ঢাকা২১শে মে, ২০২২ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

ট্রাম্পের আরও একটি আদেশ বাতিল করলেন জো বাইডেন

প্রতিবেদক
নিউজ ভিশন

ফেব্রুয়ারি ২৫, ২০২১ ১:৪২ অপরাহ্ণ
Link Copied!

আন্তজার্তিক ডেস্ক:

গ্রীন কার্ড নিয়ে সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের জারি করা আদেশ বাতিল করেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন। ট্রাম্পের ওই আদেশের কারণে গ্রীন কার্ডের আবেদন করেছেন এমন বহু মানুষের যুক্তরাষ্ট্রে প্রবেশের সুযোগ বন্ধ হয়ে গিয়েছিল। স্থানীয় সময় বুধবার (২৪ ফেব্রুয়ারি) এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করে হোয়াইট হাউস।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা জানিয়েছে, করোনাভাইরাস মহামারি শুরুর পর বেকারত্বের ক্রমবর্ধমান হার প্রতিরোধ করতে একটি আদেশ জারি করেছিলেন তৎকালীন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এর ফলে গ্রীন কার্ডের জন্য আবেদন করেছেন এমন অনেক মানুষের যুক্তরাষ্ট্রে প্রবেশ বন্ধ হয়ে যায়। ট্রাম্পের ওই আদেশটি ‘প্রেসিডেন্সিয়াল প্রোক্লেমেশন ১০০০১৪’ নামে পরিচিত।

বুধবার দেওয়া ওই বিবৃতিতে হোয়াইট হাউস জানায়, নির্বাহী আদেশের মাধ্যমে সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের আদেশটি বাতিল করেছেন প্রেসিডেন্ট বাইডেন। নির্বাহী ওই আদেশে বাইডেন বলেছেন, গ্রীন কার্ডের আবেদনকারীদের ওপর ট্রাম্পের এই নিষেধাজ্ঞা পারিবারগুলোকে বিচ্ছিন্ন করেছে এবং এটা যুক্তরাষ্ট্রের স্বার্থকে এগিয়ে নেয়নি। এই নিষেধাজ্ঞা আসলে যুক্তরাষ্ট্রের ক্ষতি করেছে বলেও বিবৃতিতে বলা হয়।

সম্পর্কিত পোস্ট