ্ববিদ্যালয় নিয়ে একদল অপপ্রচারকারী অপপ্রচার করছে তোমরা তাদের বিরুদ্ধে লিখ এবং সতর্কত থাকবে’।

তিনি আরও বলেন, আমরা সবার চেয়ে আলাদা থাকতে হবে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সংক্ষিপ্ত রূপ ‘ঢাবি’ শব্দটা সুন্দর দেখায় না এটা থেকে বাহির হলে আমাদের ভালো হয়। আশাকরি তোমরা লেখকরা এই বিষয়টা দেখবে।

ফোরামের কেন্দ্রীয় সভাপতি বলেন, ‘উপাচার্য মহোদয়কে শুভেচ্ছা জানাতে পেরে আমরা আনন্দিত। স্যারের দিকনির্দেশনাগুলো আমাদের সামনের পথচলায় কাজে লাগবে এবং মেনে চলব। আমরা শুধু ঢাকা বিশ্ববিদ্যালয় নয়, সারা বিশ্বের সমস্যা এবং সম্ভাবনা নিয়ে লিখব। লেখালেখির মাধ্যমে আমরা দেশ ও জাতির উন্নয়নে ভূমিকা রাখার সর্বাত্মক চেষ্টা করব’।

ঢাকা বিশ্ববিদ্যালয় ইউনিট সভাপতি বলেন, ‘আমাদেরকে সময় দেওয়ার স্যারকে ধন্যবাদ জানাই। ঢাকা বিশ্ববিদ্যালয়ের যেকোন কিছু নিয়ে আমরা লিখব সবার সামনে উম্মোচন করব।
তাছাড়ও ভবিষ্যতেও উপাচার্য স্যার থেকে দিকনির্দেশনা এবং সহযোগিতা পাওয়ার আশা ব্যাক্ত করেন ঢাকা বিশ্ববিদ্যালয় ইউনিট সভাপতি।

উল্লেখ্য, গত ২ নভেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্থায়ী উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন অধ্যাপক ডঃ মোঃ আখতারুজ্জামান।