ঢাকা২১শে মে, ২০২২ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ে বাংলাদেশ ৮ম

প্রতিবেদক
নিউজ ভিশন

মে ৪, ২০২২ ৪:৫২ অপরাহ্ণ
Link Copied!

ক্রীড়া ডেস্ক :

বার্ষিক হালনাগাদ করা টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ে বাংলাদেশের উন্নতি হয়েছে। আফগানিস্তান দুই ধাপ নেমে গেছে, আর তাদের টপকে আট ও নয়ে উঠেছে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। বুধবার আইসিসি টি-টোয়েন্টি’র র‍্যাংকিং প্রকাশ করেছে আইসিসি।

এদিকে ইংল্যান্ডের সঙ্গে পয়েন্ট ব্যবধান বাড়িয়েছে ভারত। নতুন প্রকাশিত এই র‍্যাংকিংয়ে যথারীতি শীর্ষে আছে ভারত। দুইয়ে অবস্থান করছে ইংল্যান্ড আর তিনে আছে পাকিস্তান। এরপর যথাক্রমে আছে দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া।

র‍্যাংকিংয়ে দুই ধাপ পিছিয়ে ছয়ে নেমে গেছে নিউজিল্যান্ড। যথারীতি সাতে আছে ওয়েস্ট ইন্ডিজ। আফগানিস্তান ছয় পয়েন্ট হারিয়ে দুই ধাপ নিচে নেমে গেছে। আর তাতেই র‍্যাংকিংয়ে উন্নতি হয়েছে বাংলাদেশ এবং শ্রীলংকার।

তবে, টেস্ট এবং ওয়ানডে র‌্যাংকিংয়ে টাইগারদের অবস্থান অপরিবর্তিত রয়েছে। যথাক্রমে ৯ম এবং সপ্তম স্থানে। যদিও ওয়ানডেতে রেটিং পয়েন্ট বেড়েছে ২টি।

তিন ফরম্যাটের প্রতিটি সিরিজ শেষ হলেই র‌্যাংকিং আপডেট করে আইসিসি। সেই আপডেট অনুসারে র‌্যাংকিং পরিবর্তন হয়। কেউ উপরে ওঠে, কেউ নিচে নামে। কিন্তু ওগুলো অনেকটাই অস্থায়ী। তবে আইসিসি বছর শেষে একটা আপডেট প্রকাশ করে। বলা যায়, এটাই বছরের স্থায়ী র‌্যাংকিং।

সম্পর্কিত পোস্ট