সোমবার ২৯শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
আমাদের সম্পর্কে
যোগাযোগ

ঠাকুরগাঁও রুহিয়া আজাদ মেলায় লটারী বন্ধ করেছে ভ্রাম্যমান আদালত।।

নভেম্বর ২২, ২০১৯
প্রিন্ট
নিউজ ভিশন

ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি :

ঠাকুরগাঁওয়ের রুহিয়া আজাদ মেলায় অনুমোদন ছাড়াই লটারি চালানোর অভিযোগে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তা বন্ধ করে দিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন।

২১ নভেম্বর (বৃহস্পতিবার) রাত ১০টায় তিনি মেলায় অভিযান চালিয়ে লটারি বন্ধের নির্দেশ দেন। এ সময় উপস্থিত ছিলেন রুহিয়া থানার ওসি চিত্ত রঞ্জন রায়, ১নং রুহিয়া ইউপি চেয়ারম্যান মনিরুল হক বাবু, ২০নং রুহিয়া পশ্চিম ইউপি চেয়ারম্যান অনিল কুমার সেন, ২০নং রুহিয়া পশ্চিম ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক নুর ইসলাম নুরু প্রমুখ।

মেলার সাধারণ সম্পাদক ঠাকুর চন্দ্র সেন বিকাশ ভ্রাম্যমাণ আদালতের অভিযানের খবর পেয়ে গা ঢাকা দেন।

ওইদিন মেলায় ইউএনও আসার খবর পেয়ে লটারি কর্তৃপক্ষ ড্র চলাকালে তা বন্ধ করে দেয়। তাছাড়া লটারির মঞ্চে রাখা মোটর সাইকেল, ফ্রিজ, লটারির ড্রামসহ অন্যান্য জিনিসপত্র তড়িঘড়ি করে ভ্যানে সরিয়ে ফেলানো হয়।

ঠাকুরগাঁও জেলার ঐতিহ্যবাহী রুহিয়া আজাদ মেলার ৬০তম বছরের মেলার আনুষ্ঠানিক উদ্বোধন হয় গত ১১ নভেম্বর। উদ্বোধন করেন জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুহাম্মদ সাদেক কুরাইশি এবং অতিরিক্ত জেলা প্রশাসক নুর কুতুবুল আলম প্রমুখ।

জানা গেছে, জেলা প্রশাসন একটি সার্কাস, একটি যাত্রা ও একটি র‌্যাফেল ড্র চালানোর অনুমতি দিলেও মেলা শুরুর কয়েকদিন পরে থেকেই গোপনে একটি লটারি বসায়। ‘মন মাতানো লটারি’ নামের ওই লটারির টিকেট প্রতিদিন শতাধিক অটোবাইক যোগে গ্রামে গ্রামে বিক্রি করা হয়। ‘কপালে থাকলে ঠেকায় কে এবং যদি লাইগ্যা যায়’ ইত্যাদি বুলি আউড়িয়ে মাইকে প্রচার চালিয়ে ক্রেতাদের আকৃষ্ট করা হয়। লটারিতে পুরস্কার হিসেবে মোটর সাইকেল, ফ্রিজ, কালার টেলিভিশন, ছাগলসহ আকর্ষণীয় সামগ্রী দেওয়ার প্রলোভন দেখিয়ে টিকিট বিক্রি করা হয়। প্রতিদিন রাত ৯টায় পুরস্কার দেওয়ার দৃশ্য সরাসরি ক্যাবল টিভিতে দেখানো হয়।

লটারির প্রধান ক্রেতা গ্রামের সহজ সরল নারী পুরুষ ও শিশুরা। তারা লটারিতে সহজে ভাগ্য ফেরানোর আশায় ধান, চাল ও ডিম বিক্রি করা টাকা দিয়ে টিকেট কিনে প্রতারিত হচ্ছেন।

সর্বশেষ
সর্বাধিক পঠিত
logo

নিউজ ভিশন বাংলাদেশের একটি পাঠক প্রিয় অনলাইন সংবাদপত্র। আমরা নিরপেক্ষ, পেশাদারিত্ব তথ্যনির্ভর, নৈতিক সাংবাদিকতায় বিশ্বাসী।

সম্পাদক ও প্রকাশক : মুহাম্মদ রফিকুল ইসলাম

ঢাকা অফিস: ইকুরিয়া বাজার,হাসনাবাদ,দক্ষিণ কেরাণীগঞ্জ,ঢাকা-১৩১০।

চট্টগ্রাম অফিস: একে টাওয়ার,শাহ আমানত সংযোগ সেতু রোড,বাকলিয়া,চট্টগ্রাম |

সিলেট অফিস: বরকতিয়া মার্কেট,আম্বরখানা,সিলেট | রংপুর অফিস : সাকিন ভিলা, শাপলা চত্ত্বর, রংপুর |

+8801789372328, +8801829934487 newsvision71@gmail.com, https://newsvisionbd.com
Copyright@ 2021 নিউজ ভিশন |
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ‌্য মন্ত্রণালয়ে আবেদিত ।