টেরীবাজার ব্যবসায়ী সমিতির উপ-নির্বাচন সম্পন্ন : সভাপতি নির্বাচিত হলেন আলহাজ্ব আমিনুল হক

নিউজ নিউজ

এডিটর

প্রকাশিত: ৭:৩২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৪, ২০২০

মোঃ আরফাত হোসেন(আরেফিন),টেরীবাজার, চট্টগ্রাম।

বাংলাদেশের ২য় বৃহত্তম ব্যবসায়ী সংগঠন, পাইকারী কাপড়ের বাজার হিসেবে টেরীবাজার বেশ পরিচিত লাভ করেছে। ঐতিহ্যবাহী টেরীবাজার ব্যবসায়ী সমিতি’র সভাপতি পদে উপ-নির্বাচন অদ্য ১৪ সেপ্টেম্বর সোমবার বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে সম্পন্ন হয়েছে। ভোট কেন্দ্র ছিল হাজী রমজুমিয়া ম্যানশন ৩য় তলায় টেরীবাজার ব্যবসায়ী সমিতির নিজস্ব কার্যালয়ে। ভোটার সংখ্যা ছিল ১৭৬৬,ভোট গ্রহন হয়েছে ১৪৫৪।
নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেছেন প্রধান নির্বাচন কমিশনা চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক প্যানেল মেয়র-১ চৌধুরী হাসান মাহমুদ হাসনী,
নির্বাচন কমিশনার হিসাবে ছিলেন মেসার্স ইলিয়াস এন্ড ব্রাদার্স এর সত্ত্বাধিকারী জনাব মোহাম্মদ ইলিয়াস, নিউ ক্লথ এর সত্ত্বাধিকারী জনাব সামশুল আলম, পরশ মনির সত্ত্বাধিকারী জনাব মুহাম্মদ ইসমাইল, মেগা মার্ট এর সত্ত্বাধিকারী জনাব আলহাজ্ব মোহাম্মদ আবদুল হান্নান, সাবেক সহ-সভাপতি আলহাজ্ব মোহাম্মদ মুছা।

উক্ত নির্বাচনে সভাপতি পদে ২জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন।সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীন ভাবে ভোট গ্রহণ চলে।
বিকাল ৫টায় উক্ত নির্বাচনের ফলাফল ঘোষনা করেন প্রধান নির্বাচন কমিশনার চৌধুরী হাসান মাহমুদ,
সভাপতি পদে উপ-নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে সভাপতি পদে বিজয়ী লাভ করেছেন আলহাজ্ব আমিনুল হক (চেয়ার প্রতীক)। তার প্রাপ্ত ভোট ৯০২। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আলহাজ্ব খাইরুল ইসলাম কক্সী (ছাতা প্রতীক) পেয়েছেন ৫৪৮ ভোট। বাতিল হয়েছে ৪ ভোট।

নব-নির্বাচিত সভাপতি আলহাজ্ব আমিনুল হককে সামাজিক যোগাযোগ মাধ্যমে অভিনন্দন জানিয়েছেন টেরীবাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক আলহাজ্ব আবদুল মান্নান, সমিতির নেতৃবৃন্দ সহ ব্যবসায়ী, কর্মচারী ও বিভিন্ন মহল থেকে।

উল্লেখ্য টেরীবাজার ব্যবসায়ী সমিতির ৯ম দ্বি-বার্ষিক (২০২০-২০২১) নির্বাচনে নির্বাচিত সভাপতি আলহাজ্ব লায়ন ওসমান গণি চৌধুরী গত ৩ এপ্রিল ২০ইং শুক্রবার আকস্মিকভাবে মৃত্যুবরণ করেন। তখন থেকে সভাপতির পদটি শূন্য হয়, দীর্ঘ ৬ মাস টেরীবাজার ব্যবসায়ী সমিতির সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব বেলায়েত হোসেন ভারপ্রাপ্ত সভাপতি হিসাবে দায়িত্ব পালন করেছেন।