ঢাবিতে জিয়া হলের প্রভোস্টের পদত্যাগ ছেয়ে কুশপুত্তলিকাদাহ

নিউজ নিউজ

এডিটর

প্রকাশিত: ৪:২৯ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৩, ২০২০

আরিফ হোসেন, ঢাবি :

দুর্নীতির অভিযোগে ঢাবির মুক্তিযুদ্ধা জিয়াউর রহমান হলের প্রাধ্যাক্ষ অধ্যাপক জিয়াউর রহমানের পদত্যাগ দাবি করে সকাল থেকে বিক্ষোভ প্রভোস্ট অফিসের তালা ঝুলিয়ে অবস্থান কর্মসূচি করছেন হলের আবাসিক শিক্ষার্থীরা। এই সময় শিক্ষার্থীরা দুর্নীতিবাজ প্রভোস্টের কুশপুত্তলিদাহ করে অবিলম্বে তার পদত্যাগ চান।
এই আন্দোলনের সাথে হল সংসদ এবং হল শাখার ছাত্রলীগের নেতারা নেতৃত্ব দিচ্ছেন।

আজ বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) সকালে মুক্তিযুদ্ধা জিয়াউর রহমান হলের অভ্যন্তরীন ক্রীড়া প্রতিযোগিতা ছিল এই ক্রীয়া প্রতিযোগিতাকে কেন্দ্র করে এই ঘটনার সুত্রপাত হয়।
প্রাথমিকভাবে জানা গেছে, বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় নিম্নমানের টি শার্ট প্রদান করা হয়। এছাড়া সবাইকে খাবারও দেয়া হয়নি। যে খাবার দেয়া হয়েছে তাও অত্যন্ত নিম্নমানের। এ নিয়ে শিক্ষার্থীদের মধ্যে ক্ষোভ তৈরি হয়।

জিয়া হল ছাত্র সংসদের জিএস হাসিবুল হাসান শান্ত বলেন, ‘আমাদের আজকে যে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ছিল সেখানে প্রথমে যে টিশার্টটি দেখানো হয়েছিল সেটি দেয়া হয়নি। যে খাবার দেয়া হয়েছে তা খুব নিম্নমানের। পাশাপাশি আমাদের হলের শিক্ষার্থীরা যেখানে থাকার জায়গা না পেয়ে গণরুমে মানবেতর জীবনযাপন করছে সেখানে হলের স্টাফরা প্রায় দশটি রুম দখল করে আছে।

জিয়া হলের এক আবাসিক শিক্ষার্থীর কাছ থেকে জানতে চাইলে তিনি বলেন – আমাদের এই ক্ষোভ শুধু আজকের না দীর্ঘদিনের। শিক্ষার্থীদের বিভিন্ন দাবি-দাওয়া তার কাছে তুলে ধরলে তিনি সেসবের কোনো তোয়াক্কা না করেই এড়িয়ে যান।

প্রোভোস্ট অফিসে তালা ঝুলিয়ে অবস্থানকারী থেকে এই বিষয় সম্পর্কে জানতে চাইলে তারা বলেন দুর্নীতিবাজ প্রভোস্টের পদত্যাগ না করা পর্যন্ত তারা এই অবস্থান কর্মসূচি চালিয়ে যাবেন