ঢাকামঙ্গলবার , ১৬ জুলাই ২০২৪
  1. সর্বশেষ
  2. জাতীয়

বিএনপি কালো মিছিল করছে কেন? তাদের কোন নেতা মারা গেছে?–ওবায়দুল কাদের

প্রতিবেদক
নিউজ এডিটর
২৬ আগস্ট ২০২৩, ১:৫৮ পূর্বাহ্ণ

Link Copied!

নিউজ ডেস্ক :

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আন্দোলনে ব্যর্থ হয়ে বিএনপি এখন নিজেদের অজান্তেই শোকের মিছিল করছে।

তিনি বলেন, বিএনপি কালো মিছিল করছে কেন? তাদের কোন নেতা মারা গেছে? আন্দোলনের বারোটা বাজিয়ে এখন বিএনপি নেতারা নিজেদের অজান্তেই শোকের মিছিল করছে। আন্দোলনের পতাকা হলো লাল-সবুজ। স্বাধীনতা ও সার্বভৌমত্বের প্রতীকের প্রতি তাদের কোনো দরদ নেই। যে মিছিলে জনগণ নেই সেই মিছিল গণমিছিল হয় কী করে?”শুক্রবার বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত শান্তি সমাবেশে তিনি এসব কথা বলেন। বিএনপি জামায়াতের সন্ত্রাস, নৈরাজ্য ও দেশবিরোধী ষড়যন্ত্রের প্রতিবাদে বঙ্গবন্ধু এভিনিউয়ে এ শান্তি সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপি বসে বসে স্বপ্ন দেখে, নিষেধাজ্ঞা আর ভিসানীতির আতঙ্ক ছড়ায়। তবে আওয়ামী লীগের নেতাকর্মীরা ঐক্যবদ্ধ থাকলে দেশে কোনো রাজনৈতিক শক্তি নেই যারা আওয়ামী লীগকে পরাজিত করবে। কারণ ৭৫ পরবর্তী দেশের এক নম্বর জনপ্রিয়, জনদরদী ও সৎ নেতা শেখ হাসিনা।
তিনি বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে আমরা শান্তি ও উন্নয়ন সমাবেশ করছি। আজকে বিএনপি নেতাদের গলা শুকিয়ে গেছে। তাদের গলায় আর জোর নেই। তাদের সমাবেশে আস্তে আস্তে লোক কমে যাচ্ছে। আন্দোলনের মরা গাঙে জোয়ার আটকে গেছে। মরা গাঙে ঢেউ নেই।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি বসে বসে স্বপ্ন দেখে, বিএনপি নিষেধাজ্ঞার আতঙ্ক ছড়ায়। বিএনপি রাস্তা অবরোধ করেছে। ঢাকার প্রবেশ পথ আটকে রেখেছে। তাহলে বিএনপিরও তো নিষেধাজ্ঞার আওতায় আসা দরকার। বিএনপির বিরুদ্ধে নিষেধাজ্ঞা দেয় না কেন? সে প্রশ্ন আমরা করতে চাই। আজকে বঙ্গবন্ধুর খুনিরা বড় বড় দেশে প্রকাশ্যে ঘুরে বেড়ায়। তারা জাতির পিতার হত্যাকারীদের কেন ফিরিয়ে দিচ্ছে না, এটা কোন দেশের গণতন্ত্র?

তিনি নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়ে বলেন, আওয়ামী লীগ ঐক্যবদ্ধ থাকলে বাংলাদেশে কোনো রাজনৈতিক শক্তি নেই যারা আওয়ামী লীগকে পরাজিত করতে পারে। দেশের জনগণ শেখ হাসিনার উন্নয়নে খুশি। হাওয়া ভবনের লুটেরাদের কাছে বাংলাদেশ নিরাপদ নয়।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ডা: মোস্তফা জালাল মহিউদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফী, সাধারণ সম্পাদক হুমায়ুন কবিরসহ কেন্দ্রীয় ও মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ সমাবেশে বক্তব্য রাখেন।
সূত্র : বাসস

188 Views

আরও পড়ুন

জেলার শ্রেষ্ঠ এএসআই লোহাগাড়া থানার এসএম রাশেদ

লোহাগাড়ায় এসিল্যান্ডের অভিযানে বালু-ড্রেজার মেসিন ও ড্রাম্পট্রাক জব্দ

বিএমএসএস আয়োজিত ওয়াক দ্য টক ২০২৪ : বাংলাদেশের মেডিকেল শিক্ষার্থীদের বৃহত্তম ইভেন্ট

নাগরপুরে বর্ষীয়ান রাজনীতিবিদ রফিকুল ইসলাম রঙ্গুর মৃত্যু

শেরপুরের পূর্বশেরী অষ্টমীতলা এলাকার দু’গ্রুপের বিবাদ নিরসনে যৌথ সংবাদ সম্মেলন

ইসলামপুরে হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যু বার্ষিকী পালিত

দোয়ারাবাজারে কিশোরের ঝুলন্ত ম’র’দেহ উদ্ধার

কোটা নিয়ে হাইকোর্টের ‍পূর্ণাঙ্গ রায় প্রকাশ

পুলিশি বাঁধা উপেক্ষা করে রাষ্ট্রপতি বরাবর স্মারকলিপি প্রদান সম্পন্ন

আনোয়ারায় যুবলীগ নেতাকে কু*পিয়ে হ*ত্যা

আদালত ও পুলিশের কথা না মানলে ক্ষমতা প্রয়োগ করা হবে : হুঁশিয়ারি ডিবি কমিশনার হারুনের

কোটা আন্দোলন নিয়ে ছাত্রলীগের নতুন কর্মসূচী