শনিবার ২৯শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ
আমাদের সম্পর্কে
যোগাযোগ

জামালপুর জেলা পুলিশে চালু হলো সার্জেন্টদের জন্য বডি ওর্ন ক্যামেরা

জানুয়ারি ১২, ২০২২
প্রিন্ট
নিউজ ভিশন

জামালপুর প্রতিনিধঃ এ আর রাহাত

সকল মেট্রোপলিটন পুলিশ ইউনিট গুলোর পর জেলা পর্যায়ে প্রথমবারের মতো ট্রাফিক পুলিশের বডি ওর্ন ক্যামেরা চালু করলো জামালপুর জেলা পুলিশ।

আজ ১২ জানুয়ারি ২০২২ খ্রি. তারিখে পুলিশ সুপারের কার্যালয় জামালপুরে ট্রাফিক পুলিশের বডি ওর্ন ক্যামেরার উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। জামালপুর জেলার সম্মানিত পুলিশ সুপার জনাব নাছির উদ্দিন আহমেদ মহোদয় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জেলা পুলিশ জামালপুরের ট্রাফিক সার্জেন্টদের জন্য বডি ওর্ন ক্যামেরার কার্যক্রম উদ্বোধন করেন।

এ সময় পুলিশ সুপার বলেন, প্রথমবারের মতো ট্রাফিক বিভাগকে ০৮ টি ক্যামেরা দিয়ে এই কাজ শুরু করা হচ্ছে। পর্যায়ক্রমে থানা-ফাঁড়িতে দায়িত্বরত পুলিশ সদস্যদের বডি ওর্ন ক্যামেরা দেওয়া হবে।

তিনি আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত-সমৃদ্ধ দেশে পরিণত করার লক্ষে এগিয়ে যাচ্ছেন। উন্নত-সমৃদ্ধ বাংলাদেশের পুলিশ হিসেবে গড়ে তুলতে মাননীয় আইজিপি মহোদয় নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। উন্নতদেশের পুলিশের মতো এই বডি ওর্ন ক্যামেরা সংযোজনের মধ্যে দিয়ে প্রযুক্তিগত কার্যক্রমে জামালপুর জেলা পুলিশ আর এক ধাপ এগিয়ে গেল। এর ফলস্বরূপ পুলিশের কাজে জবাবদিহিতা ও স্বচ্ছতা আসবে সেই সাথে পুলিশের বিরুদ্ধে আসা অভিযোগ তদন্তে সহায়তা করবে এই ক্যামেরা। এই বডি ওর্ন ক্যামেরাতে দূর্ঘটনা, আইনশৃঙ্খলাসহ আশপাশের সব দৃশ্য ধারণ করা থাকে, পুলিশের পাশাপাশি এর সুফল পাবে সাধারণ জনগণও।

উলেখ্য যে, প্রতিটি ক্যামেরা ৪০ মেগা পিক্সেল একবার চার্জ দিয়ে ১২ ঘন্টার অধিক সময় Full HD ভিডিও রেকর্ডিং করা যাবে। ৩৬০ ডিগ্রী ঘুরানো যাবে, ওয়াইফাই ৩জি, ৪জি ও জিপিএস প্রযুক্তির মাধ্যমে সরাসরি যেকোনো স্থানে বসেই সবকিছু তদারকি করা যাবে।

পুলিশ সুপার মহোদয় জেলায় যোগদানের পর থেকে প্রযুক্তিনির্ভর বেশ কিছু কাজ করেছেন। প্রত্যেক থানায় টু-ওয়ে টকিং সিস্টেম যুক্ত বিশেষ সিসি ক্যামেরা স্থাপন করেছেন , যার মাধ্যমে পুলিশ সুপার থানার ডিউটি অফিসারের কক্ষ ও হাজতখানা যে কোন স্থান থেকে দেখতে পারেন এবং কথা বলতে পারেন। জেলা পুলিশের সকল ইউনিটে সিসি ক্যামেরা স্থাপন। ট্রাফিক বিভাগের মামলা ও জরিমানা আদায়ে ই-প্রসিকিউশে POS মেশিন প্রদানসহ তাঁর এই প্রযুক্তিগত কার্যক্রমের ধারবাহিকতায় এবার ট্রাফিক বিভাগে বডি ওর্ন ক্যামেরা চালু করলেন।

এসময় উপস্থিত ছিলেন জনাব জাহিদুল ইসলাম খান অতিরিক্ত পুলিশ সুপার (সদর), জনাব ফকির সাইফুদ্দিন, টিআই (প্রশাসন),ট্রাফিক বিভাগ জামালপুরসহ জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাগণ।

সর্বশেষ
সর্বাধিক পঠিত
logo

নিউজ ভিশন বাংলাদেশের একটি পাঠক প্রিয় অনলাইন সংবাদপত্র। আমরা নিরপেক্ষ, পেশাদারিত্ব তথ্যনির্ভর, নৈতিক সাংবাদিকতায় বিশ্বাসী।

সম্পাদক ও প্রকাশক : মুহাম্মদ রফিকুল ইসলাম

ঢাকা অফিস: ইকুরিয়া বাজার,হাসনাবাদ,দক্ষিণ কেরাণীগঞ্জ,ঢাকা-১৩১০।

চট্টগ্রাম অফিস: একে টাওয়ার,শাহ আমানত সংযোগ সেতু রোড,বাকলিয়া,চট্টগ্রাম |

সিলেট অফিস: বরকতিয়া মার্কেট,আম্বরখানা,সিলেট | রংপুর অফিস : সাকিন ভিলা, শাপলা চত্ত্বর, রংপুর |

+8801789372328, +8801829934487 newsvision71@gmail.com, https://newsvisionbd.com
Copyright@ 2021 নিউজ ভিশন |
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ‌্য মন্ত্রণালয়ে আবেদিত ।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com