বুধবার ২৬শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ
আমাদের সম্পর্কে
যোগাযোগ

জাবিতে সামাজিক সংগঠন ইচ্ছা’র মাস্ক বিতরণ ।

অক্টোবর ২৬, ২০২১
প্রিন্ট
নিউজ ভিশন

নিজস্ব প্রতিবেদকঃ

‘আসুন নিজে মাস্ক ব্যবহার করি, অন্যকে মাস্ক ব্যবহারে উৎসাহিত করি’ এই স্লোগানকে ধারণ করে ‘মাস্কআপ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ‘ কর্মসূচির অংশ হিসাবে
গতকাল ২৫ অক্টোবর ২০২১ বিকাল ৩.৩০ টায়
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সামাজিক সংগঠন
Inspire Care & Cultivate Human Aid-ICCHA
/ইচ্ছা’র উদ্যোগে দেড় শতাধিক রিকশাচালক,ক্ষুদ্র দোকানদার , চা বিক্রেতাদের মাঝে মাস্ক বিতরণ করা হয়েছে।। উক্ত অনুষ্ঠানে অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ফিরোজ উল হাসান,
অধ্যাপক ড. এ কে এম শাহনাওয়াজ, টিএসসির পরিচালক ও ইচ্ছা’র উপদেষ্টা অধ্যাপক ড. মোহাম্মদ আলমগীর কবির, অর্থনীতির শিক্ষক রনি, নিরাপত্তা কর্মকর্তা সজল উপস্থিত ছিলেন।

এ সময় প্রক্টর ফিরোজ উল হাসান বলেন, দীর্ঘ ১৯ মাস পর বিশ্ববিদ্যালয়ে প্রাণ চাঞ্চল্য ফিরেছে। শিক্ষার্থীদের স্বাস্থ্যবিধির পাশাপাশি রিকশাচালক ও দোকানদারদের স্বাস্থ্যসুরক্ষার দরকার। সামাজিক সংগঠন ইচ্ছা এই কাজটি করেছে। তারা রিকশাচালক ও দোকানদারদেরকে মাস্ক বিতরণ করেছে। অনেক অনেক ধন্যবাদ ইচ্ছা সংগঠনকে।। তোমাদের জন্য অনেক শুভ কামনা রইলো।।

অধ্যাপক এ কে এম শাহনাওয়াজ বলেন, ইচ্ছা’কে অনেক অভিনন্দন ও ধন্যবাদ তারা এই সময় মহৎ কাজ করেছে।। রিকশাওয়ালাদের মাক্স বিতরণ করেছে,, তবে এই সুন্দর কাজের সাথে তরুণদের অনুরোধ করবো,, তারা যাতে ক্যাম্পাসের সবাইকে মাক্স পড়ার উৎসাহ সৃষ্টি করে।।

টিএসসির পরিচালক ও ইচ্ছা’র উপদেষ্টা অধ্যাপক ড. মোহাম্মদ আলমগীর কবির বলেন, ইচ্ছা সংগঠনকে অনেক ধন্যবাদ।। তারা কোভিড পরিস্থিতিতে রিকশাওয়ালাদের মাঝে মাস্ক বিতরণ করেছে ও মাস্ক পরার জন্য উৎসাহিত করেছে।
স্পন্সর করার জন্য “লিজেন্ড পাবলিকেশন্স” কে অনেক ধন্যবাদ। আশা করছি সবসময় তারা ইচ্ছা’র পাশে থাকবে।

ইচ্ছা’র প্রতিষ্ঠাতা সভাপতি নুরুজ্জামান শুভ বলেন ”
দীর্ঘ ১৯ মাস পর বিশ্ববিদ্যালয় খুলেছে।শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত ক্যাম্পাস।শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষার পাশাপাশি শিক্ষার্থীদের নানা ভাবে ক্যাম্পাসের অভ্যন্তরে যারা সহযোগিতা করে বিশেষভাবে রিকশাচালক,ক্ষুদ্র দোকানদার,চা বিক্রেতা সহ অন্যান্য স্বাস্থ্য সুরক্ষাও জরুরী। তাই স্বাস্থ্য সচেতনতার অংশ হিসাবে তাদের মাঝে মাস্ক বিতরণ করা হয়েছে।”

“ইচ্ছা’র সভাপতি এস এন সোহেল রানা বলেন,
করোনা পরিস্থিতিতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদেরকে
স্বাস্থ্যবিধির আওতায় আনা হয়েছে। কিন্তু রিক্সাচালক, চা বিক্রেতা যারা আছেন তাদেরকে মাস্ক পরার জন্য আমরা ইচ্ছা সংগঠন থেকে মাস্ক বিতরণ করেছি।। আশা করছি তারা মাস্ক ব্যবহার করে ক্যাম্পাসে চলাচল করবে।। আমাদের এই উদ্যোগের পিছনে শ্রদ্ধেয় শিক্ষক ও ইচ্ছা’র সদস্যরা অনেক কষ্ট করেছেন। তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি ।
বিশেষ করে “লিজেন্ড পাবলিকেশন্স” এর সাথে যারা জড়িত তাদের প্রতি অশেষ কৃতজ্ঞতা।।

ইচ্ছা’র সাধারণ সম্পাদক স্বপ্নীল সাগর বলেন,
দীর্ঘ ১৯ মাস পর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় খুলেছে। করোনা মহামারী পরিস্থিতিতে বিশ্ববিদ্যালয় থেকে শিক্ষার্থীদের স্বাস্থ্যবিধির আওতায় আনা হয়েছে।
কিন্তু রিক্সাচালক, চা বিক্রেতা, ক্ষুদ্র ব্যবসায়ীদের স্বাস্থ্যবিধি ও মাস্ক বাধ্যতামূলক করার লক্ষ্যে ইচ্ছা’র পক্ষ থেকে তাদের মাস্ক বিতরণ করা হয়েছে। আশা করি সবাই স্বাস্থ্যবিধি মেনে ক্যাম্পাসে যাতায়াত করবে। আমাদের ক্যাম্পাস, আমাদের সচেতনতাই পারে করোনা প্রতিরোধ করতে।

সংগঠন থেকে আরো বলা হয়েছে যে, “ইচ্ছা” আরো মাস্ক বিতরণ করবে। কেউ যদি স্পন্সর করতে চায় তাহলে যেন সংগঠনের সাথে যোগাযোগ করে।।

এসময় ইচ্ছা’র সহ-সভাপতি জিল্লুর রহমান রিয়াদ,
সহ-অর্থ সম্পাদক মোঃশাহ আলম, সহ-অর্থ সম্পাদক
জাকিয়া সুলতানা পিংকি, প্রচার ও প্রকাশনা সম্পাদক
শেখ শাহরিয়ার পারভেজ শাওন, অনুষ্ঠান সমন্বয় সম্পাদক, শাহজালাল আহমেদ আকাশ সহ আরো অনেকে উপস্থিত ছিলেন।।

সর্বশেষ
সর্বাধিক পঠিত
logo

নিউজ ভিশন বাংলাদেশের একটি পাঠক প্রিয় অনলাইন সংবাদপত্র। আমরা নিরপেক্ষ, পেশাদারিত্ব তথ্যনির্ভর, নৈতিক সাংবাদিকতায় বিশ্বাসী।

সম্পাদক ও প্রকাশক : মুহাম্মদ রফিকুল ইসলাম

ঢাকা অফিস: ইকুরিয়া বাজার,হাসনাবাদ,দক্ষিণ কেরাণীগঞ্জ,ঢাকা-১৩১০।

চট্টগ্রাম অফিস: একে টাওয়ার,শাহ আমানত সংযোগ সেতু রোড,বাকলিয়া,চট্টগ্রাম |

সিলেট অফিস: বরকতিয়া মার্কেট,আম্বরখানা,সিলেট | রংপুর অফিস : সাকিন ভিলা, শাপলা চত্ত্বর, রংপুর |

+8801789372328, +8801829934487 newsvision71@gmail.com, https://newsvisionbd.com
Copyright@ 2021 নিউজ ভিশন |
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ‌্য মন্ত্রণালয়ে আবেদিত ।