ঠাকুরগাঁওয়ে আন্তর্জাতিক আদিবাসী দিবস উপলক্ষে বৃক্ষ বিতরণ, নবীন বরন ও কমিটি ঘোষণা।

নিউজ নিউজ

এডিটর

প্রকাশিত: ৯:১৯ অপরাহ্ণ, আগস্ট ৯, ২০২০

মজহারুল ইসলাম বাদল, ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি :

আন্তর্জাতিক আদিবাসী দিবস উপলক্ষে ঠাকুরগাঁওয়ে বাংলাদেশ কোচ-রাজবংশী-বর্মন সংগঠনের উদ্দ্যেগে বৃক্ষ বিতরণ, নবীন বরন, নবগঠিত উপজেলা ও ইউনিয়ন কমিটি ঘোষণা এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

০৯ আগস্ট (রবিবার) দুপুরে বলদা পুকুর সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে বাংলাদেশ কোচ-রাজবংশী-বর্মন সংগঠনের সভাপতি বকুল চন্দ্র বর্মনের সভাপতিত্তে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৩নং আকচা ইউপি চেয়ারম্যান সুব্রত কুমার বর্মন, ২১নং ঢোলারহাট ইউপি চেয়ারম্যান সীমান্ত কুমার বর্মন নির্মল, পীরগঞ্জ সরকারি কলেজের প্রভাষক ফণিন্দ্রনাথ বর্মন, মধুপুর কাকলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুদেব চন্দ্র বর্মন, বলদাপুকুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবু লক্ষী কান্ত অধিকারী, দক্ষিন আসাননগর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিকুঞ্জ কুমার বর্মন প্রমুখ। এ সময় অন্যদের মাঝে আরো উপস্থিত ছিলেন, বাবু প্রকাশ বর্মন, দীনা বর্মন, দীপক চন্দ্র বর্মন, সুমন চন্দ্র বর্মন, নিশাত রায়, রাজকুমার বর্মন, আপেল বর্মন, সৌরভ বর্মন ও পরিমল চন্দ্র বর্মনসহ সংগঠনের কেন্দ্রীয় কমিটি ও বিভিন্ন অঙ্গশাখার সকল সদস্যবৃন্দ।
এসময় আন্তজার্তিক আদিবাসী দিবস ও মুজিববর্ষ উপলক্ষে ঠাকুরগাঁওয়ে বসবাসরত কোচ-বর্মন সম্প্রদায়ভুক্ত আদিবাসী জনগোষ্ঠীর পরিবারসহ ঠাকুরগাঁও জেলার প্রায় ৫০০ শত পরিবারকে প্রায় ২,৫০০ ( দুই হাজার পাচশত) শত ফলজ, বনজ ওষধি গাছ বিতরন করা হয়। এর আগে ৩টি উপজেলা এবং ২টি ইউনিয়ন কমিটির নাম ঘোষণা করেন বাংলাদেশ কোচ-রাজবংশী-বর্মন সংগঠনের সভাপতি বকুল চন্দ্র বর্মন। এ সময় উচ্চশিক্ষার জন্য সুযোগ প্রাপ্ত দেশের বিভিন্ন সরকারী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অভিনন্দন জানানো হয়।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন পরিমল চন্দ্র বর্মন ও সম্পা রাণী বর্মন।

উল্লেখ্য, ইতিপূর্বে এই সংগঠন ঠাকুরগাঁও জেলার ৮০০টির বেশী আদিবাসী ও হত দরিদ্র পরিবারের মাঝে চাল, ডাল, লবন, হ্যান্ড সাবান, মাক্স ও সচেতনতামুলক লিফলেট বিতরন করেন।