চরগোহালবাড়িয়া গ্রামে নদী ভাংগন পরিদর্শন করলেন শিল্পমন্ত্রী

নিউজ নিউজ

এডিটর

প্রকাশিত: ১:৪৮ পূর্বাহ্ণ, আগস্ট ১৭, ২০২০

-রফিকুল ইসলাম (শুভ)

নরসিংদী জেলার মনোহরদী উপজেলার কৃষ্ণপুর ইউ.পি, চরগোহালবাড়িয়া গ্রামে নদী ভাংগন পরিদর্শন করে গেলেন মাননীয় শিল্পমন্ত্রী এডভোকেট মোঃ নূরুল মজিদ হুমায়ুন।

স্থানীয় এলাকাবাসী জানান, চরগোহালবাড়িয়ার বুকের উপর দিয়ে ভয়ে গেছে আড়িয়ালখাঁ নদী। আর এই আড়িয়ালখাঁ নদী নিয়ে ঘিরে আছে এলাকার বাসীর বসবাস। নদী ভাংগন নতুন কোন শব্দ না। প্রতি বছরে নদী ভাংগতে শুরু করে।
এলাকাবাসী জানান, আজ থেকে পঞ্চশ বছর ধরে নদী ভাংগতে থাকে। আর এই নদী ভাংগনের কারণে বহু মানুষের ঘরবাড়ি বিলীন হয়ে যাই। হারিয়ে ফেলে তাদের বসতভিটা।

শিল্পমন্ত্রী মহোদয় জানান,আর কাউকে হারাতে হবে না ঘরবাড়ি, হারাতে হবে না বসতভিটা। তিনি আরও জানান,আমি পানি উন্নয়ন বোর্ডের সাথে কথা বলেছি।পানি উন্নয়ন বোর্ড তারা আমাকে জানিয়েছেন অক্টোবর মাস থেকে কাজ শুরু করবেন।
৩০০ মিটারের দূরত্ব বরাবর পাটা ফেলানো হবে। তিনি এটাও জানান, এই চরগোহালবাড়িয়াকে একটি পর্যটন এলাকা হিসাবে গড়ে তুলবেন। যাতে বাইরের মানুষ এখনে এসে নদীর মনোরম পরিবেশ ও প্রকৃতি ছোঁয়া উপভোগ করতে পারে।

এতে উপস্থিত ছিলেন মনোহরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও.)ফারজানা আক্তার সিমু।

তিনি বলেন, যত সম্ভব এই প্রকল্পটি বাস্তবায়ন করা হবে। উপস্থিত ছিলেন কৃষ্ণপুর ইউ.পির চেয়ারম্যান ইন্জি,এমদাদুল হক আকান্দ,কৃষ্ণপুর ইউ.পির সভাপতি মাহাবুবর রহমান দুলাল বি.এস.সি সহ স্থানীয় নেতৃবৃন্দ।