রবিবার ৯ই মে, ২০২১ খ্রিস্টাব্দ
আমাদের সম্পর্কে
যোগাযোগ

চবি রোভার স্কাউট গ্রুপের স্কাউট ওন ও ইফতার মাহফিল সম্পন্ন

মে ৫, ২০২১
প্রিন্ট
জান্নাতুল নাঈম সায়মা,চবি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপ’ এর আয়োজনে অনলাইনে গুগল মিট এ্যাপ এর মাধ্যমে ০৪ মে, ২০২১ ইংরেজি রোজ মঙ্গলবার বিকাল ৫ ঘটিকায় স্কাউটস ওন ও ইফতার মাহফিলের আয়োজন করা হয়।

অত্র গ্রুপের তিনটি ইউনিটের সিনিয়র রোভার মেটবৃন্দ মোঃ ইসমাইল হোসেন, মোঃ বিল্লাল হোসাইন ও নাজনীন সুলতানা ফারহা এর পরিচালনায় অনুষ্ঠানটির সভাপতিত্ব করে গ্রুপের সম্পাদক এবং রোভার স্কাউট লিডার প্রফেসর ড.মোহাম্মদ হেলাল উদ্দিন।

এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের তিনজন প্রাক্তন সিনিয়র রোভার মেট পিআরএস মুহাম্মদ ফারুক আজম, পিআরএস মুহাম্মদ আনোয়ারুজ্জামান মুরাদ এবং এস.এম আবু নাহিয়ান। আরও উপস্থিত ছিলেন গ্রুপের বিভিন্ন স্তরের রোভার স্কাউটবৃন্দ।

উক্ত অনুষ্ঠানের সভাপতি বিকাল ৫.০০ ঘটিকায় স্কাউটস ওন এর উদ্বোধন করেন। এরপর গ্রুপের বিভিন্ন রোভারদের দ্বারা ধর্মীয় গ্রন্থ থেকে পাঠ,হামদ নাত,ভক্তিমূলক সংগীত, উপাখ্যান, প্রার্থনা এবং সর্বশেষ ইফতারের মাধ্যমে অনুষ্ঠানটি সমাপ্ত হয়। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন রোভার জুনায়েদ শাহরিয়ার শাফি।

স্কাউটস ওন স্কাউটদের একান্ত নিজস্ব অনুষ্ঠান । এটি কোন ধর্মীয় অনুষ্ঠান নয় বা ধর্মের কোন বিকল্প নয় । এই অনুষ্ঠানের মাধ্যমে ধর্মীয় মহাপুরুষগণের জীবনী আলােচনা করা হয় । তাঁদের ঘটনাবহুল জীবনের সাথে স্কাউট আইন ও প্রতিজ্ঞার মিল রয়েছে , এমন একটি উপাখ্যান উপস্থাপন করা হয় । এতে তারা বুঝতে পারে যে , সকল ধর্মের মনীষীগণের জীবনের সাথে স্কাউটিয়ের মিল রয়েছে । স্কাউট আন্দোলনের উদ্দেশ্য ও লক্ষ্য বাস্তবায়নের জন্য স্কাউটস ওনের গুরুত্ব অপরিসীম । স্কাউটিংয়ের মূল লক্ষ্য হল – শিশুদের দৈহিকভাবে সবল , সামাজিকভাবে সকল অবস্থায় মানিয়ে চলতে সক্ষম , মানসিকভাবে মহৎ ও উদার , ধর্মীয় দিক থেকে সচেতন , নৈতিক দিক থেকে উন্নত করে গড়ে তােলা , যাতে তারা এই বয়স থেকে উল্লিখিত বৈশিষ্ট্যে অত্যস্ত হয়ে বয়ঃবৃদ্ধির সাথে সাথে জীবনে এর বাস্তব প্রতিফলন ঘটাতে পারে । বস্তুতঃ স্কাউট প্রতিজ্ঞা ও আইনকে পরিপূর্ণভাবে উপলব্ধি এবং ব্যক্তি জীবনে চর্চার ধারাবাহিক অভ্যাস গড়ে তােলায় স্কাউটস ওন বিশেষ ভূমিকা পালন করে।

সর্বশেষ
সর্বাধিক পঠিত
logo

নিউজ ভিশন বাংলাদেশের একটি পাঠক প্রিয় অনলাইন সংবাদপত্র। আমরা নিরপেক্ষ, পেশাদারিত্ব তথ্যনির্ভর, নৈতিক সাংবাদিকতায় বিশ্বাসী।

সম্পাদক ও প্রকাশক : মুহাম্মদ রফিকুল ইসলাম

ঢাকা অফিস: ইকুরিয়া বাজার,হাসনাবাদ,দক্ষিণ কেরাণীগঞ্জ,ঢাকা-১৩১০।

চট্টগ্রাম অফিস: একে টাওয়ার,শাহ আমানত সংযোগ সেতু রোড,বাকলিয়া,চট্টগ্রাম |

সিলেট অফিস: বরকতিয়া মার্কেট,আম্বরখানা,সিলেট | রংপুর অফিস : সাকিন ভিলা, শাপলা চত্ত্বর, রংপুর |

+8801789372328, +8801829934487 newsvision71@gmail.com, https://newsvisionbd.com
Copyright@ 2021 নিউজ ভিশন |
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ‌্য মন্ত্রণালয়ে আবেদিত ।