ঢাকা বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের দু’জন গার্ল ইন রোভারের পায়ে হেঁটে ১৫০ কি.মি. পরিভ্রমন

নিউজ নিউজ

এডিটর

প্রকাশিত: ৬:৩৭ পূর্বাহ্ণ, অক্টোবর ১১, ২০১৯

নিগার সুলতানা সুপ্তি

ঢাকা বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের দু’জন গার্ল ইন রোভার সম্প্রতি পায়ে হেঁটে ১৫০ কিলোমিটার পরিভ্রমণের উদ্দেশ্যে যাত্রা শুরু করেছেন। মূলত স্কাউটের সর্বোচ্চ এ্যাওয়ার্ড পিআরএস অর্জনের লক্ষ্যে সেবা স্তরে এই ব্যাজটি অর্জন করতে হয়।

এ বছর ঢাকা বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপ থেকে যে দুজন গার্ল ইন রোভার পদব্রজ ভ্রমনে গিয়েছেন তারা হলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী রাবিয়া আক্তার এবং ভাষাবিজ্ঞান বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী আখি আরা জামান। গত ৭ অক্টোবর নরসিংদীর সার্কিট হাউজ থেকে রওনা হয়ে পায়ে হেঁটে তারা যাত্রা শুরু করেন।

এরপর নরসিংদী জেলা রোভার সম্পাদক সফিকুল আলম স্যারের সাথে সাক্ষাৎ করেন। তারপর ভৈরব,মাদবপুর হয়ে বর্তমানে তারা শায়েস্তাগঞ্জ এর পথে আছেন তারা। এভাবে তারা(৭-১১)অক্টোবর ৫ দিনে নরসিংদী থেকে মৌলভীবাজার পর্যন্ত ১৫০ কিলোমিটার পায়ে হেঁটে পরিভ্রমন করবেন।পরিভ্রমণকালে তারা পরিবেশ বিষয়ে সচেতন হতে স্থানীয় জনসাধারণকে উদ্বুদ্ধ করেন। পাশাপাশি এইডস, নারী নির্যাতন, বাল্যবিবাহ,ধূমপান, জনসংখ্যা সমস্যা, ইভটিজিংবিরোধী নানা স্লোগান প্রচার করেন বলে জানা জানান তারা। এছাড়াও যাত্রাপথে তারা বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, শিল্প প্রতিষ্ঠান, থানা কার্যালয়, উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়, জেলা প্রশাসকের কার্যালয়, প্রেসক্লাব পরিদর্শন এবং স্থানীয় বিশিষ্ট ব্যক্তিবর্গের সঙ্গে সাক্ষাৎ করেন।