ছাতকে আগুনে পুড়ল মোরগসহ পোল্ট্রি ফার্ম

নিউজ নিউজ

এডিটর

প্রকাশিত: ১২:৩০ পূর্বাহ্ণ, নভেম্বর ২২, ২০১৯

ছাতক প্রতিনিধি::

ছাতকে আগুনে সহশ্রাধিক মোরগসহ একটি পোল্ট্রি ফার্ম ভস্মিভূত হয়েছে। বুধবার গভীর রাতে উপজেলার দোলারবাজার ইউনিয়নের আলমপুর গ্রামের মৃত রমজান আলীর পুত্র আবদুল করিমের পোল্ট্রি ফার্মে এ অগিśকান্ডের ঘটনা ঘটে। আগুনে ১১শ’ মোরগসহ ফার্ম পুড়ে ছাই হয়ে যায়। এতে প্রায় ৩ লক্ষা টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

স্থানীয় সূত্রে জানা যায়, আলমপুর গ্রামের আবদুল করিম আলমপুর বাজার সংলগś এলাকায় ভুমি ভাড়া নিয়ে প্রায় ৮ বছর আগে দু’টি পোল্ট্রি ফার্ম প্রতিষ্ঠা করেন। ফার্মের মোরগ বিক্রি করে তিনি পরিবারের ভরন-পোষন করে আসাছেন ফার্মের মালিক। প্রতিবারের মতো এবার তার দুটি ফার্মের মোরগ লালন-পালন করে বিক্রির উপযুক্ত করে তুলেন।
ফার্মের মালিক জানান, বুধবার রাতে তার মৃত মায়ের নামে নিজ বাড়িতে খতম নিয়ে ব্যস্ত ছিলেন। এছাড়া ওই রাতে পাশের মোহাম্মদপুর গ্রামে উরস থাকায় বাজার ও গ্রামের প্রায় পুরুষ শুন্য হয়ে পড়ে। এ সুযোগে মধ্যরাতে শত্রুতা ফার্মে পেট্রল ঢেলে আগুন ধরিয়ে দেয়। মুহুর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়ে ফার্ম পুড়ে যায়। পরে স্থানীয় লোকজন এসে প্রায় ঘন্টা খানেক চেষ্টার পর আগুন নিয়ন্ত্রনে আনার আগেই একটি ফার্মের ১১শ’ মোরগসহ ফার্ম ভস্মিভূত হয়। খবর পেয়ে বৃহস্পতিবার সকালে জাহিদপুর পুলিশ তদন্ত কেন্দ্রের এসআই মহাদেব ঘটনাস্থল পরিদর্শন করেন। ##