বৃহস্পতিবার ২৫শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ
আমাদের সম্পর্কে
যোগাযোগ

জাবির সলিডারিটি ও ইচ্ছা’র যৌথ উদ্যোগে শীতবস্ত্র বিতরণ

জানুয়ারি ২০, ২০২১ 19 Views নিউজ এডিটর

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের JU Solidarity & সামাজিক সংগঠন Inspire Care & Cultivate Human Aid-ICCHA/ ইচ্ছা’র যৌথ উদ্যোগে ঠাকুরগাঁও এ কম্বল বিতরণ করা হয়েছে । গত
১৫ ডিসেম্বর ২০২০ তারিখ থেকে শুরু করে ০৪ জানুয়ারি ২০২১ তারিখ পর্যন্ত ৪০০ টি পরিবারের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে ।

JU Solidarity : Jahangirnagar University Ex-students’ and their friends’ unity এর
আকবর উদ্দিন আহমেদ মিলন (জাবি ৯ম ব্যাচ, সরকার ও রাজনীতি) বলেন, জুলাই মাসে উত্তরবঙ্গ ও অন্যান্য জেলায় বন্যায় ত্রাণ কর্মসূচীর ধারাবাহিকতায়
JU Solidarity ও ICCHA ‘র উদ্যোগে ঠাকুরগাঁও এর শীতার্ত অসহায় মানুষের মাঝে ৪০০ কম্বল বিতরণ করা হয় জাবি ৯ম ব্যাচের এটিএম মোতাব্বের সাগর এর তত্ত্বাবধানে। আমরা আবারো কোন দূর্যোগে এগিয়ে আসবো।

ঠাকুরগাঁও এর টিম লিডার ও সমন্বয়ক এ টি এম মোতাব্বের সাগর (জাবি-৯ম ব্যাচ, ভূগোল ও পরিবেশ) বলেন, ভেবেছিলাম কম্বল বিতরণ খুব সহজ? কিন্তু কম্বল বিতরণ করতে গিয়ে বুঝলাম , সহজ কাজ নয়। যাদের সহযোগিতায় কম্বল বিতরণ করতে পেরেছি তারা সকলেই চাকুরিজীবী জাবিয়ান। তাদের সময়ের সিডিউল নিয়ে আমাকে কর্মপরিকল্পনা করতে হয়েছে।
কম্বল বিতরণে আমাদের টার্গেট গ্রুপ ছিল প্রতিবন্ধী, বয়ষ্ক বিধবা, বিধবা, দুস্থ ও হতদরিদ্র কৃষক অথবা শ্রমিক। যদি এলাকার মানুষ সহযোগীতা না করতো তাহলে এদের খুঁজে পাওয়া খুবই দুষ্কর। যা হোক আমাদের ঠাকুরগাঁও এ রুবেল উকিল জাবি-৩১ব‍্যাচ, জেলা কমান্ডেন্ট, আনসার ও ভিডিপি ঠাকুরগাঁও এবং মাহমুদ হাসান ,জাবি-২৬, সহকারী অধ্যাপক , ঠাকুরগাঁও সরকারি কলেজ ও মোঃআলতাফ হোসেন জাবি-৩৪ ব্যাচ ,প্রভাষক, ঠাকুরগাঁও সরকারি কলেজ এর সার্বিক সহযোগিতা ও তত্বাবধানে আমরা সুষ্ঠুভাবে কম্বল বিতরণ করতে পেরেছি। এছাড়া আরো দুইজন আমাকে সহযোগিতা করেছে আবুবকর সিদ্দিক, জাবি-১৫, প্রিন্সিপাল, ঠাকুরগাঁও সরকারি মহিলা কলেজ ও রবিউল করিম, জাবি-২৪, সহকারি অধ্যাপক, ঠাকুরগাঁও সরকারি কলেজ । তাদেরকে জানাই আমার কৃতজ্ঞতা, টুপি খোলা ভালোবাসা ও শুভ কামনা। যেসব নাম না জানা আনসার সদস‍্যেরা আমাদেরকে রাতের আধারে নিরাপত্তা ও টার্গেট গ্রুপের খোঁজ দিয়ে সাহায্য করে ভালোবাসার জালে আবদ্ধ করেছে তাদেরকে জানাই আমার পক্ষ থেকে তথা জাবিয়ান JU Solidarity & ICCHA ‘র পক্ষ থেকে আন্তরিক কৃতজ্ঞতা ও ভালোবাসা। JU Solidarity ও ICCHA ‘র কাছে আমরা চির কৃতজ্ঞ হয়ে থাকলাম তাদের সদইচ্ছা ছিল বলেই আমরা সর্বউত্তরের অবহেলিত জনপদে শীতার্ত বয়স্ক বিধবা ,প্রতিবন্ধী শিশু , দুস্থ ও হতদরিদ্র কৃষক ও শ্রমিকদের মাঝে জাবিয়ান উষ্ণ ভালোবাসাকে ছড়িয়ে দিতে পেরেছি ।
জয় হোক মানবতার। জয় হোক জাবিয়ান বন্ধন ও ভালোবাসার।

সামাজিক সংগঠন ইচ্ছা’র সভাপতি নুরুজ্জামান শুভ (জাবি-৪৫ ব্যাচ, ইতিহাস) বলেন, গত দুই বছরের ধারাবাহিকতায় এই বছর ও আমরা দেশের শীতার্ত মানুষের পাশে দাঁড়িয়েছি। আমাদেরকে যারা আর্থিকভাবে সহযোগীতা করেছেন তাদের নিকট কৃতজ্ঞতা প্রকাশ করছি। ইচ্ছা দেশের পিছিয়ে পড়া মানুষের জন্য কাজ করে যাবে।

সামাজিক সংগঠন ইচ্ছা’র সহ সভাপতি এস এন সোহেল রানা (জাবি-৪৫ ব্যাচ, ইতিহাস) বলেন, বাংলাদেশের অসংখ্য মানুষ শীতে কষ্ট করছে। আমরা ঠাকুরগাঁও জেলায় ৪০০ টি পরিবারের মাঝে কম্বল বিতরণ করেছি। আমি আপনি যার যার সামর্থ্য অনুযায়ী যদি এগিয়ে আসি তাহলে এইসব শীতার্ত মানুষগুলোর কষ্ট কিছুটা হলেও দূর হবে ।

১৫ ডিসেম্বর ২০২০ এ ৫০টি কম্বল সুষ্ঠুভাবে বিতরণ করা হয়েছে হরিহরপুর, রহিমানপুর, ঠাকুরগাঁও সদর এ । এদের অর্ধেকের বেশী প্রতিবন্ধী বয়ষ্ক, শিশু, দুস্থ এবং বিধবা ।

১৬ ডিসেম্বর ২০২০ বিজয় দিবসকে উপলক্ষ করে বিকেল ৪:৩০মিনিটে সিদ্দিক জাবি ১৫ ব‍্যাচ রসায়নের নেতৃত্বে বড়বালিয়া, সরকার পাড়া, ভুল্লি বাজার, ঠাকুরগাঁও এ বয়স্ক দুস্থ, প্রতিবন্ধী ও বিধবাদের ১০০টি এবং এতিম শিশুদের ১৬ টি কম্বল বিতরণ করা হয়। সহযোগিতায় ছিল মাহমুদ হাসান হেলু ,জাবি-২৬ দর্শন, আলতাফ হোসেন, জাবি- ৩৪ দর্শন এবং সার্বিক সহযোগিতায় রুবেল উকিল জাবি-৩১ ব‍্যাচ পদার্থবিজ্ঞান । এখানে উপস্থিত ছিলেন সিদ্দিকের মেজোভাই হুমায়ুন । উনি সুষ্ঠুভাবে বিতরণ এবং কম্বলের গুনগত মান ভালো হওয়ায় প্রশংসা করেন।

২২ ডিসেম্বর ২০২০ সন্ধ্যায় ঠাকুরগাঁও পৌরসভার শেষ প্রান্তে আকসা(কাজী পাড়া) , ঠাকুরগাঁও পৌরসভার ১০ নং ওয়ার্ডে ৩০( ত্রিশ) জন দুস্থ ও দারিদ্র্য শিশু এবং বিধবাদের মাঝে কম্বল বিতরণ করা হয়। মাহমুদ হাসান,সহকারী অধ্যাপক, ঠাকুরগাঁও সরকারি কলেজ এর শিক্ষক জাবি-২৬ ব‍্যাচ ফিলোসফি’র নেতৃত্বে কম্বল বিতরণ করা হয়েছিল।তাকে সহযোগীতা করে মোঃ আলতাফ হোসেন প্রভাষক, সরকারি কলেজ, জাবি-৩৪ ব‍্যাচ ফিলোসফি, ও রুবেল উকিল ঠাকুরগাঁও জেলার আনসার ও ভিডিপি’র জেলা এ্যাডজুটেন্ড জাবি-৩১ ব‍্যাচ ফিজিক্স।

২৩ ডিসেম্বর ২০২০ তারিখ বিকাল ৩.৩০মিঃ মোঃ আলতাফ হোসেন জাবি-৩৪ এর নেতৃত্বে ঠাকুরগাঁও সদর উপজেলার ৪-নং বড়গাঁও ইউনিয়নের সরদারপাড়া গ্রামে ৫৩ জন দুস্থ ও হতদারিদ্র্য কৃষক-শ্রমিক ও বয়স্ক বিধবাদের মাঝে কম্বল বিতরণ করা হয়েছিল। কম্বল বিতরনের সময় সহযোগিতা করেছে মাহমুদ হাসান জাবি-২৬ ব‍্যাচ ও রুবেল উকিল জাবি-৩১ এবং সঙ্গে আলতাফের মেজোভাই ছিলেন ।

২৭ ডিসেম্বর ২০২০ ঠাকুরগাঁও সদর থেকে ৫০ কিলোমিটার দূরে কামারপুকুর উচ্চ বিদ্যালয়, কামারপুকুর, হরিপুর ,ঠাকুরগাঁও প্রাঙ্গণে ৫৬ জন বয়স্ক বিধবা ও দুস্থ কৃষকদের মাঝে উকিল রুবেল , জেলা কমান্ডার, আনসার ও ভিডিপি ঠাকুরগাঁও , জাবি-৩১ ফিজিক্স এর নেতৃত্বে শীতের কম্বল বিতরণ করা হয়েছিল। তাকে সহযোগিতা করে মোঃ আলতাফ হোসেন, জাবি-৩৪ ফিলোসফি।

নতুন বছরের ০২ জানুয়ারি ২০২১ তারিখ রাতে ঠাকুরগাঁও শহর থেকে ১৮/১৯ কিলোমিটার দূরে রাত ৯টা থেকে১১টা পর্যন্ত বালিয়াডাঙ্গী উপজেলার ৫নং দুয়োসুয়ো ইউনিয়নের সনগাঁও, পটিয়াপাড়া ও জ‍্যেতপাড়ায় ৪০ টি কম্বল বাড়ি বাড়ি গিয়ে দুস্থ ও হতদরিদ্র এবং বয়স্ক বিধবাদের মধ্যে বিতরণ করা হয়। সেখানে সহযোগিতা করে মাহমুদ হাসান, সহকারী অধ্যাপক ঠাকুরগাঁও সরকারি কলেজ জাবি-২৬,
রুবেল উকিল, জেলা কমান্ডার,
আনসার ও ভিডিপি ঠাকুরগাঁও জাবি-৩১।

০৩ জানুয়ারি ২০২১ রাতে শহরের আশেপাশের দুস্থ ও হতদরিদ্র এবং বয়স্ক বিধবাদের মধ্যে ২৩টি কম্বল বাড়ি বাড়ি গিয়ে বিতরণ করা হয়। এখানে সার্বিক সহযোগিতা করে রুবেল উকিল , জাবি-৩১ জেলা কমান্ডার, আনসার ও ভিডিপি ঠাকুরগাঁও এবং মাহমুদ হাসান, জাবি-২৬, সহকারী অধ্যাপক, ঠাকুরগাঁও সরকারি কলেজ।

০৪ জানুয়ারি ২০২১ সোমবার বিকালে পীরগঞ্জ উপজেলার পাটুয়া পাড়া গ্রামের ৭নং হাজিপুর ইউনিয়নে ১৫টি কম্বল এবং চোপড়া গ্রামের ৫নং বাচোর ইউনিয়ন রানীশংকৈল উপজেলায় ১৭টি কম্বল মোট বত্রিশটি কম্বল রুবেল উকিল জাবি -৩১, জেলা কমান্ডেন্ট, আনসার ও ভিডিপি ঠাকুরগাঁও এর নেতৃত্বে বিতরণ করা হয় । তাকে সহযোগীতা করে মাহমুদ হাসান জাবি-২৬ সহকারী অধ্যাপক, সরকারি কলেজ ঠাকুরগাঁও ও আলতাফ হোসেন জাবি-৩৪, প্রভাষক সরকারি কলেজ ঠাকুরগাঁও।

উল্লেখ্য, JU Solidarity & ইচ্ছা’র যৌথ উদ্যোগে ১৬ ডিসেম্বর ২০২০ গাইবান্ধার ফুলছড়িতে এবং ইচ্ছা ২০১৮ সালে সিরাজগঞ্জের উল্লাপাড়া, ২০২০ সালে দিনাজপুরের খানসামায় শীতবস্ত্র বিতরণ করেছিল ।

সর্বশেষ
সর্বাধিক পঠিত

ডোমার কেতকীবাড়ীতে ছাত্রলীগের ৭২তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

জগন্নাথ বিশ্ববিদ‌্যালয়ের সাথে অগ্রণী ব্যাংকের ঋণ চুক্তি স্বাক্ষর

কৃত্রিম বুদ্ধিমত্তায় শ্রেষ্ঠ গবেষক অ্যাওয়ার্ড পেলেন নোবিপ্রবি’র কাওসার

স্বেচ্ছাশ্রমে ধান কাটা সেবায় ঢাকা কলেজ রোভার স্কাউট গ্রুপের রোভার

logo

নিউজ ভিশন বাংলাদেশের একটি পাঠক প্রিয় অনলাইন সংবাদপত্র। আমরা নিরপেক্ষ, পেশাদারিত্ব, অনুসন্ধানমূলক, তথ্যনির্ভর, নৈতিক সাংবাদিকতায় বিশ্বাসী।

সম্পাদক ও প্রকাশক : মুহাম্মদ রফিকুল ইসলাম

ঢাকা অফিস: ইকুরিয়া বাজার,হাসনাবাদ,দক্ষিণ কেরাণীগঞ্জ,ঢাকা-১৩১০।

চট্টগ্রাম অফিস: একে টাওয়ার,শাহ আমানত সংযোগ সেতু রোড,বাকলিয়া,চট্টগ্রাম |

সিলেট অফিস: বরকতিয়া মার্কেট,আম্বরখানা,সিলেট |

রংপুর অফিস : সাকিন ভিলা, শাপলা চত্ত্বর, রংপুর |

+8801789372328, +8801829934487 newsvision71@gmail.com, https://newsvisionbd.com
Copyright@ 2021 নিউজ ভিশন |
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ‌্য মন্ত্রণালয়ে আবেদিত ।

%d bloggers like this: